বাংলা নিউজ > ভাগ্যলিপি > বার্ষিক ট্যারো রাশিফল ২০২১: কেমন কাটবে নতুন বছর, আগাম জানুন

মেষ (২১ মার্চ - ২০ এপ্রিল)- ২০২১ সালে এই রাশির জাতকদের কর্মজীবন অনুকূল থাকবে। কর্মক্ষেত্রের পরিবেশ আপনার জন্য ভালো  ও সহকর্মীদের সহযোগিতা লাভ করবেন। এমনকি বন্ধুদের সহযোগিতাও পাবেন। অসাধারণ প্রোডাক্টিভিটির ভিত্তিতে নিজের দল সংগঠিত করতে ও তাদের ম্যানেজ করতে সফল হবেন। এমনকি কর্মক্ষেত্রে নিজের সাফল্যের উৎসব পালনেরও সুযোগ হাতে আসবে। কঠিন পরিশ্রমের ফল ও পদোন্নতি লাভের প্রবল সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীরাও কঠিন পরিশ্রমের ফল পাবেন, লাভ হবে। 

  • এ বছর আপনার আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। এ ছাড়াও বেতন বৃদ্ধি হতে পারে, আবার কোনও উপহারও পেতে পারেন। কোনও বড় প্রকল্পের ফলে ব্যবসায়ীদের বড়-সড় লাভ হতে পারে। প্রপার্টি ডিলারদের কাছে এ বছর শুভ প্রমাণিত হবে। 
  • প্রেম সম্পর্কের জন্য সময় ভালো। কিছু জাতক আবার প্রেম সম্পর্কে একধাপ এগোবেন ও বিবাহ সম্পর্কে আবদ্ধ হবেন। দাম্পত্য জীবন ভালো কাটবে। জন্মদিন বা বিবাহবার্ষিকী পালনের জন্য জীবনসঙ্গীর সঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। আত্মীয়দের সঙ্গে দেখা হতে পারে।
  • পুরনো বা দীর্ঘদিনের অসুস্থতা থেকে মুক্তি পাবেন। ইচ্ছাশক্তি ও বল বৃদ্ধি হবে। শান্তি ও ধৈর্য ধরে কাজ করুন, না-হলে উচ্চ রক্তচাপের সমস্যায় পড়তে পারেন। অবসাদ মুক্ত থাকুন। 

বৃষ (২১ এপ্রিল – ২১ মে)- কেরিয়ারের দৃষ্টিতে এই রাশির জাতকদের জন্য ২০২১ ঠিক-ঠাক কাটবে। তাড়াহুড়োয় কোনও সিদ্ধান্ত নেবেন না। যে কোনও কাজ শুরুর আগে তার শুভ ও অশুভ প্রভাবের ওপর নজর দিন, তার পরই কোনও পদক্ষেপ করুন, না-হলে সমস্যায় পড়তে পারেন। নিজের শখকে পেশা করতে চাইলে ২০২১-এ সেই স্বপ্নপূরণ হবে। 

  • আর্থিক পরিস্থিতি মজবুত থাকবে। সম্পত্তি, বিশেষত কৃষি জমিতে লগ্নির জন্য সময় অনুকূল। অতীতের সমস্ত প্রচেষ্টার ফল এখন পাবেন। আয় ভালো হবে। তবে অর্থের অপচয় করবেন না। প্রয়োজনীয় জিনিসে ব্যয় করুন।
  • এখনও পর্যন্ত পছন্দমতো জীবনসঙ্গী না-পেলে এ বছর আপনার জন্য শুভ। নববর্ষে পছন্দমতো সঙ্গী পেতে পারেন। এ বছর জীবনে নতুন আশা, ভালোবাসা ও রোম্যান্স কড়া নাড়বে। বিবাহে ইচ্ছুক জাতকরা এ বছর বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। ম্যাট্রিমনিয়াল সাইট বা মামা বাড়ির তরফে কোনও পারিবারিক অনুষ্ঠানে বিশেষ ব্যক্তির সঙ্গে দেখা হবে। দাম্পত্য জীবনে ভালোবাসা থাকবে। দম্পতিরা সন্তান সুখ লাভ করবে।
  • মহিলাদের স্বাস্থ্য দুর্বল থাকতে পারে। হরমোন জনিত সমস্যার মুখোমুখি হতে হবে। নিয়মিত যোগ, ব্যায়ামের পরামর্শ দেওয়া হচ্ছে। পাশাপাশি নিজের অনুভূতিগুলির মধ্যে ভারসাম্য বজায় রাখুন। অতিসংবেদনশীলতা মানসিক শান্তিকে প্রভাবিত করবে।

