বাংলা নিউজ > বাংলার মুখ > শ্রী সারদা মায়ের জন্মতিথি পালনে সকাল থেকেই ভক্তদের ঢল বেলুড় ও বাগবাজারে

শ্রী সারদা মায়ের জন্মতিথি পালনে সকাল থেকেই ভক্তদের ঢল বেলুড় ও বাগবাজারে

শ্রী সারদা মায়ের জন্মতিথি পালনে সকাল থেকেই ভক্তদের ঢল বেলুড়ে।

রবিবার বেলুড়ে এই উৎসব উপলক্ষ্যে আয়োজিত পুজো শুর হয় মঙ্গল আরতি দিয়ে।

আজ শ্রীশ্রী সারদা মায়ের ১৬৯ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রামকৃষ্ণমিশন মঠ সহ একাধিক জায়গায় পালিত হচ্ছে নানান উৎসব। মিশনের বিভিন্ন প্রতিষ্ঠানে এদিন সকাল থেকে মহা সমারোহে বিশেষ পুজো, হোম, যজ্ঞ আয়োজিত হচ্ছে। অনুষ্ঠানের সজ্জায় সেজে উঠেছে বাগবাজারের মায়ের বাড়ি । এদিকে, সকাল থেকেই এই অনুষ্ঠান পর্ব উপলক্ষ্যে মিশনের বিভিন্ন প্রতিষ্ঠানে ভিড় বাড়ছে।

তবে ভিড়ের মধ্যেও করোনা বিধি পালিত হচ্ছে। রবিবার বেলুড়ে এই উৎসব উপলক্ষ্যে আয়োজিত পুজো শুর হয় মঙ্গল আরতি দিয়ে। গোটা দিন ধরেই বেদ পাঠের অনুষ্ঠান চলবে বলে জানা গিয়েছে। সঙ্গে থাকবে ভজনের অনুষ্ঠান। চলছে মতৃসঙ্গীতের পর্ব। সন্ধ্যেয়ে রয়েছে সন্ধ্যারতি। তার আগে বিকেলে আয়োজিত হবে ধর্ম সভা। উল্লেখ্য , শ্রীসারদা মায়ের জন্মতিথি উপলক্ষ্যে সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত বেলুড় মঠের দরজা পূণ্যার্থীদের জন্য খোলা ছিল। এরপর বিকেল সাড়ে তিনটে থেকে তা খোলা হয়। বিকেল পাঁচটা পর্যন্ত পূণ্যার্থীরা এই বিশেষ আয়োজনের দর্শন করতে পারবেন। ভক্তদের প্রবেশে কোভিড বিধি পালন আবশ্যক। মাস্ক ও স্যানিটাজার সঙ্গে নিয়েই বেলুড়মঠের আজকের অনুষ্ঠানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এদিকে, সংঘজননীর তরফে এদিন বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অন্যদিকে,বেলুড় মঠের আয়োজনে এদিন বসে ভোগ খাওয়ার আয়োজন ছিল না। উল্লেখ্য, কোভিড পরিস্থিতি খানিকটা সামাল দিয়ে চলতি বছরের জুন মাস থেকে ভক্তদের জন্য বেলুড় মঠ খোলা হয়। দুর্গাপুজো সহ বিভিন্ন অনুষ্ঠানে কোভিড বিধি পালন করে বেলুড়মঠ ভক্তসমাগমের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করে। উল্লেখ্য, মঠে প্রবেশের জন্য কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ আবশ্যক। এছাড়াও যাঁদের ভ্যাকসিন নেই, তাঁদের আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক। তবে করোনা আবহে বাগবাজদারে মায়ের বাড়িতে ভক্তদের প্রবেশে তেমন কোনও বিধি নিষেধ নেই। এদিন সকালে সেখানে মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে শ্রী শ্রী সারদামায়ের জন্ম উৎসব পালন করা হয়।

বাংলার মুখ খবর

Latest News

অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.