বাংলা নিউজ > ভাগ্যলিপি > এই রাশিগুলির উপর শুরু হবে শনির দশা, কবে গোচর করবে গুরুত্বপূর্ণ গ্রহ?
শনির রাশি পরিবর্তনের বিষয়টি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হয়।
শনির রাশি পরিবর্তনের বিষয়টি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হয়।

এই রাশিগুলির উপর শুরু হবে শনির দশা, কবে গোচর করবে গুরুত্বপূর্ণ গ্রহ?

কোন কোন রাশির উপর প্রভাব পড়বে, জেনে নিন।

শনির রাশি পরিবর্তনের বিষয়টি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হয়। একটি রাশি থেকে অপর রাশিতে যেতে শনির প্রায় আড়াই বছর লাগে। তার ফলে দীর্ঘ সময় ধরে বিভিন্ন রাশির জাতকদের উপর শনির গোচরের প্রভাব থাকে।

শনি যখন রাশি পরিবর্তন করেন, তখন তিনটি রাশির উপর সাড়েসাতি এবং দুটি রাশির ঢাইয়া শুরু হয়। সবমিলিয়ে মোট পাঁচটি রাশির উপর শনির রাশি পরিবর্তনের প্রভাব পড়ে। একনজরে দেখে নিন, কবে রাশি পরিবর্তন করবেন শনি? কোন কোন রাশির উপর শনির সাড়েসাড়ি এবং কোন কোন রাশির উপর শনির ঢাইয়া চলবে -

শনির রাশি পরিবর্তন

গত বছরের ২৪ জানুয়ারি থেকে মকর রাশিতে আছেন শনি। আগামী বছরের ২৯ এপ্রিল আবারও শনির রাশি পরিবর্তন হবে। সেই সময় মকর রাশি থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবেন শনি।

কোন কোন রাশির উপর শনির প্রভাব পড়বে?

আপাতত শনির মহাদশার আওতায় আছে পাঁচটি রাশি। ধনু, মকর এবং কুম্ভ রাশির জাতকদের উপর শনির সাড়েসাতি চলছে। তুলা এবং মিথুন রাশির উপর চলছে শনি ঢাইয়া। শনির রাশি পরিবর্তনের সাড়েসাড়ি থেকে মুক্তি পাবে ধনু রাশি। মিথুন এবং তুলা রাশি আবার শনির ঢাইয়া থেকে মুক্তি পাবে।

কোন কোন রাশির উপর শনির দশা শুরু হবে?

শনির রাশি পরিবর্তনের ফলে মীন রাশির জাতকদের উপর সাড়েসাতি শুরু হবে। কর্কট এবং বৃশ্চিক রাশির জাতকদের ক্ষেত্রে শুরু হবে শনি ঢাইয়া।

বন্ধ করুন