মিথুন (২২ মে - ২১ জুন)- এ বছর আপনার কর্মজীবন ধীরগতিতে চলবে, এমনকি হতাশারও শিকার হতে পারেন। এ ছাড়া কেরিয়ারে অসন্তোষের মনোভব থেকে মন অস্থির থাকতে পারে। এর ফলে মানসিক শান্তি বিঘ্নিত হবে। চাকরি বা পেশা পরিবর্তনে উৎসুক থাকবেন। তবে এমন না-করে বর্তমান চাকরিতে অধিক মনোযোগী হন, পরিবর্তনের ফলে কর্মজীবনে ক্ষতির শিকার হতে পারেন।

  • আর্থিক পরিস্থিতিও বিশেষ ভালো থাকবে না। ব্যবসায় বাধার সম্মুখীন হতে হবে। চাকরিজীবীরা কর্মক্ষেত্রে উৎসাহের অভাব অনুভব করবেন, তাই বিচলিত না-হয়ে নিজের বর্তমান আয়ের উৎস রক্ষার চেষ্টা করুন। ধন সঞ্চয়ে জোর দিন। অর্থের অপচয় এড়িয়ে চলুন। যে কোনও ধরণের, বিশেষত স্থাবর সম্পত্তিতে লগ্নি এড়িয়ে চলুন। 
  • আবার প্রেম জীবনের জন্যও ২০২১ অনুকূল নয়। কারণ ছোট-খাটো বিষয়ে সঙ্গীর সঙ্গে লড়াই-ঝগড়া লেগে থাকবে। এ সময় শান্ত থাকার চেষ্টা করুন। নিজের সঙ্গীর অনুভূতি বোঝার চেষ্টা করুন, কারণ আপনার রাগ আপনার সঙ্গীকে চিন্তিত করে তুলবে, এর ফলে সম্পর্কে ভাঙনও ধরতে পারে। অন্য দিকে কোনও তৃতীয় ব্যক্তির কারণে দাম্পত্য জীবনে সন্দেহ বা ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। এই কঠিন পরিস্থিতিতে একে অপরের ওপর বিশ্বাস বজায় রাখুন।
  • স্বাস্থ্য ক্ষেত্রেও এ বছর দুর্বল ও চিন্তাজনক থাকতে পারে। এ সময় ক্লান্ত, হতাশ ও অবসাদগ্রস্ত অনুভব করতে পারেন। যোগ, মেডিটেশন করুন, এর ফলে অবসাদ মুক্ত হবেন। 

কর্কট (২২ জুন – ২২ জুলাই)- এই রাশির জাতকরা কর্মক্ষেত্রে সুফল পাবেন। অতীতের সমস্ত পরিশ্রম ও প্রচেষ্টার ফল লাভ করবেন। লক্ষ্য ও অভিব্যক্তির সাফল্যের জন্য বছর অনুকূল। নতুন প্রকল্পে হাত দিতে চাইলে, তা-ও ২০২১-এ করতে পারেন। কর্মজীবনে এ বছর বৃদ্ধি ও প্রাচুর্য নিয়ে আসবে।

