বাংলা নিউজ > বাংলার মুখ > Chandannagore Municipal Vote Result: চন্দননগরে ঘাসফুল-ঝড়ে ধরাশায়ী বিজেপি, দ্বিতীয়স্থানে বামেরা
চন্দননগর পুরভোট কেন্দ্রের ফলাফল লাইভ।
লাইভ আপডেটস

Chandannagore Municipal Vote Result: চন্দননগরে ঘাসফুল-ঝড়ে ধরাশায়ী বিজেপি, দ্বিতীয়স্থানে বামেরা

টানটান উত্তেজনায় চন্দননগরে আজ পুরভোটের ফলাফলে ফোকাসে রয়েছে বিজেপি বনাম তৃণমূলের লড়াই। সঙ্গে বাম ও কংগ্রেস কতটা নজর কাড়তে পারে সেদিকেও থাকবে রাজনৈতিক মহলের চোখ।

একদিকে ইতিহাস অন্যদিকে কৃষ্টি, এই দুইয়ে সম্মেলনেই লুকিয়ে রয়েছে হুগলির চন্দননগরের অস্তিত্বের একটা বড় দিক। ২০২২ পুরসভা ভোটে এদিন ভাগ্য নির্ধারণ  হয় এই এলাকার একাধিক হেভিওয়েটের। আজকের ভোট ফলাফল গণনা হয় চন্দননগরের ৩৩ টি ওয়ার্ডের মধ্যে ৩২ টি ওয়ার্ডে। একটি ওয়ার্ডে প্রার্থীর প্রয়াণের কারণে সেখানে স্থগিত ভোট গণনা। টানটান উত্তেজনায় চন্দননগরে আজ পুরভোটের ফলাফল গণনা পর্ব চলে। চন্দননগরের কানাইলাল বিদ্যামন্দিরে গণনা হয় এই ফলাফলের। ভোটের ট্রেন্ড বের হতেই দেখা যায় সেখানে বাজিমাত করতে শুরু করেছে তৃণমূল।  ৩২ আসনের মধ্যে ১ টি বাদ দিয়ে বাকি আসনে জয়ের দাপট ধরে রাখে তৃণমূল। ১ টি আসনে জয় পায় বামেরা। চন্দননগরের ১৬ নম্বর ওয়ার্ডে জয়ী হন সিপিএমের অভিজিৎ সেন।

উল্লেখ্য, যদি ২০১৫ সালের পুরভোটের নিরিখে চন্দননগরের ফলাফল দেখা যায়, তাহলে দেখা যাবে এই এলাকায় আগের পুরভোটে ৩৩ টি আসনের মধ্যে ২১ টিতে জয় পায় তৃণমূল, বামফ্রন্ট সেবার ৮ টিতে ও বিজেপি ১ টি আসনে জয় পায়। তবে ২০২২ সালে চন্দননগর পুরভোটে বিজেপি আসন শূন্য থেকে যায়। ৩২ আসনের ফলাফলে সিংহভাগেই দখল ধরে রাখে তৃণমূল। ভোট শতাংশে দ্বিতীয় স্থানে যায় বামেরা। 

14 Feb 2022, 07:00:11 PM IST

ফলাফল একনজরে

চন্দননগর পুরভোটে সবুজ ঝড় তুলল তৃণমূল। ভোটের ময়দানে ৩২ আসনের গণনা হয়েছে আজ। সেখানে ৩১ টি আসনই জিতে নিয়েছে তৃণমূল। বামেদের দখলে গিয়েছে ১ টি আসন। বিজেপি চন্দননগর পুরভোটে কার্যত শূন্য হাতে ঘরে ফিরেছে।

14 Feb 2022, 04:48:37 PM IST

ভোট জয়ের পর  চন্দননগরে আরও উন্নয়নের ডাক বিদায়ী মেয়রের

বিদায়ী পুরবোর্ডের মেয়র রাম চক্রবর্তী জয়ী হয়েছেন ৩০ নম্বর ওয়ার্ড থেকে। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর প্রকল্প পুরসভার মাধ্যমে আমরা রূপায়িত করেছি। তার সুবিধা মানুষ পেয়েছেন।চন্দননগরবাসীকে ধন্যবাদ তারা আবার আমাদের সেবার সু্যোগ দিয়েছেন।বেশ কিছু কাজ বাকি আছে সেগুলো আগামী দিনে বাস্তবায়িত করা হবে।

14 Feb 2022, 04:46:35 PM IST

সুবজ ঝড় চন্দননগরে, কী বললেন ইন্দ্রনীল সেন?

চন্দননগরে তৃণমূলের দাপুটে জয়ে সবুজ আবির মেখে ডিজে বাজিয়ে রাজপথে মিছিল বের করে দল।খলিসানীতে তৃণমূল অফিসে মন্ত্রী ইন্দ্রনীল সেন জয়ী প্রার্থীদের নিয়ে সাংবাদিক বৈঠক করেন। তিনি বলেন, এবার নির্বাচনে ২২ জনই ছিলেন নতুন মুখ।তারা জয়ী হয়েছেন।মমতা বন্দ্যোপাধ্যায়ের যেসব প্রকল্প রাজ্যে চলছে তার সুবিধা মানুষ পাচ্ছেন।পাশাপাশি পৌর নিগমের পরিষেবাতেই মানুষ খুশি ছিল তার ফল পাওয়া গেছে।