বাংলা নিউজ > বাংলার মুখ > ‘দিলীপ দাকে সরানো ঠিক হয়নি, উনি অনেক কাজ করেছেন’, HT বাংলায় Exclusive শান্তনু ঠাকুর

‘দিলীপ দাকে সরানো ঠিক হয়নি, উনি অনেক কাজ করেছেন’, HT বাংলায় Exclusive শান্তনু ঠাকুর

শান্তনু ঠাকুর বললেন, দিলীপ ঘোষকে মেদিনীপুর থেকে সরানো উচিত হয়নি।

সদ্য কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। তিনি সংসদে গেলেও দিলীপ ঘোষ এবারে যাবেন না,স্বভাবতই মন খারাপ তাঁর। মন্ত্রীত্ব পাওয়ার আগেই HT বাংলাকে একান্ত সাক্ষাৎকারে জানিয়েছেন, দিলীপ ঘোষকে মেদিনীপুর থেকে সরানো উচিত হয়নি দলের।

বনগাঁ লোকসভা কেন্দ্র থেকে এবারে ফের জিতে এসেছেন শান্তনু ঠাকুর। বিশ্বজিত দাসকে পরাজিত করে আরও একবার এই কেন্দ্র থেকেই জয়ী হয়েছে তিনি। সেই সুবাদে গতবারের মতো এবারেও নরেন্দ্র মোদীর সরকারের মন্ত্রী হওয়ার সুযোগ পেয়েছেন ঠাকুর বাড়ির এই সদস্য। গতবারের মতো, এবারেও তিনি জাহাজ প্রতিমন্ত্রী হিসেবেই কাজ করতে চলেছেন। গতবার এরাজ্য চারজন প্রতিমন্ত্রী থাকলেও এবারে সেই সংখ্যা কমে গেছে দুইতে। কারণ লোকসভা নির্বাচনে বাংলায় ভালো পারফরমেন্স করেনি বিজেপি। ঘরোয়া কোন্দলেই জর্জরিত অবস্থা হয় বঙ্গ বিজেপির। 

 

রাজ্যের প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ স্পষ্ট দাবি করেন, ইচ্ছাকৃতবাবেই তাঁকে মেদিনীপুর কেন্দ্র থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এর ফলে মেদিনীপুরও হাতছাড়া হয়েছে, একই সঙ্গে বর্ধমান দুর্গাপুর এবং আসানসোল কেন্দ্রেও হারতে হয় বিজেপিকে। এবার দিলীপ ঘোষকে মেদিনীপুর থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গেই মুখ খুলেছেন শান্তনু ঠাকুর। মন্ত্রীত্ব পাওয়ার আগেই HT বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দিলীপ ঘোষকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না।

আরও পড়ুন-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা, উগান্ডার বিরুদ্ধে ৯ উইকেটে জিতল কিউয়িরা

ইতিমধ্যেই নিজের কেন্দ্রের জন্য একাধিক পরিকল্পনা নিয়ে ফেলেছেন তিনি। প্রথমেই তিনি যশোর রোডের বাকি রাস্তা ঠিক করতে চান। সেখানে বর্ষাকালে সাধারণ মানুষের দুর্ভোগ হয়, এর আগেও কিছুটা কাজ করেছেন, রাস্তার ধারে বসেছে আলোক স্তম্ভ। বাকি কাজ এরই মধ্য়ে সেড়ে ফেলতে চান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তিনি বলছেন, ' বিজেপি আমার লোকসভা কেন্দ্রে প্রচুর কাজ করেছে। পাঁচ বছর কম সময়, তাঁর মধ্যেই যতটা পেরেছি কাজ করেছি। স্থানিয় চাহিদাগুলো, এর আগে এখানকার সাংসদরা জানত না বা বুঝত না, কারণ তারা মূলত বাইরের থেকে এসেছিল। আমি লোকাল ছেলে তাই মানুষের কাজ করার চেষ্টা করি'।

আরও পড়ুন-টি২০ বিশ্বকাপ-এর ইতিহাসে এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