  • আর্থিক পরিস্থিতিও ভালো থাকবে। লগ্নি করতে পারেন, তবে তার ফল লাভের জন্য বছরের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। দীর্ঘমেয়াদি লগ্নির পরিকল্পনা করে থাকলে, এ বছর অত্যন্ত শুভ, কারণ ভবিষ্যতে এই লগ্নি থেকে ভালো রিটার্ন পাবেন। কঠিন পরিশ্রমের ফল লাভ করবেন। অর্থ সঞ্চয়ের জন্য বছর খুবই ভালো।
  • ২০২১ আপনার প্রেম সম্পর্ককে আরও মজবুত করবে। এ সময় নিজের সঙ্গীর সঙ্গে ভালো সময় কাটাবেন, কাছাকাছি কোথাও ঘুরতেও যেতে পারেন। তবে এখনও যদি কোনও বিশেষ জন আপনার মনের দরজার কড়া নেড়ে না-থাকে, তা হলে আপনাকে এখন আরও অপেক্ষা করতে হবে। তবে বিবাহে ইচ্ছুক জাতকরা পরিবারের সহযোগিতায় নিজের স্বপ্নপূরণ করতে পারেন। দাম্পত্য জীবন ভালো কাটবে। জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। এ ছাড়াও জীবনসঙ্গীর সঙ্গে মিলে কোনও কাজ শুরু করতে পারেন।
  • দীর্ঘ সময় ধরে রোগ ভোগ করে থাকলে, এ সময় তা থেকে মুক্তি পাবেন। তবে খাওয়া-দাওয়ায় সাবধানতা অবলম্বন করুন। অ্যালার্জি হতে পারে।

সিংহ (২৩ জুলাই – ২৩ অগস্ট)- এ বছর কাজ পুরো করতে বাধার সম্মুখীন হতে পারেন। এ ছাড়া নিজের সহকর্মী ও বরিষ্ঠ আধিকারিকদের কাজেও বাধার সম্মুখীন হতে পারেন। এমনকি কর্মক্ষেত্রে সহকর্মীদের মধ্যে বিবাদের আশঙ্কাও রয়েছে। বন্ধুদের প্রতি সততা প্রমাণের প্রয়োজনীয়তাও দেখা দিতে পারে। নতুন কিছু শুরু করতে চাইলে, উৎকৃষ্ট দুটি প্রকল্পের মধ্য থেকে একটি বাছাই করার ক্ষেত্রে দোটানায় থাকবেন। এ সময় কোনও বিশেষজ্ঞের পরামর্শ নিন। 

  • ২০২১-এ এই রাশির জাতকরা আর্থিক সমস্যারও সম্মুখীন হতে পারেন। এ সময় আয় ও ব্যয়ের মধ্যে ভারসাম্য বজায় রাখার ক্ষেত্রেও সমস্যায় পড়বেন। এ সময় অর্থ সঞ্চয় ও লগ্নির মধ্যেও কঠিন বিকল্পের সন্ধান করতে হবে, কারণ এ সময় আপনার আয়ের ক্ষেত্রে সমস্যা দেখা দেবে। এ সময় বাজেট বানিয়ে, সেই অনুযায়ী ব্যয় নিয়ন্ত্রণ করুন।
  • প্রেম সম্পর্কে থাকলে এ সময় কিছু জটিলতার মুখোমুখি হবেন। সঙ্গীর সঙ্গে বাদ-বিবাদ হতে পারে। যে কোনও বিষয় সিদ্ধান্তে উপনীত হওয়ার ক্ষেত্রেও সঙ্গীর তরফে সমস্যায় পড়তে পারেন। এমন পরিস্থিতিতে সম্পর্ক টিকিয়ে রাখার বা ভেঙে দেওয়ার বিষয়েও সংশয় থাকবে। এটি আপনার সম্পর্কের পরীক্ষা হিসেবেও বিবেচিত হবে। তাই এ সময় সংযমী হন, সঠিক পরিস্থিতি বিচারে সিদ্ধান্ত নিন। দাম্পত্য জীবনে জীবনসঙ্গীকে আনন্দে রাখতে কাঠখড় পোড়াতে হবে। এ সময় আপনার জীবনসঙ্গী অত্যধিক চাহিদা জানাবেন, আবার আপনার কাছ থেকে অধিক সময়ও চাইবেন। সম্পর্ক মজবুত করার জন্য জীবনসঙ্গীকে সময় দিন, সম্ভব হলে কাছাকাছি কোথাও ঘুরতেও যেতে পারেন।
  • মানসিক দিক দিয়েও অসুস্থ থাকতে পারেন। চিন্তা ও অবসাদের পরিস্থিতি জন্ম নিতে পারে। নিজের অনুভূতিগুলিকে নিয়ন্ত্রণে রাখুন। প্রাকৃতিক চিকিৎসা ও থেরাপির ফলে মন শান্ত হবে।

