বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vishwakarma Puja Date: ব্যবসায় উন্নতি চান? বিশ্বকর্মা পূজার দিন করুন এই ৫টি কাজ

Vishwakarma Puja Date: ব্যবসায় উন্নতি চান? বিশ্বকর্মা পূজার দিন করুন এই ৫টি কাজ

ভগবান বিশ্বকর্মাকে মহাবিশ্বের স্রষ্টা বা কারিগর হিসাবে বিবেচনা করা হয়। 

Vishwakarma puja date : বিশ্বকর্মা পুজো কবে? এই দিন কি উপায় করলে ব্যবসায় উন্নতি হবে? ভগবান বিশ্বকর্মা কে খুশি করতে কি করবেন এই দিন? জেনে নিন এখান থেকে।

বিশ্বকর্মা পূজা প্রতি বছর ১৭ সেপ্টেম্বর পালিত হয়, তবে রাশিচক্র অনুসারে তিনি কন্যা সংক্রান্তিতে জন্মগ্রহণ করেছিলেন। ভগবান বিশ্বকর্মাকে মহাবিশ্বের স্রষ্টা বা কারিগর হিসাবে বিবেচনা করা হয়। তাকে বিশ্বের প্রথম প্রকৌশলীও বলা হয়। তিনি ইন্দ্রপুরী, দ্বারকা, হস্তিনাপুর, স্বর্গলোক ও লঙ্কা প্রভৃতি নির্মাণ করেছিলেন বলে ধারণা করা হয়। পৌরাণিক বিশ্বাস অনুসারে, বিশ্বকর্মা ব্রহ্মাজির সপ্তম পুত্র হিসাবেও পরিচিত। রাশি অনুযায়ী কন্যা সংক্রান্তিতে বিশ্বকর্মা পূজা পালিত হয়। এটি বিশ্বাস করা হয় যে তাঁতি, কারিগর এবং শিল্প কারখানার সাথে যুক্ত ব্যক্তিদের এই দিনে ভগবান বিশ্বকর্মার পূজা করা উচিত। এতে তাদের ব্যবসা ও কাজে অগ্রগতি হয়। এর ফলে তাদের সম্পদ বৃদ্ধি পায়।

ভগবান বিশ্বকর্মাকে খুশি করতে তার মন্ত্র জপ উপকারী বলে মনে করা হয়। এই মন্ত্র জপের জন্য রুদ্রাক্ষের মালা ব্যবহার করুন।

 ব্যবসায় উন্নতির জন্য, বিশ্বকর্মা পুজোর দিন, বাড়ি এবং দোকানের উঠানে আটটি ফুল রেখে একটি পদ্মের আকার তৈরি করুন। এবার এতে সাত ধরনের দানাশস্য দিন। এবার বিশ্বকর্মা পূজা করার পর সেখান থেকে সিঁদুর নিয়ে তাদের গায়ে ছেটান। পূজা শেষে এই জিনিসগুলো সাদা কাপড়ে মুড়িয়ে আপনার দোকান ও কারখানায় রাখুন। এতে ব্যবসায় সাফল্য আসবে।

বিশ্বকর্মার পূজায় বোন্দের লাড্ডু নিবেদন করা শুভ বলে মনে করা হয়। এতে ভগবান সন্তুষ্ট হন এবং ধন-সম্পদ লাভ হয়।

শুভ সময়ে ভগবান বিশ্বকর্মার উপাসনা করার পাশাপাশি কল-কারখানায় হাতিয়ার গুলোকেও পুজো করলে উন্নতির পথ খুলে যাবে।

যদি কারো ব্যবসা না চলে  তাহলে এই দিন তার মাথা থেকে লবণের থলি সাতবার ঘুরিয়ে অভাবীকে দান করা উচিত। এতে করে সব বাঁধা দূর হয়ে যাবে।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

 

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

'অস্বস্তির' নাম সন্দেশখালি, শাহজাহান কাঁটায় কি বসিরহাট লোকসভা আসনে হারবে তৃণমূল? IPL 2024: তাহলে এই জন্য সরফরাজ খানকে ছেড়ে দিয়েছে DC! সৌরভ জানালেন আসল কারণ পাওয়ারপ্লেতে মোদীর ব্যাটিং কি আরামবাগ-কৃষ্ণনগরে জেতাবে BJP-কে? কী বলছে সমীক্ষা? গ্রেস হ্যারিসের দুরন্ত ব্যাটিং, গুজরাট জায়ান্টসকে হারালো ইউপি ওয়ারিয়র্স রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.