বাংলা নিউজ > ভাগ্যলিপি > বার্ষিক রাশিফল ২০২১: জানুন ধনু, মকর, কুম্ভ ও মীন রাশির ভাগ্যফল

ধনু- অর্থ উপার্জনের জন্য পুরো বছরই কঠিন পরিশ্রম করতে হবে। ভালো ভাবে চিন্তাভাবনা করেই অর্থ লগ্নির সিদ্ধান্ত নিন। পারিবারিক ব্যয় বৃদ্ধির ফলে মানসিক অবসাদ থাকবে। অযথা লগ্নি এড়িয়ে চলুন। বছরের শেষের মাসে আকস্মিক ধন লাভ হতে পারে।

  • কাজে আপনার একাগ্রতা ও পরিশ্রম স্পষ্ট ভাবে দেখা যাবে। ব্যবসায় লাভের পাশাপাশি আয় বৃদ্ধি হতে পারে। ছোট-খাটো যাত্রা বাতিল করুন, না-হলে ব্যয়ের পাশাপাশি অবসাদও ঘিরে ধরবে। চাকরিজীবীদের কাজে সন্তুষ্ট হয়ে আধিকারিকরা পদোন্নতির চিন্তা-ভাবনা করবেন। সরকারি চাকরির ইচ্ছা এ বছর পূর্ণ হবে।
  • ২০২১-এ পারিবারিক বিবাদ দেখা দিতে পারে। সদস্যদের মধ্যে ঝগড়া, কলহ বাধতে পারে। তবে ঠান্ডা মাথায় বসে আলোচনা করলে, তার সমাধান পাওয়া যাবে। সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্কে মাধুর্য ফের বাড়বে। পুরনো মনোমালিন্য দূর হবে। বছরের শেষে সকলে মিলে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।
  • জুলাই মাসে আপনার জীবনে কোনও বিশেষ ব্যক্তির আগমন ঘটবে। সেই বিশেষ ব্যক্তিটি আপনার অফিস কলিগও হতে পারে। এমন হলে, দেরি না-করে শীঘ্র নিজের মনের কথা ব্যক্ত করে দিন। দাম্পত্য জীবনে অবসাদ থাকবে, এর ফলে শুধু ভুল বোঝাবুঝি সৃষ্টি হবে। স্বাস্থ্য ভালো থাকবে। এ বছর পুরনো রোগ থেকে মুক্তি পাবেন।

মকর- আর্থিক পরিস্থিতিতে ওঠা-নামা থাকবে। অর্থের অপচয় পূর্বের তুলনায় বাড়বে। পৈতৃক সম্পত্তির জন্য পারিবারিক বিবাদ দেখা দিতে পারে। আয়ের জন্য কঠিন পরিশ্রমের পরই কোনও লাভ পেতে পারেন। শেয়ার বাজারে বড়-সড় কোনও লগ্নি করবেন না, ক্ষতি হতে পারে। নিজের প্রয়োজনীয়তা পূরণের জন্য ঋণ নিতে পারেন।

  • লগ্নির পূর্বে নিজের মা-বাবার পরামর্শ নিতে ভুলবেন না। বছরের শেষে অযথা ব্যয় হতে পারে। সন্তানের ভবিষ্যতের জন্য লগ্নি করতে পারেন। ব্যবসায় ওঠা-নামা থাকবে। চাকরি ও ব্যবসার জন্য বছরের শেষের কয়েক মাস শুভ।
  • এই রাশির জাতকদের পারিবারিক জীবন এ বছর শুভ প্রমাণিত হবে। কোনও নতুন অতিথি বা বন্ধুর আগমনের ফলে পরিবারের পরিবেশ আনন্দময় থাকবে। বছরের মধ্যভাগে নিজের বন্ধুদের সঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। মা-বাবার সহযোগিতা লাভ করবেন।
  • প্রেমিক বা প্রেমিকার প্রত্যাশা বাড়বে। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝির কারণে মতভেদ দেখা দিতে পারে। তবে বছরের শেষে সমস্ত সমস্যার সমাধান হবে। স্বাস্থ্যের দিক দিয়ে এ বছর মিশ্র প্রভাব থাকবে। বাইরের জিনিস খাওয়া এড়িয়ে চলুন।