কন্যা (২৪ অগস্ট – ২৩ সেপ্টেম্বর)- এ বছর আপনি নতুন কাজের অভিজ্ঞতা অর্জন করবেন। কাজের ক্ষেত্রে আপনার কঠিন পরিশ্রম ও মনোযোগ প্রকাশ্যে আসবে। ফলে ২০২০-র তুলনায় ২০২১-এ অধিক সুফল লাভ করবেন। আপনার সর্বশ্রেষ্ঠ প্রচেষ্টার জন্য পুরস্কৃত হবেন। ব্যবসায়ীদের জন্য সময় অনুকূল। এ সময় নতুন প্রকল্পের মাধ্যমে ব্যবসা বিস্তারের কথা ভাববেন। তবে চ্যালেঞ্জের সম্মুখীন হবে। উল্লেখ্য চ্যালেঞ্জ মোকাবিলার পরই উন্নতি সম্ভব।

  • এ বছর আপনার আর্থিক পরিস্থিতিও অনুকূল থাকবে। ভালো কাজের জন্য আপনার পদোন্নতি বা বেতনবৃদ্ধি হতে পারে। ব্যবসায়ীদের আয় বৃদ্ধি হবে। আমদানি-রফতানির ব্যবসার সঙ্গে জড়িত থাকলে, বছর আপনার জন্য অত্যন্ত শুভ। এ বছর আপনার সমস্ত আর্থিক সমস্যা দূর হবে। 
  • প্রেম সম্পর্ককে মজবুত রাখার চেষ্টা করুন। সঙ্গীর সঙ্গে সময় কাটান। পাশাপাশি একে অপরের ইচ্ছা, শখ বোঝার চেষ্টা করুন। সঙ্গীর সঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। আবার সিঙ্গল থাকলে, এ সময় নিজের স্বপ্নের সঙ্গী খুঁজে পেতে পারেন। কর্মক্ষেত্রে বা শিক্ষাপ্রতিষ্ঠানে নিজের স্বপ্নের সঙ্গীর সঙ্গে দেখা হতে পারে। আবার কাউকে একতরফা ভালোবেসে থাকলে, তাঁদের জন্যও সময় অনুকূল। কারণ আপনি নিজের ভালোবাসার মানুষটির প্রতিক্রিয়া পাবেন, এমনকি তাঁকে বোঝার সুযোগও পাবেন। দাম্পত্য জীবনে ওঠা-নামা থাকবে। 
  • স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত চিন্তা দূর হবে। তবে এ বছর আপনার ওজন বাড়তে পারে, তাই শরীরের যত্ন নিন, আলস্য ত্যাগ করুন। 

তুলা (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)- ২০২১ আপনার কেরিয়ারের জন্য অনুকূল। সরকারি চাকরিজীবী বা কোনও উচ্চপদে আসীন থাকলে এ সময় আপনার জন্য শুভ, পদ-প্রতিষ্ঠা পেতে পারেন। এ ছাড়া নতুন বিভাগের দায়িত্ব বা উচ্চ আধিকারিকদের কাছ থেকে পদোন্নতিও লাভ করতে পারেন। ব্যবসায়ীদের জন্যও সময় অনুকূল। আপনার ব্যবসায় সুনাম বাড়বে, এর ফলে আপনার লাভ হতে পারে। নাম ও যশ লাভের জন্য সময় অত্যন্ত শুভ।

  • আর্থিক পরিস্থিতি স্থিতিশীল থাকবে। লগ্নি ও আর্থিক পরিস্থিতি সংক্রান্ত সিদ্ধান্ত নিতে চাইলে বছর অনুকূল। তবে ব্যয় নিয়ন্ত্রণে রাখুন, কারণ এ বছর অর্থের অপচয় করতে পারেন। 
  • এখনও যদি আপনার জীবনে কোনও বিশেষ জনের আগমন ঘটেনি, তা হলে নতুন সম্পর্ক গড়ে তোলার জন্যও সময় অনুকূল। এ সময় কোনও নতুন, নিরাপদ সম্পর্কে আবদ্ধ হতে পারেন। নিজের সঙ্গীর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বন্ধন গড়ে তুলবেন। পাশাপাশি ভবিষ্যৎ পরিকল্পনাও করতে পারেন। দাম্পত্য জীবন ভালো কাটবে। একে অপরের সহযোগিতা করবেন। জীবনসঙ্গীর সঙ্গে মিলে নতুন কোনও প্রকল্পে কাজ শুরু করতে পারেন।
  • স্বাস্থ্যোন্নতির সম্ভাবনা রয়েছে। সুস্থ থাকার জন্য যোগ, ধ্যান ইত্যাদি করতে পারেন। ফিটনেস ও স্বাস্থ্য সম্পর্কে দুশ্চিন্তা করবেন না, না-হলে অসুস্থ হয়ে পড়তে পারেন।

