বাংলা নিউজ > বাংলার মুখ > Dengue in West Bengal: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে নবান্নে জরুরি বৈঠক ডাকলেন মুখ্যসচিব

Dengue in West Bengal: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে নবান্নে জরুরি বৈঠক ডাকলেন মুখ্যসচিব

নবান্নে হবে এই বৈঠক।

স্বাস্থ্য দফতরের সচিব-সহ সমস্ত আধিকারিকদের এই বৈঠকে ডাকা হয়েছে। মঙ্গলবার দুপুরেই এই বৈঠক হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে পর্যালোচনার জন্য জরুরি ভিত্তিতে উচ্চপর্যায়ের বৈঠক ডাকলেন মুখ্যসচিব। স্বাস্থ্য দফতরের সচিব-সহ সমস্ত আধিকারিকদের এই বৈঠকে ডাকা হয়েছে। মঙ্গলবার দুপুরেই এই বৈঠক হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

রাজ্যে কার্যত প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। কলকাতা ও তার পাশ্ববর্তী জেলাগুলির পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও ডেঙ্গি আক্রান্তের খবর আসছে। এই পরিস্থিতি কী পদক্ষেপ নেওয়া যায় তা ঠিক করতেই এই বৈঠক। পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালগুলিকেও বিশেষ নির্দেশ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া এ পর্যন্ত এই রোগ মোকাবিলায় স্বাস্থ্য দফতর কী কী পদক্ষেপ নিয়েছে তা নিয়ে পর্যালোচনা হতে পারে।

জেলায় জেলায় যাবে নজরদারি দল

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখতে জেলায় জেলায় যাবে স্বাস্থ্য দফতরের নজরদারি দল। চিকিৎসক এবং বিশেষজ্ঞদের নিয়ে তৈরি এই দল বিভিন্ন হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রগুলিতে গিয়ে ডেঙ্গি পরিস্থিতির পর্যালোচনা করবে।  ফিভার ক্লিনিকগুলি ঠিকমতো কাজ করছে কি না তাও খতিয়ে দেখবে এই দল। 

 

 

বন্ধ করুন