কুম্ভ- আয় বৃদ্ধি হবে। ব্যবসায় লাভের ফলে আর্থিক পরিস্থিতি উন্নত হবে। ব্যবসায় লগ্নির জন্য অর্থের প্রয়োজনীয়তা থাকলে, তা-ও পুরো হবে। পুরনো কোনও লেন-দেনের ফলে ধন লাভ হবে, এর ফলে আর্থিক পরিস্থিতি পূর্বের তুলনায় উন্নত হবে। এ বছর জমি ও শেয়ার বাজারে লগ্নি এড়িয়ে চলুন। পৈতৃক সম্পত্তি লাভের সম্ভাবনা রয়েছে।

  • নতুন ব্যবসার বিষয়ে ভাবনা-চিন্তা করে থাকলে, মে-র আগেই তা শুরু করুন। এ সময় কোনও পুরনো প্রোজেক্ট ফের শুরুর জন্য অর্থের প্রয়োজনীয়তা দেখা দেবে। প্রয়োজনীয়তা অনুযায়ী পরিবারের সদস্যদের থেকে আর্থিক সাহায্য পাবেন। সরকারি চাকরির ইচ্ছা পূরণ হবে। চাকরিজীবীদের জন্য জুন পর্যন্ত সময় ভালো।
  • নানান সময়, নানান ধরণের পারিবারিক সমস্যার মুখোমুখি হতে পারেন। বছরের মধ্যভাগে ধর্মীয় অনুষ্ঠানে ব্যয় হবে। বছরের শুরুতে দাম্পত্য জীবনে মতভেদ দেখা দেবে, তবে শীঘ্র তার সমাধান হবে।
  • আবার বছরের মধ্যভাগে তৃতীয় ব্যক্তির আগমনের ফলে দাম্পত্য জীবনে সমস্যা দেখা দেবে। স্বাস্থ্য ঠিক-ঠাক থাকবে। কোনও পুরনো রোগ চিন্তায় ফেলবে।

মীন- আর্থিক দিক দিয়ে বছরের প্রথমাংশ ঠিক-ঠাক থাকবে। ব্যয় নিয়ন্ত্রণ করতে হবে, তা হলেই অন্য কোনও পরিকল্পনায় অর্থ লগ্নির ব্যাপারে চিন্তা-ভাবনা করতে পারবেন। এই রাশির জাতকরা এ বছর অবশ্যই লগ্নি করবেন। ২০২১-এ আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। জমিতে লগ্নি করে থাকলে, এ বছর তার ফলে লাভ হবে। এ ছাড়া শেয়ার বাজারে লগ্নির ফলে লাভ পেতে পারেন। আকস্মিক ধন লাভ হতে পারে।

  • ব্যবসায়ীদের জন্য ওঠা-নামা থাকবে। বছরের মধ্যভাগে কোনও নতুন প্রোজেক্ট পাওয়ায় কাজ এগোবে, তবে ঋণ শোধ করার জন্য অধিক অর্থেরও প্রয়োজন হবে। চাকরিজীবীরা দেশ-বিদেশের যাত্রা করবেন। পরিশ্রমের ফলে পদোন্নতিও হবে। নতুন চাকরির জন্য মে মাসের আগেই চেষ্টা করুন, তা হলেই সুফল পাবেন।
  • ছোট ভাই-বোনরা আপনার সহযোগিতা প্রত্যাশা করবেন। মা-বাবার সহযোগিতা লাভ করবেন। তবে তাঁদের স্বাস্থ্যের যত্ন নিন। বছরের শেষে কোথাও ঘুরতে যেতে পারেন।
  • দাম্পত্য জীবনে মাধুর্য থাকবে। জীবনসঙ্গীর সঙ্গে বিদেশ যাত্রার সম্ভাবনাও রয়েছে। জীবনসঙ্গীর সঙ্গে একত্রে কোনও কাজ শুরুর কথা ভেবে থাকলে মে-র আগে বা অক্টোবরের পর, সেই কাজ শুরু করুন। বছরের মধ্যভাগে দুর্ঘটনার শিকার হতে পারেন, তাই গাড়ি সাবধানে চালান। পেটের সমস্যাও চিন্তায় ফেলবে।

বন্ধ করুন