বাংলা নিউজ > ভাগ্যলিপি > বার্ষিক রাশিফল ২০২১: জানুন মেষ, বৃষ, মিথুন ও কর্কট রাশির ভাগ্যফল

মেষ- ২০২০-র তুলনায় ২০২১-এ মেষ রাশির জাতকদের আর্থিক পরিস্থিতি উন্নত হবে। ধন আগমন বাড়বে ও ব্যয় কমবে। কাউকে ঋণ দিয়ে থাকলে, তা এ বছর ফিরে পাবেন। বছরের শুরুতে চাকরিক্ষেত্রে ভালো সুযোগ হাতে আসবে।

  • ২০২১-এর মে থেকে অক্টোবর পর্যন্ত গ্রহের বক্রিদশার কারণে চাকরি ও ব্যবসায় সাবধানতা অবলম্বন করতে হবে। জুনের পর সহকর্মীদের কারণে অবসাদে থাকবেন। তাই ধৈর্য ধরুন। বছরের শেষের দিকে চাকরি পরিবর্তন করতে পারেন। আবার বেকাররা পছন্দমতো স্থানে চাকরির সুযোগ পাবেন।
  • বছরের শুরুতে পারিবারিক সদস্যদের মধ্যে মনোমালিন্য দেখা দেবে। মনে তিক্ততা ও ভ্রম জন্মাবে। মে থেকে জুলাইয়ের মধ্যে পরিবারের পরিবেশ ভালো থাকবে ও সম্পর্কে উন্নতি হবে। বছরের শুরু প্রেম জীবনের জন্য ভালো।
  • মার্চের পর কারও প্রতি আকর্ষণ বাড়বে, এমন পরিস্থিতিতে নিজের মনের কথা জানাতে পিছ পা হবেন না। এ বছর স্বাস্থ্য খুব ভালো থাকবে। স্বাস্থ্যোন্নতির জন্য যোগ ও খাওয়া-দাওয়ায় যত্ন নিতে হবে। বছরের শেষে ছোট-খাটো দুর্ঘটনার শিকার হতে পারেন। গাড়ি সাবধানে চালান।

বৃষ- এই রাশির জাতকদের এ বছর রাহুর গোচর থাকায়, ভ্রমের পরিস্থিতি উৎপন্ন হবে ও বার বার নিজের সিদ্ধান্ত পরিবর্তন করবেন। আর্থিক জীবনে মিশ্র প্রভাব থাকবে। কাজে বাধা সৃষ্টির ফলে আয়ের গতিও কমবে। তবে এপ্রিলের পর হঠাৎ ধন লাভের ফলে আটকে থাকা কাজ এগোবে। তবে এ সময় অর্থের সঠিক ব্যবহার করুন।

  • জমিতে লগ্নির জন্য সেপ্টেম্বর মাস খুবই ভালো। জমিতে লগ্নির ফলে আর্থিক পরিস্থিতি ভালো হবে। আবার শেয়ার বাজারে লগ্নির ফলে ভালো লাভ হবে। বছরের শেষে পৈতৃক সম্পত্তি লাভের সম্ভাবনা রয়েছে।
  • কেরিয়ারের দিক দিয়ে, এ বছর কঠিন পরিশ্রমের পরই সাফল্য লাভ করতে পারবেন। মে থেকে অক্টোবর পর্যন্ত দুটি প্রধান গ্রহের বক্রিদশার কারণে ব্যবসায় কোনও বড় সিদ্ধান্ত নেবেন না। চাকরিজীবীদের জন্য বছরের মধ্যভাগ নতুন কাজ ও চাকরির জন্য খুব একটা ভালো নয়। তবে বছরের শেষে এই রাশির জাতকরা চাকরি ও ব্যবসায় ভালো ফল লাভ করতে পারেন।
  • এ বছর পারিবারিক জীবনেও মিশ্র প্রভাব ফেলবে। বছরের শুরুতে বড় কোনও পারিবারিক অনুষ্ঠান আয়োজিত হতে পারে। মে মাসের পর পরিবারে নতুন সদস্যের আগমন ঘটবে। বছরের শেষে পরিবারের কোনও সদস্যের স্বাস্থ্য দুর্বল হওয়ার কারণে, সকলে চিন্তিত থাকবেন। পারিবারিক মতভেদ এড়িয়ে চলুন। প্রেম ও বিবাহের দৃষ্টিতে ২০২১-এ গত বছরের তুলনায় তেমন কোনও পার্থক্য দেখা যাবে না। বছরের মধ্যভাগে কেউ ভালো লাগতে পারে। সে ক্ষেত্রে শীঘ্র নিজের মনের কথা ব্যক্ত করুন, না-হলে দেরি হয়ে যেতে পারে। বিবাহের স্থানে কেতুর দৃষ্টি থাকায় দাম্পত্য জীবনে কিছু ভুল বোঝা-বুঝি হবে।

