বাংলা নিউজ > ভাগ্যলিপি > তিনটি রাশির ওপর শনির সাড়েসাতির কুপ্রভাব, জানুন কবে পাবেন মুক্তি
মকর ছাড়া কুম্ভ ও ধনু রাশিতে শনির সাড়েসাতি চলছে।
মকর ছাড়া কুম্ভ ও ধনু রাশিতে শনির সাড়েসাতি চলছে।

তিনটি রাশির ওপর শনির সাড়েসাতির কুপ্রভাব, জানুন কবে পাবেন মুক্তি

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী আড়াই বছর পর্যন্ত একই রাশিতে অবস্থান করে শনি। সেই সঙ্গে ৫টি রাশির ওপর প্রভাব বিস্তার করে।

কর্মফল দাতা ও ন্যায়ের দেবতা শনি এ বছর কোনও রাশি পরিবর্তন করবে না। অর্থাৎ চলতি বছর মকর রাশিতেই বিরাজমান থাকবে শনি। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী আড়াই বছর পর্যন্ত একই রাশিতে অবস্থান করে শনি। সেই সঙ্গে ৫টি রাশির ওপর প্রভাব বিস্তার করে। বর্তমানে শনি মকর রাশিতে বিরাজমান। মকর ছাড়া কুম্ভ ও ধনু রাশিতে শনির সাড়েসাতি চলছে। আবার তুলা ও মিথুন রাশির জাতকদের ওপর শনির আড়াই বছরের প্রভাব বর্তমান। শনির রাশি পরিবর্তনের পরই কুম্ভ, মকর ও ধনু রাশি শনির সাড়েসাতির দশা থেকে মুক্তি পাবে।

কবে হবে শনির রাশি পরিবর্তন

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, ২০২২-এর ২৯ এপ্রিল রাশি পরিবর্তন করবে শনি। এ সময় মকর ছেড়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। কুম্ভ রাশির অধিপতি এই গ্রহ। ১২ জুলাই ২০২২ পর্যন্ত কুম্ভ রাশিতেই বিরাজ করবে শনি। এর কিছু সময় পর নিজের রাশি পরিবর্তন করবে। নিজের বক্রি দশার কারণে শনি ১২ জুলাই থেকে ১৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত পুনরায় মকর রাশিতে বিরাজ করবে। এর পর ২০২৩ সালের ১৭ জানুয়ারি ফের কুম্ভ রাশিতে প্রবেশ করবে কর্মফল দাতা শনি।

জ্যোতিষাচার্যদের মতে, শনির এই গোচরের কারণে ধনু রাশির জাতকরা শনির সাড়েসাতি থেকে মুক্তি পেতে পারে। কিন্তু ২০২২ সালে মকর রাশিতে পুনরায় ফিরে আসার কারণে ধনু রাশির জাতকরা সাড়েসাতির আওতায় চলে আসবে। তবে ধনু রাশির জাতকদের ওপর শনির সাড়েসাতির সামান্য প্রভাব পড়বে। ২০২৩ সালে শনির সাড়েসাতি থেকে মুক্তি পাবে ধনু রাশির জাতকরা।
কুম্ভে শনির গোচর

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, কুম্ভ রাশিতে শনির প্রবেশের সঙ্গে সঙ্গে মীন রাশির ওপর সাড়েসাতির প্রভাব দেখা দেবে। এ সময় কাজে বাধা উৎপন্ন হবে। আবার মকর ও কুম্ভ রাশির জাতকদের ওপরও শনির সাড়েসাতির প্রভাব দেখা দেবে। শনির কুপ্রভাব থেকে বাঁচার জন্য শনির সামনে সরষের তেলের প্রদীপ জ্বালুন। শনি চালিসা পাঠ করতে পারেন।

কবে শুরু হবে শনির সাড়েসাতি

২০২২ সালে মীন রাশির জাতকদের ওপর, ২০২৫ সালে মেষ রাশির জাতক এবং ২০২৭ সালে বৃষ রাশির জাতকদের ওপর শনির সাড়েসাতি শুরু হবে। ২০২৭ সালের ৩ জুন কুম্ভ রাশির জাতকরা শনির সাড়েসাতির প্রভাব থেকে সম্পূর্ণ রূপে মুক্ত হবেন।

বন্ধ করুন