বৃশ্চিক (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)- সুবিধাবাদীদের জন্য এ বছর খুবই ভালো, কর্মজীবনে সাফল্যের একাধিক সুযোগ পাবেন। ব্যবসায়ীরা নতুন প্রকল্পে কাজ করার সুযোগ পাবেন। কোনও নতুন কাজ শুরু করতে চাইলে বা কাজ শুরুর পরিকল্পনা করলে এ বছর আপনাদের জন্য শুভ ও ফলদায়ক।

  • আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। লগ্নির ফলে ভালো রিটার্ন পাবেন। ঋণমুক্ত হবেন। আয় বৃদ্ধিতে সাফল্য লাভ করবেন। স্বল্পকালীন লগ্নির ফলেও লাভ হবে। সঞ্চয়ের প্রতি সতর্ক থাকুন।
  • প্রেম সম্পর্কের জন্য সময় অনুকূল। সঙ্গীর সঙ্গে অতীতে কোনও বিবাদ থাকলে, তা-ও মিটে যাবে। সিঙ্গল থাকলে, এ সময় কোনও শুভ প্রস্তাব পেতে পারেন, এমনকি প্রেম সম্পর্কে আবদ্ধও হতে পারেন। দাম্পত্য জীবন সুখে কাটবে। জীবনসঙ্গীর সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করবেন। পরিবার বিস্তারের পরিকল্পনা করবেন। 
  • খাওয়া-দাওয়ার যত্ন নিন। গরম ও মশলাদার খাবার এড়িয়ে চলুন। অ্যাসিডিটি বা গ্যাস্ট্রিকের সমস্যা হতে পারে। নিয়মিত যোগ, ব্যায়াম, ওয়ার্কআউট করলে রোগ ভোগ থেকে দূরে থাকবেন।

ধনু (২৩ নভেম্বর – ২৩ ডিসেম্বর)- কর্মজীবনে সংঘর্ষ ও চ্যালেঞ্জের মুখোমুখি হবেন। সহকর্মীদের সঙ্গে বিবাদের ফলে মানসিক শান্তি ভঙ্গ হবে। আবার অফিসে রাজনীতির কারণে চিন্তিত থাকবেন। তবে ধৈর্য ধরুন। ব্যবসায়ীরা সমস্যার সম্মুখীন হবেন। নিজের কর্মচারীদের গতিবিধির ওপর নজর রাখুন। কারণ তাঁরা আপনার বিরোধিতা করতে পারেন, এমনকি ধর্মঘটের পথও বেছে নিতে পারেন। ব্যয় নিয়ন্ত্রণে রাখুন ও আয়-ব্যয়ের মধ্যে সামঞ্জস্য বজায় রেখে চলুন।

  • এ বছর প্রেম জীবনে সমস্যা দেখা দেবে। সঙ্গীর সঙ্গে মতভেদ ও সংঘর্ষ বাঁধতে পারে। এমনকি সঙ্গীর প্রতি সন্দিহান থাকবেন। আপনার মনে প্রতাড়নার আশঙ্কা জন্মাবে। সিঙ্গল থাকলে, এই সময় কোনও প্রেম সম্পর্কে জড়ানোর জন্য অনুকূল নয়, তবে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠতে পারে। দাম্পত্য জীবনে অবসাদের ফলে চিন্তিত থাকবেন। তাই যে কোনও ধরণের মতভেদ তৎক্ষণাৎ মিটিয়ে নিন এবং একে অপরের প্রতি বিশ্বাস রাখুন। আপনার কোনও সাধারণ কথাও বড়সড় কোনও বিবাদ মেটাতে সহায়ক হতে পারে। 
  • স্বাস্থ্যের যত্ন নিন। মৌসুমী জ্বর, ফ্লু ইত্যাদি হতে পারে। মন শান্ত রাখতে ধ্যান করুন।

