বাংলা নিউজ > বাংলার মুখ > আফটার শকের আতঙ্কে ভুগছে উত্তরবঙ্গ, তীব্র কম্পনের পরই বাড়ি ছেড়ে রাস্তায় মানুষ
আতঙ্কে মাঠে এসে দাঁড়িয়েছে সাধারণ মানুষ (ছবি সৌজন্যে পিটিআই)
আতঙ্কে মাঠে এসে দাঁড়িয়েছে সাধারণ মানুষ (ছবি সৌজন্যে পিটিআই)

আফটার শকের আতঙ্কে ভুগছে উত্তরবঙ্গ, তীব্র কম্পনের পরই বাড়ি ছেড়ে রাস্তায় মানুষ

  • দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা সহ উত্তরবঙ্গের সব জেলাতেই প্রবল কম্পন অনুভূত হয়েছে।

তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল উত্তর-পূর্ব ভারতের অসম সহ গোটা উত্তরবঙ্গ কেঁপে ওঠে। সকাল ৭টা ৫১ মিনিটে প্রথম কম্পন অনুভূত হয় উত্তরবঙ্গে। কম্পনের মাত্রা রিখটার স্কেলে ৬.৪ ছিল বলে জানা গিয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা সহ উত্তরবঙ্গের সব জেলাতেই কম্পন অনুভূত হয়েছে।

এরপরই পরপর আরও দুই বার কেঁপে ওঠে উত্তরপৃবঙ্গ। জানা গিয়েছে সকাল ৭টা ৫৪ থেকে ৭টা ৫৮ মিনিটের মধ্যে এই কম্পন অনুভূত হয়েছে। এই আফটার শকের মাত্রা আরও তীব্র ছিল বলে জানা গিয়েছে। সেই কম্পন অনুভূত হয়েছে মুর্শিদাবাদেও।

এদিকে আফটার শকের আতঙ্কে সাধারণ মানুষ রাস্তায় নেমে আসে উত্তরবঙ্গের জেলাগুলিতে। পরপর কম্পনে স্বাভাবিক ভাবেই এক আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে উত্তরের সব জেলাতেই। জানা গিয়েছে কোচবিহারে প্রায় আধ মিনিট পর্যন্ত চলে ভূমিকম্প। এরপরই বহুতল থেকে রাস্তায় নেমে আসতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। গাড়ি চলাচল বন্ধ হয়ে যায় ক্ষণিকের জন্য। পাশাপাশি বিহার এবং বাংলাদেশেও কম্পন টের পাওয়া গিয়েছে।

এদিকে কলকাতাতেও মৃদু কম্পন অনুভূত হয় বলে জানা গিয়েছে। নিউটাউনের বেশ কয়েকটি বহুতলের বাসিন্দারা কম্পন অনুভব করেন বলে জানান। সেখানের অফিস থেকে রাস্তায় নেমে এসে দাঁড়ান অনেক কর্মী। উল্লেখ্য, এর আগে ১৭ এপ্রিলেও ভূমিকম্পে কেঁপে উঠেছিল উত্তরবঙ্গ। সেবারও উত্সস্থল ছিল অসম।

বন্ধ করুন