শান্তনু ঠাকুর বলছেন, রাজনীতিতে চড়াই উৎরাই থাকবেই, মানুষের ওপরই সব নির্ভর করে। হয়ত খারাপ পারফরমেন্স হয়েছে, আবার উন্নতিও হবে। তৃণমূলকে একহাত নিয়ে বনগাঁর সাংসদ বলছেন, ‘ রাজ্যের শাসক দলের লোকেরা ঠাকুর বাড়ি নিয়ে রাজনীতি করার চেষ্টা করেছে। তাঁরা এখানকার ইতিহাস জানে না, ওরা ভাবত মতুয়াদের হাতে নিলেই সব কিছু হবে। কিন্তু এখানে মতুয়াদের জন্য ঠাকুরবাড়ি যা করেছে, সেটা লক্ষ্মীর ভান্ডার দিয়ে ভুলিয়ে দেওয়া সম্ভব নয়। তৃণমূল ভেবেছিল সেটা করবে, কিন্তু করতে পারেনি, কারণ আমাদের পূর্বপুরুষরা ২০০ বছর ধরে মানুষের সেবা করেছে এসেছে, তাই তাঁরা ঠাকুর বাড়ির পাশেই থাকবে’।

আরও পড়ুন-৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

বঙ্গ বিজেপিতে দলের হারের বিষয় তিনি বলছেন, ‘ ঠিক কি কারণে হার অন্য কেন্দ্রে বলতে পারব না, প্রার্থী পছন্দ না হয়ে থাকতে পারে। তবে এনডিএ সরকার গঠন করলেও প্রধানমন্ত্রীর সরকার চালাতে কোনও অসুবিধা হবে না নীতীশ কুমার, চন্দ্রবাবু নাইডুদের সঙ্গে নিয়ে’। এবার তিনি সংসদে যাবেন, কিন্তু যার হাত ধরে বঙ্গ বিজেপির উত্থান, সেই দিলীপ ঘোষ যাবেন না। সেই নিয়েই সাক্ষাৎকার শেষ করতে করতে কেন্দ্রীয় মন্ত্রী বলছিলেন, ‘দিলীপদাকে সরানো উচিত হয়নি। আমি বেশি কিছু এই নিয়ে বলব না, কিন্তু এই সিদ্ধান্তটা ঠিক নয়। প্রচুর কাজ করেছেন উনি ওনার এলাকাতে, তাই ওনাকে সরানো উচিত হয়নি’।

বাংলার মুখ খবর

Latest News

Giorgia Meloni Video: বৈঠকে আসতে দেরি করছেন বাইডেন, মেলোনি কী করলেন দেখুন! ভিডিয়ো: দ্রাবিড়কে কখনও ওভাবে দেখিনি- লক্ষ্মণের গলায় T20 WC 2024 জয়ের স্মৃতিচারণ ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ ছেলের বিয়ের দিন নীতা আম্বানির সাজে কলকাতার কানেকশন, ঠিক যেন রাজরানি মুকেশ ঘরণী! জেলবন্দি মাও নেতা অর্ণবকে পিএইচডি করতে দিতে হবে… আশার আলো দেখালেন কুণাল অবাক হয়ে গিয়েছিলাম! সে তো আমাকে দেখেনি… কামিন্সের অজানা গল্প শোনালেন নীতীশ সংস্কৃত শ্লোক লেখা লেহেঙ্গা পরে তাক লাগিয়েছেন ইশা,বানাতে সময় লেগেছে ৪০০০ ঘণ্টা দেবশয়নী একাদশী কবে? জেনে নিন সঠিক দিনক্ষণ ও এই একাদশীর মাহাত্ম্য ওয়ার্নের থেকে ৪ উইকেট কমেই থামলেন অ্যান্ডারসন, ইনিংসে উইন্ডিজকে হারাল ইংল্যান্ড পালিত হবে সংবিধান হত্যা দিবস , কোন তারিখে? মনে করানো হবে জরুরী অবস্থার কালো দিন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.