বাংলা নিউজ > ভাগ্যলিপি > Chinnamasta jayanti 2024: ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য

Chinnamasta jayanti 2024: ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য

বৈশাখ মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে ছিন্নমস্তা জয়ন্তী পালিত হয়।

Chinnamasta jayanti 2024: ছিন্নমস্তা মা দশ মহাবিদ্যার একজন। তাঁর পুজো করলে সকল কাজ সিদ্ধ হয়। ছিন্নমস্তা জয়ন্তীর তারিখ ও গুরুত্ব জেনে নিন, এখান থেকে। 

বৈশাখ মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে ছিন্নমস্তা জয়ন্তী পালিত হয়। দেবী ছিন্নমস্তা ১০ মহাবিদ্যার একজন। তাঁর পুজো করলে সকল কাজ সিদ্ধ হয়। দশমহাবিদ্যার উৎপত্তি হয়েছে দেবী সতীর ক্রোধ থেকে।

 

তার আরাধনা করলে একজন ব্যক্তি তন্ত্র-মন্ত্রেও সাফল্য লাভ করেন, তাই পারিবারিক জীবন যাপনকারী ব্যক্তিদের খুব সাবধানে মহাবিদ্যার পুজো করা উচিত। মা ছিন্নমস্তা জয়ন্তীর তারিখ এবং তাৎপর্য জেনে নিন।

 

চিন্নামস্তা জয়ন্তী ২০২৪ তারিখ: ২১ মে ২০২৪ মঙ্গলবার ছিন্নমস্তা জয়ন্তী পালিত হবে। দেবী ছিন্নমস্তা তিনটি গুণের প্রতিনিধিত্ব করে - সাত্ত্বিক, রাজসিক এবং তামসিক। সাধারণভাবে দেবী ছিন্নমস্তার পুজো করুন এবং মন্ত্র উচ্চারণ করুন।

 

ছিন্নমস্তার রূপ: ছিন্নমস্তা মানে ছিন্ন মস্তক, দেবী ছিন্নমস্তার রূপ খুবই বিভীষিকাময়। দেবী ছিন্নমস্তা এক হাতে তার নিজের বিচ্ছিন্ন মস্তক এবং অন্য হাতে তলোয়ার ধারণ করেন। তার ঘাড় থেকে রক্তের তিনটি স্রোত বয়ে যাচ্ছে। দেবী ছিন্নমস্তা প্রচণ্ড চন্ডিকা নামেও পরিচিত।

ছিন্নমস্তা জয়ন্তীর তাৎপর্য: ছিন্নমস্তা সাধনা করা হয় শত্রুদের ধ্বংস করার জন্য। বিচারিক বিরোধ থেকে মুক্তি, সরকারি সহযোগিতা, ব্যবসায় উন্নতি এবং সুস্বাস্থ্যের জন্যও দেবী ছিন্নমস্তার পুজো করা হয়। তাঁর পুজোয় রাহুর অশুভ প্রভাব দূর হয়। দুর্যোগের সময়ে, তিনি ভক্তদের কষ্টের মুখোমুখি হওয়ার শক্তি প্রদান করেন এবং তাদের কষ্ট থেকে মুক্তিও দেন।

 

ভাগ্যলিপি খবর

Latest News

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.