বাংলা নিউজ > বাংলার মুখ > কয়লাকাণ্ডে অভিষেক-রুজিরা খেলেন বড় ধাক্কা! দিল্লি হাইকোর্ট সায় দিল না কপিলের যুক্তিতে

কয়লাকাণ্ডে অভিষেক-রুজিরা খেলেন বড় ধাক্কা! দিল্লি হাইকোর্ট সায় দিল না কপিলের যুক্তিতে

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরার হয়ে দিল্লি হাইকোর্টে সওয়াল করেন বিশিষ্ট আইনজীবী ও কংগ্রেস নেতা কপিল সিবাল। তবে তাঁর যাবতীয় যুক্তিতে কার্যত সায় দেয়নি আদালত। অন্যদিকে ইডির পক্ষে গিয়ে সওয়াল করেন সিলিসিটার জেনারেল তুষার মেহতা।

কয়লাকাণ্ডে তৃণমূল সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বড়সড় ধাক্কার মুখে পড়লেন দিল্লি হাইকোর্টে। উল্লেখ্য, বহু কোটি টাকার কয়লা কেলেঙ্কারিতে অভিষেককে জেরা করতে চেয়ে অভিষেক ও রুজিরার কাছে নোটিস পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এই জেরার পর্ব যাতে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি দিল্লিতে করতে চেয়েছে। অন্যদিকে, অভিষেক,রুজিরা আদালতের দ্বারস্থ হয়ে জেরা কলকাতায় করার জন্য আবেদন জানান। আর সেই আবেদনই দিল্লি হাইকোর্টে খারিজ হয়ে যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরার হয়ে দিল্লি হাইকোর্টে সওয়াল করেন বিশিষ্ট আইনজীবী ও কংগ্রেস নেতা কপিল সিবাল। তবে তাঁর যাবতীয় যুক্তিতে কার্যত সায় দেয়নি আদালত। অন্যদিকে ইডির পক্ষে গিয়ে সওয়াল করেন সিলিসিটার জেনারেল তুষার মেহতা। তাঁর সওয়ালের পক্ষে যুক্তি হিসাবে তুষার মেহতা বলেন, কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির সর্বভারতীয়স্তরে তদন্তকরার এক্তিয়ার রয়েছে। কোনও একটি রাজ্যের মধ্যে তা সীমাবদ্ধ থাকবে না। সওয়াল জবাবের পর্বে দিল্লিতে তদন্তের জেরা প্রক্রিয়ার জন্য পর পর যুক্তি পেশ করতে থাকেন সলিসিটার জেনারেল। তিনি বলেনস অভিষেক বন্দ্যোপাধ্যায় যেহেতু সাংসদ, তাই দিল্লিতে তাঁর বাসভবনের ঠিকানাও রয়েছে। এই মর্মে দিল্লিতে জেরা নিয়ে যুক্তি আরও পোক্ত করেন তুষার মেহতা।

অন্যদিকে, কপিল সিবাল অভিষেকদের হয়ে যুক্তিতে বলেন, কেন দিল্লিতেই অভিষেক ও রুজিরাকে জেরা করা হবে, তার পক্ষে কোনও জোরালো যুক্তি সাজাতে পারেনি ইডি। তিনি রুজিরাকে তলব প্রসঙ্গে বলেন, কোনও শারীরিকভাবে অক্ষম , শিশু ও মহিলাকে তাঁর বাড়িতে গিয়েই জেরা করা উচিত। তবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিশিষ্ট আইনজীবী কপিল সিবালের এই যুক্তিতে সায় দেয়নি দিল্লি আদালত। প্রসঙ্গত, ২০২১ সালের ১০ সেপ্টেম্বর অভিষেক ও তাঁর স্ত্রীকে তলব করেছিল ইডি। সেই তলবকে চ্যালেঞ্জ জানান তৃণমূল সাংসদ ও তাঁর স্ত্রী। তাঁদের যুক্তি ছিল সাংসদ ও তাঁর স্ত্রী যখন পশ্চিমবঙ্গের বাসিন্দা, তাহলে কেন তাঁদের জেরার জন্য ডেকে পাঠানো হচ্ছে দিল্লিতে?এই মর্মেই তাঁরা আবেদন জানান দিল্লি হাইকোর্টে। যা শুক্রবার খারিজ করে আদালত।

বাংলার মুখ খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.