বাংলা নিউজ > বাংলার মুখ > করোনা আক্রান্ত কলকাতা পুলিশের ৮ আইপিএস সহ ৮৬ জন, অব্যাহত উদ্বেগ
লালবাজার। ফাইল ছবি।

করোনা আক্রান্ত কলকাতা পুলিশের ৮ আইপিএস সহ ৮৬ জন, অব্যাহত উদ্বেগ

  • সদ্য বছর শেষের উৎসবের মরশুম পার হতেই কলকাতায় হু হু করে বেড়ে গিয়েছে কোভিডের কেস। এদিকে, জানা গিয়েছে, কলকাতা পুলিশের ৮ জন আইপিএস এই মুহূর্তে করোনা আক্রান্ত। কলকাতা পুলিশে সর্বমোট করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬ জন।

ছবিটা ফের একবার ২০২১ সালের করোনার দ্বিতীয় স্রোতের স্মৃতিকে উস্কে দিচ্ছে। ২০২২ শুরু হতে না হতেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ওমিক্রনের দানবীয় হানায় দেশের একাধিক রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গেও করোনা কেস উদ্বেগজনক হারে উর্ধমুখী। এদিকে, কলকাতা পুলিশের একাধিক অফিসার সহ মোট ৮৬ জন ইতিমধ্যেই করোনা আক্রান্ত বলে খবর। যা শহর কলকাতার বুকে করোনা-উদ্বেগকে আরও বাড়িয়ে দিয়েছে।

করোনায় এই মুহূর্তে কলকাতার পজিটিভিটি রেট ৩৩.৯ শতাংশ। সদ্য বছর শেষের উৎসবের মরশুম পার হতেই কলকাতায় হু হু করে বেড়ে গিয়েছে কোভিডের কেস। এদিকে, জানা গিয়েছে, কলকাতা পুলিশের ৮ জন আইপিএস এই মুহূর্তে করোনা আক্রান্ত। কলকাতা পুলিশে সর্বমোট করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬ জন। এদিকে, নতুন করে ৩ জন আইপিএস অফিসারের শরীরে করোনার চিহ্ন মেলায় রীতিমতো উদ্বেগে লালবাজার। প্রসঙ্গত, কলকাতায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলে আপাতত মনে করছেন বিশেষজ্ঞরা। তবে নতুন কোভিড ভ্যারিয়েন্ট ওমিক্রনের সেভাবে মারণ ক্ষমতা না থাকায় খানিকটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অনেকেই। তবে এই ভ্যারিয়েন্টের সংক্রামক ক্ষমতা প্রবল। যার ফলে বহু বিশেষজ্ঞ মনে করছেন, একসঙ্গে বহু মানুষ করোনা আক্রান্ত হলেও, তার ভয়াবহতা ততটা নেই।

এদিকে, সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে শেষ একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৬০৭৮ জন। এদিকে, রবিবার বহু টেস্টিং সেন্টার বন্ধ থাকায়, তার প্রভাব করোনার সোমবারের গ্রাফে পড়েছে বলে মনে করছেন অনেকেই। এদিকে, কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৮০১ জন। উত্তর ২৪ পরগনায় এই অঙ্ক ছাড়িয়েছে হাজার, এরপরই রয়েছে হাওড়া। সেখানে করোনা আক্রান্ত ৬৬৫, হুগলিতে ৩৪০ জন আক্রান্ত, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৮ জন আক্রান্ত, পশ্চিম বর্ধমানে আক্রান্ত ২৮২ জন। এদিকে, করোনার জেরে দেশে শেষ ২৪ ঘণ্টায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৭,৩৭৯ জন। সুস্থ হয়েছেন ১১,০০৭ জন। শেষ একদিনে মৃতের সংখ্যা ১২৪ জন।

বন্ধ করুন