মকর (২৪ ডিসেম্বর – ২০ জানুয়ারি)- কর্মজীবনে নতুনত্বের অভাব লক্ষ্য করবেন। বর্তমান কর্মক্ষেত্র আপনাকে ক্লান্ত করে তুলবে, নিজেকে বন্দি মনে করতে শুরু করবেন। এমন মনোভব জন্মালে চাকরি পরিবর্তনের চেষ্টা করতে পারেন। এ সময় এগিয়ে যাবার ভালো সুযোগ পাবেন। আবার কেরিয়ারে বাধা সৃষ্টি হচ্ছে— এমনও মনোভব জন্মাতে পারে। এমন পরিস্থিতিতে নিজের উচ্চ আধিকারিকদের সঙ্গে নিজের পদোন্নতির বিষয় আলোচনা করা উচিত। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ও কাজের পরিবেশে পরিবর্তনের জন্য আপনাকে সতর্ক থাকতে হবে। না-হলে কাজের প্রতি অবসাদগ্রস্ত মনে করবেন ও কাজ ক্রমশই বোঝা হয়ে উঠবে।

  • আর্থিক পরিস্থিতিতে ওঠা-নামা থাকবে। নিয়মিত আয় হলেও, অতিরিক্ত বা আয় বৃদ্ধির প্রত্যাশা থাকলে হতাশ হতে হবে। আবার ব্যবসায়ীদের টাকা কোথাও আটকে যেতে পারে। তবে নিজের পরিশ্রমের অর্থ আদায়ের চেষ্টা থামাবেন না। বেটিংয়ে লগ্নির কথা ভাবলে, এখনই সাবধান হয়ে যান। বড়-সড় ক্ষতি হতে পারে।
  • প্রেম সম্পর্কের জন্য সময় শুভ। সঙ্গীর প্রতি আরও আকর্ষিত অনুভব করবেন, তাঁর সঙ্গে দেখার করার পরিকল্পনা করবেন। এ সময় সামান্য অনুভূতিপ্রবণ হয়ে পড়বেন। নিজের সঙ্গীকে নিয়ে অধিক সংবেদনশীল থাকবেন না, এতে আপনারই সমস্যা বাড়বে। সিঙ্গল জাতকরা নিজের পছন্দের মানুষের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাবেন। তবে এই সম্পর্ককে দৃঢ় ও পাকাপোক্ত করতে আরও অপেক্ষা করতে হবে। বিবাহিত জীবনে ভালোবাসা বাড়বে।
  • এই রাশির জাতকদের স্বাস্থ্য দুর্বল থাকতে পারে। মহিলাদের মধ্যে হরমোন ঘটিত সমস্যা দেখা দিতে পারে। স্বাস্থ্যের প্রতি গাফিলতি করবেন না, যত্ন নিন।

কুম্ভ (২১ জানুয়ারি – ১৯ ফেব্রুয়ারি)- কেরিয়ারের জন্য এ বছর সামান্য হলে চ্যালেঞ্জে পূর্ণ। কর্মক্ষেত্রের পরিবেশ আপনাকে অখুশি করতে পারে। সহকর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝি হতে পারে। এমন পরিস্থিতি আপনার কাজের ওপর কুপ্রভাব ফেলবে। এর ফলে অবসাদে থাকবে। এ সময় চাকরিও হারাতে পারেন। চাকরি বাঁচানোর জন্য আপনি একাধিক বিকল্প ও পরিকল্পনা তৈরি করতে পারেন।

