বাংলা নিউজ > বাংলার মুখ > Abhishek Banerjee: বিরতিতে অভিষেক, সরকারকে ঠিক কী বার্তা দিতে চান তিনি?

Abhishek Banerjee: বিরতিতে অভিষেক, সরকারকে ঠিক কী বার্তা দিতে চান তিনি?

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

সম্প্রতি এক্স হ্যান্ডেলে একটি লম্বা পোস্ট করেছিলেন অভিষেক। সেখানে তিনি লিখেছিলেন তাঁর নবজোয়ারের প্রসঙ্গ। তিনি লিখেছিলেন গত বছর প্রায় এই সময় আমি নবজোয়ার যাত্রায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিলাম। একেবারে তৃণমূল স্তরে মানুষ যে সমস্য়ার মুখে পড়েছিলেন তা বোঝার চেষ্টা করেছি।

একেবারে কর্পোরেট স্টাইল। হয় ঠিকঠাক করে নিজের দক্ষতাকে দেখাও। না হলে পদ ছেড়ে দিয়ে চলে যাও। সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্য়ায় দলের অন্দরে কার্যত এই ধরনের বার্তা দিয়েছিলেন বলে খবর। সেই সঙ্গেই সম্প্রতি দলের কাজ থেকে কিছুদিনের জন্য বিরতির কথা ঘোষণা করেছেন তিনি। এরপরই নানা ধরনের জল্পনা ছড়াতে শুরু করেছে। অভিষেকের এই বিরতিকে ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।  

প্রশ্ন উঠছে সরকারকে কোনও বিশেষ বার্তা দেওয়ার জন্যই কি অভিষেক এই অবস্থান নিচ্ছেন? তবে অনেকের মতে, অভিষেকের এই বিরতি কি শুধুই বিরতি? নাকি বাংলার রাজনৈতির আঙিনায় এবার বড় কিছু অপেক্ষা করছে? ভোট পরবর্তী ক্ষেত্রে  বিজেপিকে আরও ধসিয়ে দেওয়ার লক্ষ্যেই কি কিছুদিনের জন্য আড়ালে চলে গেলেন অভিষেক? এনিয়ে বাংলার রাজনীতিতে নানা ধরনের জল্পনা ক্রমশ ছড়াচ্ছে। 

সম্প্রতি এক্স হ্যান্ডেলে একটি লম্বা পোস্ট করেছিলেন অভিষেক। সেখানে তিনি লিখেছিলেন তাঁর নবজোয়ারের প্রসঙ্গ। তিনি লিখেছিলেন গত বছর প্রায় এই সময় আমি নবজোয়ার যাত্রায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিলাম। একেবারে তৃণমূল স্তরে মানুষ যে সমস্য়ার মুখে পড়েছিলেন তা বোঝার চেষ্টা করেছি। জিনিসপত্রের মূল্যবৃদ্ধি ও এমজিএনআরইজিএ-র যে প্রাপ্য বকেয়া টাকা না দেওয়ার সমস্যার কথা জানতে পেরেছি। এটা আমাকে ভীষণভাবে প্রভাবিত করেছে। তারই জবাবে তৃণমূল রাজ্য জুড়ে প্রতিবাদ আন্দোলন করেছিল। দিল্লিতেও মানুষের অধিকারকে আমরা তুলে ধরেছিলাম। এরপর ফেব্রুয়ারি মাসে এটা কিছুটা মেটে, লক্ষ্মীর ভাণ্ডারের ভাতাও বৃদ্ধি পায়। 

আমাদের প্রতি বিশ্বাস রাখার জন্য আমি বাংলার মানুষের প্রতি কৃতজ্ঞ। এই ২০২৪ সালের ফলাফল মানুষের রাগের বহিঃপ্রকাশ। রাজ্য কেন্দ্র সংঘাতের জেরে যে আবাসের অধিকারকে অবহেলা করা হয়েছে সেই হতাশাও ভোটের মাধ্যমে সামনে এসেছে। ৩১শে ডিসেম্বররের মধ্য়ে সমস্যা মেটানোর ব্যাপারে বলা হয়েছে…

এরপরই তিনি লেখেন কিছু চিকিৎসার কারণে আমি সংগঠন থেকে কিছুদিনের জন্য বিশ্রামে যাচ্ছি। এই সময়টাতে আমি মানুষের সমস্যাগুলি আরও বোঝার চেষ্টা করব। আমার আস্থা আছে যে পশ্চিমবঙ্গ সরকার দ্রুততার সঙ্গে কাজ করবে, ন্যায় বিচার নিশ্চিত করার জন্য সব কিছু করবে। 

তবে গোটা টুইটে একটা বিষয় খুব তাৎপর্যপূর্ণ। সেটা হল রাজ্য ও কেন্দ্রের সংঘাত। আর এই সংঘাতের জেরে সাধারণ মানুষ যে সমস্যায় পড়েছেন সেটাও সামনে এনেছেন তিনি। 

বাংলার মুখ খবর

Latest News

মার সঙ্গে নেই যোগাযোগ! বিয়ের আগে দীপঙ্করের মা-বাবা নিয়ে সহবাসে অহনা, কেমন বনিবনা আজ ভারী বৃষ্টি ২ জেলায়, কাল থেকে কিছুটা কমবে, কবে থেকে ফের বাড়বে? কোথায় কোথায়? ঘুমন্ত ক্যাটরিনাকে জ্বালাচ্ছেন ভিকি! বউয়ের জন্মদিনে কোন 'গুড নিউজ' দিলেন? কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.