বাংলা নিউজ > ভাগ্যলিপি > Ganapati 2022 : বুধবার গণেশের পুজো মুক্তি দেবে সমস্ত বাধা-বিপত্তি থেকে, জেনে নিন পূজা বিধি

Ganapati 2022 : বুধবার গণেশের পুজো মুক্তি দেবে সমস্ত বাধা-বিপত্তি থেকে, জেনে নিন পূজা বিধি

বুধবার ভগবান গণেশকে উৎসর্গ করা হয়।   

Ganapati 2022 : বুধবার ভগবান গণেশকে উৎসর্গ করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে বুধবার ভগবান গণেশের পুজো করলে মানুষের বাধা, কষ্ট, রোগ ও দারিদ্র দূর হয়। বুধবার শুভ সময়ে শ্রী গণেশের পূজা করুন, জেনে নিন পূজা পদ্ধতি ও উপকারিতা।

বুধবার পুজো: আজ বুধবার। এই দিনে গণেশের পূজা করা হয়। হিন্দু শাস্ত্র অনুসারে, বুধবার ভগবান গণেশকে উত্‍সর্গ করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে বুধবার ভগবান গণেশের পূজা করলে ভক্তদের সমস্ত বাধা দূর হয়। সে কষ্ট, রোগ, দারিদ্র থেকে মুক্তি পায়। হিন্দু শাস্ত্রে ভগবান গণেশকে বিঘ্নহর্তা বলা হয়েছে। তিনি তাঁর ভক্তদের সকল দুঃখ-দুর্দশা নাশ করেন। বুধবার করে শ্রী গণেশের পূজা খুবই ফলদায়ক। শাস্ত্রে বলা হয়েছে যে, ভগবান গণেশ ভক্তের সকল প্রকার কষ্ট দূর করেন।

বুধবার এভাবে গণেশের পুজো করুন

এই দিনে, ভক্তকে সকালে ঘুম থেকে উঠে রুটিন থেকে অবসর নিয়ে স্নান করতে হবে। এখন ভগবান গণেশের ধ্যান করার পর উপবাসের ব্রত নেওয়া উচিত। এরপর পরিষ্কার পোশাক পরে পূর্ব বা উত্তর দিকে মুখ করে উপাসনাস্থলে বসতে হবে। এর পরে, সামনে আসন পেতে গণেশের মূর্তি স্থাপন করুন। এর সাথে শ্রী গণেশ যন্ত্রও প্রতিষ্ঠা করুন। এবার গণেশকে ফুল, ধূপ, প্রদীপ, কর্পূর, রোলি, মৌলি লাল, চন্দন, মোদক ইত্যাদি অর্পণ করুন। এবার গণেশ জিকে সিঁদুরের তিলক লাগান। এরপর গণেশের আরতি করুন। এর পর ওম গঙ গণপতয়ে নমঃ ১০৮ বার জপ করুন।

 

গণেশ লাড্ডু ও মোদক পছন্দ করেন। এ জন্য তাদের লাড্ডু ও মোদক নিবেদন করা উচিত। এমনটা বিশ্বাস করা হয় যে গণপতি বাপ্পাকে এই জিনিসগুলি নিবেদন করলে মানুষের সমস্ত ইচ্ছা পূরণ হয়।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

'...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি'

Latest IPL News

‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.