  • আর্থিক পরিস্থিতি স্থিতিশীল থাকবে। এ সময় অপ্রত্যাশিত পরিস্থিতি ও আর্থিক ক্ষতির মুখোমুখি হতে পারেন। এ সময় কোনও ধরণের লগ্নি এড়িয়ে চলুন। এ ছাড়া কোনও নতুন কাজ শুরু করলে আর্থিক চাপও বাড়বে। নিজের পুরনো ভুল থেকে শিক্ষা নিন। আয় ও অর্থ সুরক্ষিত রাখার চেষ্টা করুন। ঋণ নেওয়া বা দেওয়া এড়িয়ে চলুন। 
  • পেশাগত জীবনের জন্য আপনার প্রেম জীবন বিশেষ ভাবে প্রভাবিত হবে। প্রেম সম্পর্কে একাধিক সমস্যা দেখা দিতে পারে। পরিস্থিতি এতটাই জটিল হবে যে, নিজের সম্পর্কের বিষয় পুনর্বিবেচনার প্রয়োজন দেখা দেবে। নিজের সম্পর্ককে একটু সময় দিন। কর্মজীবন ও প্রেম জীবনকে পৃথক রাখুন। এখনও সিঙ্গল থাকলে, এ সময় কোনও বিশেষ ব্যক্তির সঙ্গে দেখা হতে পারে, তবে অত্যধিক অনুভূতিপ্রবণ হয়ে পড়বেন না। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝির শিকার হবেন। এ সময় তৃতীয় কোনও ব্যক্তিকে অধিক বিশ্বাস করার পরিবর্তে নিজের জীবনসঙ্গীকে বোঝার চেষ্টা করুন ও তাঁর সঙ্গে নিজের অনুভূতি ভাগ করে নিন।
  • মানসিক অবসাদ স্বাস্থ্যে কুপ্রভাব ফেলবে। উচ্চ রক্তচাপের সমস্যা দেখা দেবে। ২০২১ অবসাদ ও চিন্তা নিয়ে আসবে। স্বাস্থ্য সমস্যা অদেখা করবেন না। পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়তে পারে, যার ফলে চিন্তিত হয়ে পড়বেন। 

মীন (২০ ফেব্রুয়ারি – ২০ মার্চ)- ব্যবসা ভালো চলবে। তবে ব্যবসায়ে ভালো লাভের জন্য কঠিন পরিশ্রম করতে হবে। নিজের ভয় ও নিরাপত্তাহীনতা পৃথক রাখুন। নিজের ক্ষমতায় ভরসা রেখে এগিয়ে যান। বেতনবৃদ্ধি বা পদোন্নতির ইচ্ছা থাকলে নিজের উচ্চ আধিকারিকের সঙ্গে এ বিষয় আলোচনা করুন, মনে রাখবেন আপনি এই দুইয়েরই যোগ্য। নতুন কাজ শুরুর জন্য সময় অনুকূল। 

  • আর্থিক পরিস্থিতি স্থিতিশীল থাকবে। তবে যে কোনও ধরণের আর্থিক সিদ্ধান্তে উপনীত হতে তাড়াহুড়ো করবেন না। অর্থের অপব্যয় করবেন না। আয়ের উৎস বৃদ্ধির শুভ সুযোগ লাভ করবেন। বড়-সড় কোনও লগ্নি বা টাকা ঋণ দেওয়ার সময় অত্যন্ত সাবধান থাকতে হবে ও বুদ্ধিমত্তার প্রয়োগ করতে হবে। কারণ অতিসংবেদনশীল হওয়ার কারণে প্রতাড়নার শিকার হতে পারেন। 
  • প্রেম জীবনে সম্পর্ক দৃঢ় হবে, একে অপরের নিকট আসবেন। এখনও পর্যন্ত যাঁরা একা আছেন, তাঁরা এ সময় নিজের স্বপ্নের মানুষের খোঁজ পাবেন। এমনকি নিজের পছন্দের বিশেষ ব্যক্তির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারেন। বিবাহিত জাতকরা নিজের দাম্পত্য জীবনে ধৈর্য রাখুন। আপনার প্রতি আপনার জীবনসঙ্গীর আক্রমণাত্মক  ব্যবহার লক্ষ্য করবেন। তাই তাঁর প্রতি যত্নশীল হন। তবে বছরের শেষের দিকে সম্পর্ক আরও মজবুত হবে। 
  • দীর্ঘ সময় ধরে কোনও রোগ থাকলে, এ সময় তা থেকে মুক্তি পাবেন। তবে মৌসমী জ্বর বা ফ্লু হতে পারে। এ সময় খাওয়া-দাওয়ার যত্ন নিন।

 

বন্ধ করুন