বাংলা নিউজ > ভাগ্যলিপি > Rakhi Purnima 2022: রাখিপূর্ণিমা কখন শুরু হবে? ভাইয়ের হাতে রাখি বাঁধবেন কখন? জেনে নিন শুভ মুহূর্ত

Rakhi Purnima 2022: রাখিপূর্ণিমা কখন শুরু হবে? ভাইয়ের হাতে রাখি বাঁধবেন কখন? জেনে নিন শুভ মুহূর্ত

রাখিপূর্ণিমার শুভ মুহূর্ত কখন?

Raksha Bandhan 2022 Timing and Date: কখন বাঁধবেন রাখি? বেলা ক’টা পর্যন্ত রয়েছে শুভ মুহূর্ত?

শ্রাবণ মাস হিন্দুধর্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই মসের পূর্ণিমায় পালিত হয় রাখি বন্ধন। ভাই বোনের ভালবাসার প্রতীক হিসাবে এই উৎসব উদ্‌যাপন করা হয়। 

তবে শুধুমাত্র লৌকিক আচার নয়, এর পাশাপাশি এদিন দারুণ খাওয়াদাওয়া এবং একসঙ্গে সময় কাটিয়েও দিনটি উদ্‌যাপন করেন পরিবারের সদস্যরা। 

তিথি অনুযায়ী, ববৃহস্পতিবার অর্থাৎ ১১ অগস্ট ২০২২ এবছরের রাখি বন্ধন উৎসব। কখন রাখি পরানোর শুভ মুহূর্ত? জেনে নিন নির্ঘণ্ট। 

রাখি বন্ধনের শুভ সময়:

১১ অগস্ট সকাল ১০.৩৮ থেকে শুরু হবে এবং ১২ অগস্ট সকাল ০৭.০৫ পর্যন্ত চলবে রাখির শুভ মুহূর্ত। পঞ্জিকা মতে, ১১ অগস্ট, রাখির শুভ সময় সকাল ০৯.২৮ থেকে রাত ০৯.১৪ পর্যন্ত চলবে।

অভিজিৎ মুহূর্তেও রাখি বাঁধা যায়:

১১ অগস্ট এই অভিজিৎ মুহূর্ত। ১২.০৬ থেকে ১২.৫৭ টা পর্যন্ত থাকবে এই মুহূর্ত। অমৃতকাল ০৬.৫৫ থেকে ০৮.২০ পর্যন্ত চলবে। ব্রাহ্ম মুহূর্ত হবে ভোর ০৪.২৯ থেকে ০৫.১৭ পর্যন্ত।

রাখি পরানোর নিয়ম:

  • ধর্মীয় বিশ্বাস অনুসারে, রাখি বাঁধার সময় ভাইয়ের মুখ পূর্ব দিকে এবং বোনের মুখ পশ্চিম দিকে হওয়া উচিত।
  • বোনেরা তাঁদের ভাইকে চাল সিঁদুরের টিকা লাগান।
  • ঘিয়ের প্রদীপ দিয়ে আরতি করেন, তারপর মিষ্টি খাওয়ানোর পর ভাইয়ের ডান হাতের কব্জিতে রাখি বেঁধে দেন।

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

চুপিসারে ব্যাগ এনে রেখে দিয়েছিল ক্যাফেতে, প্রকাশ্যে বেঙ্গালুরু বিস্ফোরণের 'মুখ' কর কমল ডিজেলে, কতটা নামল? তবে ফের বাড়ল অপরিশোধিত পেট্রোলের ‘উইন্ডফল ট্যাক্স’ জামশেদপুর ম্যাচের জয়টা আগে উপভোগ করতে চাই- ডার্বি নিয়ে নাকি এখনই ভাবছেন না হাবাস ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে পিছনে ফেলে টেস্টে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল গর্ভাবস্থার খবরের পর ইনস্টায় প্রথম পোস্ট দীপিকার, ৬ ছবিতে কি দেখা গেল বেবিবাম্প মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল বিজেপি নেতা–কর্মীদের মোবাইল–মানিব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ, মোদীর সভায় চুরি হরিয়ানা স্টিলার্সকে ২৮-২৫ হারিয়ে প্রো কবাডির প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.