বাংলা নিউজ > বাংলার মুখ > স্ত্রীকে নিয়ে নবান্নে মুখ্যসচিব, সোমবার কি নর্থ ব্লকে যাচ্ছেন আলাপন?
আলাপন বন্দ্যোপাধ্যায় 
আলাপন বন্দ্যোপাধ্যায় 

স্ত্রীকে নিয়ে নবান্নে মুখ্যসচিব, সোমবার কি নর্থ ব্লকে যাচ্ছেন আলাপন?

  • সোমবার দিল্লিতে গিয়ে নর্থ ব্লকে রিপোর্ট করার কথা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের।

সোমবার দিল্লিতে গিয়ে নর্থ ব্লকে রিপোর্ট করার কথা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। তবে সূত্রের খবর, সোমবার দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই আবহে রবিবার নবান্নে যান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। আলাপনের সঙ্গে আজ তাঁর স্ত্রী তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় ছিলেন।

নবান্ন সূত্রের খবর, আগামীকাল নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকেও থাকতে পারেন আলাপন বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রের খবর, দিল্লি যাওয়ার অনুমতি তাঁকে দেওয়া হচ্ছে না আলাপনকে। এদিকে কেন্দ্রের পাঠানো চিঠি মতে আগে রাজ্য সরকারকে আলাপনকে ছাড়তে হবে, তারপর নর্থ ব্লকে গিয়ে তাঁকে রিপোর্ট করতে হবে। তবে সূত্রের খবর, মুখ্যসচিবকে ছাড়া হবে না জানিয়ে দিল্লিতে চিঠি পাঠানো হচ্ছে।

এই আবহে আগামীকাল সচিব স্তরে যে বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী তাতে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে আলাপন বন্দ্যোপাধ্যায়েরও। দুপুর তিনটের ইয়াস নিয়ে বৈঠকে মুখ্যসচিব হিসেবে আলাপন বন্দ্যোপাধ্যায়ই উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।

এদিকে আজ বিকেলে নবান্নে গিয়েছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এদিন নিজের ঘরে একা বেশ কিছুক্ষণ সময় কাটান আলাপন। তারপর নবান্ন থেকে বেরিয়ে আসেন। এদিকে নবান্নের তরফে জানানো হয়, এই বিষয়টি নিয়ে আগেই সুপ্রিমকোর্টে ক্যাভিয়েট দাখিল করে রেখেছে কেন্দ্র। প্রয়োজনে এই বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হতে পারে রাজ্য।

প্রসঙ্গত, সম্প্রতি রাজ্যের মুখ্যসচিব পদে আলাপনের মেয়াদ তিন মাস বাড়ানোর ক্ষেত্রে সবুজ সংকেত দেয় কেন্দ্র। ২৪ মে সেই সংক্রান্ত সম্মতির চিঠিও পাঠিয়েছিল কেন্দ্র। কিন্তু কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকের পরই পাল্টে যায় গোটা পরিস্থিতি। শুক্রবার রাতেই কেন্দ্রের তরফে চিঠি পাঠিয়ে জানানো হয়, সোমবার সকাল ১০টার মধ্যেই আলাপনকে নর্থ ব্লকের কর্মীবৃন্দ মন্ত্রকে গিয়ে দেখা করতে হবে। এরপর থেকেই আলাপনের বদলি নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি।

বন্ধ করুন