মিথুন- এই রাশির জাতকদের জন্য শনি অষ্টম ও রাহু দ্বাদশ কক্ষে গোচর করবে। এ কারণে ২০২১-এ ব্যয় নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। তবে মার্চের পর আর্থিক পরিস্থিতিতে উন্নতি হবে। বড়সড় কোনও লগ্নির ইচ্ছা থাকলে, এ বছর সে ব্যাপারে সাবধানে পদক্ষেপ করাই ভালো। বাড়ি-গাড়ি কেনার ইচ্ছা এ বছর পুরো হবে। বাবার কাছ থেকে আর্থিক লাভের কারণে আটকে থাকা প্রকল্পের কাজ সম্পূর্ণ হবে।

  • কেরিয়ার ও ব্যবসার দৃষ্টিতে এই রাশির জাতকদের ওপর শনির প্রভাব থাকবে। এমতাবস্থায় ব্যবসায়িক লেন-দেনে সাবধানতা অবলম্বন করতে হবে। আবার যে জাতকদের ব্যবসা বন্ধ করতে হয়েছিল, তাঁরা ফের ব্যবসা শুরু করতে পারবেন। চাকরিহারা জাতকরা চাকরি ফিরে পেতে পারেন। চাকরিজীবীদের জন্য বছরের প্রথমাংশ ভালো থাকবে, তবে বছরের মধ্যভাগে নতুন চাকরির চেষ্টা করবেন না। এই রাশির কিছু জাতকরা বিদেশ থেকে নতুন ও ভালো সুযোগ পেতে পারেন।
  • পারিবারিক ও প্রেম জীবনেও শনির দৃষ্টি থাকবে। এ বছর পরিবারের সঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। পরিবারের সদস্যদের সঙ্গে পুরনো মনোমালিন্য দূর হবে। প্রেম জীবনের জন্য বছর ভালো। বছরের মধ্যভাগে নিজের সঙ্গীর সঙ্গে দূরে কোথাও সময় কাটাতে যেতে পারেন।
  • বছরের শেষের দিকে তৃতীয় কোনও ব্যক্তির আগমনের ফলে কথা কাটাকাটি হতে পারে, তাই সাবধানে থাকুন। বছরের কয়েকমাস স্বাস্থ্যের জন্য ভালো। তবে মধ্য ভাগে পেটের রোগ দেখা দিতে পারে। বছরের শেষে সাবধানে গাড়ি চালান।

কর্কট- এই রাশির জাতকদের জন্য ২০২১-এ শনির গোচরের প্রভাব বিদ্যমান থাকবে। যে কারণে এ বছর অনুশাসন ও পরিশ্রমে ভরপুর থাকবে। আর্থিক কারণে মানসিক অবসাদ থাকবে, তাই ব্যয়ের সময় সাবধানতা অবলম্বন করুন। মার্চে আকস্মিক লগ্নির সম্ভাবনা রয়েছে। মে মাসের পরে ব্যয় বৃদ্ধির ফলে অর্থ সঞ্চিত রাখার ক্ষেত্রে সমস্যা দেখা দেবে। বছরের শেষে আর্থিক পরিস্থিতি দৃঢ় হবে। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন।

  • বছরের শুরুতে ব্যবসা ক্ষেত্রে ভালো সুযোগ পাবেন। আপনার নতুন ব্যবসা নীতি সফল প্রমাণিত হবে। এ বছর ব্যবসায় অর্থ লগ্নির জন্য সময় ভালো। আপনার পরিশ্রমের ফল পাবেন। কাজের কারণে দেশ-বিদেশে যেতে হতে পারে। পরিশ্রমের ফলে নতুন প্রকল্পে সাফল্য লাভ করবেন। চাকরিজীবীরা সাবধানতা অবলম্বন করুন। বছরের শেষে পদোন্নতি ও নতুন প্রোজেক্ট পেতে পারেন। পরিশ্রম ও একাগ্রতার সঙ্গে এই প্রোজেক্টের কাজ সম্পূর্ণ করবেন।
  • এ বছর আপনার পারিবারিক জীবনে আনন্দ ও মাধুর্য থাকবে। পারিবারিক সম্পর্ক উন্নত হবে। এপ্রিলের পর বাড়িতে কোনও ধর্মীয় অনুষ্ঠান আয়োজিত হতে পারে, এর ফলে অর্থ ব্যয় হবে। প্রেম জীবনের জন্য সময় ভালো। সময় থাকতে নিজের ভালোবাসা ব্যক্ত করুন। প্রেমিক-প্রেমিকাদের সম্পর্কে মাধুর্য থাকবে, ভালোবাসা বাড়বে।
  • দাম্পত্য জীবনে পারস্পরিক ভুল বোঝাবুঝির জন্য অবসাদ থাকবে। এ সময় একে অপরকে বোঝার পরিবর্তে, একে অপরের দোষ-ত্রুটি তুলে ধরবেন। এর ফলে সম্পর্কে দূরত্ব সৃষ্টি হতে পারে। তবে খুব বেশি দিন এই পরিস্থিতি টিকতে পারবে না। ধীরে ধীরে সম্পর্কে মাধুর্য দেখা দেবে। বছরের মধ্যভাগ পর্যন্ত স্বাস্থ্য ভালো থাকবে। খাওয়া-দাওয়ার যত্ন নিন।

বন্ধ করুন