বাংলা নিউজ > বাংলার মুখ > প্রায় ৫০ শতাংশ টেস্টের রেজাল্ট পজিটিভ! করোনা সুনামিতে নাজেহাল কলকাতা
হাসপাতালে পৌঁছলেন এক কোভিড রোগী (ছবি : এএনআই)
হাসপাতালে পৌঁছলেন এক কোভিড রোগী (ছবি : এএনআই)

প্রায় ৫০ শতাংশ টেস্টের রেজাল্ট পজিটিভ! করোনা সুনামিতে নাজেহাল কলকাতা

  • কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় পজিটিভিটি হার ৪৫ থেকে ৫৫ শতাংশ।

করোনায় নাজেহাল কলকাতা। নির্বাচনী আবহে হুহু করে রাজ্যে সংক্রমণ বেড়েছে। এর মধ্যে সব থেকে বাজে পরিস্থিতি রাজ্যের রাজধানী কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। এর মধ্যেই সামনে এল একটি চাঞ্চল্যকর তথ। বর্তমানে শহরে করোনার আরটি-পিসিআর টেস্ট করানো আর্ধেক বা তারও বেশি মানুষের রিপোর্ট পজিটিভ আসছে। রাজ্যের অন্যান্য স্থানে পজিটিভিটি ২৪ শতাংশ। তবে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় পজিটিভিটি হার ৪৫ থেকে ৫৫ শতাংশ।

চলতি মাসের শুরুর দিকেও রাজ্যের পজিটিভিটি হার ছিল ৫ শতাংশ। তা বর্তমানে প্রায় পাঁচ গুণ বেড়ে ২৪ শতাংশে গিয়ে ঠেকেছে। কলকাতাতেও পজিটিভিটির হার বেড়েছে ৫ গুণ। পশ্চিমবঙ্গ জুড়ে ৭ এপ্রিল পজিটিভিটি হার ছিল ৮.১ শতাংশ। ১৫ এপ্রিল সেই হার বেড়ে দাঁড়ায় ১৬ শতাংশ। এক সপ্তাহ পরে, অর্থাচ্, ২৩ এপ্রিল রাজ্যের পজিটিভিটি হার ছিল ২৪.৩ শতাংশ। ২৪ এপ্রিল সেই হার ছিল ২৫.৯ শতাংশ।

এদিকে নাইসেড-এ টেস্ট করানো নমুনার মধ্যে ৫৫ শতাংশ রিপোর্ট করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। অন্যদিকে পিয়ারলেস, মেডিকার মতো বেসরকারি হাসপাতালেও করোনা পরীক্ষার পজিটিভিটি হার প্রায় ৫০ শতাংশ।

উল্লেখ্য, রাজ্যে করোনার সংক্রমণ প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি করছে আর ভাঙছে। গতকালকের রিপোর্ট বলছে, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত সর্বশেষ বুলেটিন বলছে, বাংলায় দৈনিক সংক্রমণের ৪০ শতাংশ দু'টি জেলাতে, কলকাতা ও সংলগ্ন উত্তর ২৪ পরগনা।

কলকাতা গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২,৯৭০। আর কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২,৮২১ জন। শুধুমাত্র এই দুই জেলা মিলিয়েই আক্রান্ত হয়েছেন ৫,৭৯১ জন, যা গোটা রাজ্যের মোট দৈনিক সংক্রমণের ৪০.৫৫ শতাংশ।

 

বন্ধ করুন