বাংলা নিউজ > বাংলার মুখ > Accident in Kona Expressway: লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে

Accident in Kona Expressway: লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে

কোনা এক্সপ্রেসওয়েতে বড়সড় দুর্ঘটনা।

কোনা এক্সপ্রেসওয়েতে চলছিল নির্মাণ কাজ। সেখানে ব্রিজ তৈরির কাজ চলছে। সেই ব্রিজ নির্মাণের সময় লোহার বিম তুলছিল হাইড্রোলিক ক্রেন। আচমকাই সেই লোহার বিম তুলতে গিয়ে উল্টে যায় হাইড্রোলিক ক্রেন।

ব্য়স্ত কোনা এক্সপ্রেসওয়েতে সপ্তাহের প্রথম কর্মদিবসের দিনেই ঘটে গেল বড়সড় দুর্ঘটনা। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। ঘটনায় অল্পের জন্য বড় কোনও কিছু ঘটেনি। দুর্ঘটনার জেরে খনিকের জন্য বন্ধ ছিল যানচলাচল। সেখানে ট্রাফিক বেশ খানিকক্ষণ দাঁড়িয়েছিল।

জানা যাচ্ছে, কোনা এক্সপ্রেসওয়েতে চলছিল নির্মাণ কাজ। সেখানে ব্রিজ তৈরির কাজ চলছে। সেই ব্রিজ নির্মাণের সময় লোহার বিম তুলছিল হাইড্রোলিক ক্রেন। আচমকাই সেই লোহার বিম তুলতে গিয়ে উল্টে যায় হাইড্রোলিক ক্রেন। অল্পের জন্য রক্ষা পান যাত্রীরা। উল্লেখ্য় এই ব্রিজের নির্মাণ হচ্ছে যাতে সাঁতরাগাছি বাসস্ট্যান্ডে বাস ঢোকানোর জন্য। সেই দিকে তাকিয়ে নির্মাণ করা হচ্ছে একটি ওভার ব্রিজ। সেই এভার ব্রিজের নির্মাণের সময় হাইড্রোলিক ক্রেন দিয়ে তোলা হচ্ছিল লোহার বিম। আর সেই বিম তুলতে গিয়ে ঘটে যায় যাবতীয় বিপত্তি। লোহার বিমটি তোলার সময়ই উল্টে যায় ক্রেন।

( Indian Railway Projects:ঝাঁ চকচকে হবে ৫৫৩ টি স্টেশন! ৪১ হাজার কোটি বিনিয়োগে দেশের ২ হাজার রেল প্রজেক্টের শিলান্যাস মোদীর)

( Amrit Bharat Station Scheme: ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু রেল স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ?)

জানা গিয়েছে, হঠাৎ ক্রেনের একটি তার ছিঁড়ে গিয়ে বিপত্তি ঘটে যায়। তার দেরেই ক্রেন ভারসাম্য হারায়। মুহূর্তে তা পড়ে যায়। এই বিশালাকার ক্রেনের পড়ে যাওয়ার ফলে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারত। তবে অল্পের জন্য তা এড়ানো গিয়েছে। আশপাশের গাড়ি ও তর যাত্রীরা, পথচলতি মানুষ এজন্য রক্ষা পান। এই দুর্ঘটনার জন্য কোনা এক্সপ্রেসওয়ের একটি লেন দেড় ঘণ্টা বন্ধ রাখা হয়। তারফলে স্বভাবতই যানজট তৈরি হয়। ফলে বিপুল সমস্যা তৈরি হয়। অনেক যাত্রীই ক্ষুব্ধ হন। এদিকে, একটি লেন দিয়ে দুই দিকের গাড়ি যাতায়াত করে। এদিকে ঘটনাস্থলে যানজট নিয়ন্ত্রণ করতে সেখানে সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের পুলিশ কর্মীরা পৌঁছন। ততক্ষণে ভোগান্তি চলে যাত্রীদের।

এদিকে, এই ভয়াবহ কাণ্ড কীভাবে ঘটে গেল তা খতিয়ে দেখতে রাজ্য পূর্ত দফতরের ইঞ্জিনিয়াররা পরিদরশনে যান। অন্যদিকে যেহেতু একদিকের লেন দিয়ে গাড়ি চলছিল, তাই গাড়ি খুবই দীরগতিতে চলছিল। ফলে ট্রাফিকের হাল বেহাল পর্যায়ে চলে যায়। পূর্ব দফতরের ইঞ্জিনিয়াররা ঘটনার তদন্ত করছেন বলে খবর। 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

মেট্রোতে উঠে জোর করে পুরুষ যাত্রীর কোলে বসলেন মহিলা, বললেন ‘নির্লজ্জ হয়ে যাব’ ‘আযোগ্যদের আমরাও বার করতে চেয়েছিলাম’ হাইকোর্টের রায় প্রসঙ্গে বললেন ব্রাত্য বক্স অফিসে ভরাডুবি LSD 2- দো অউর দো পেয়ারের, ৮০ কোটির গণ্ডি টপকাল করিনার ক্রু RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু 'মানুষের চাকরি যাচ্ছে… আর তিনি ফুর্তি করছেন', SSC রায় নিয়ে অভিজিতকে তোপ দেবাংশুর সলমন আসতে চাহিদা বেড়েছে, আর বিনা পয়সায় দেখা যাবে না বিগ বস ওটিটি? ফের 'সম্পদ পুনর্বণ্টন' নিয়ে তোপ মোদীর, তবে শব্দচয়নে নজর দিয়ে বাদ 'মুসলিম' ‘কাল ছাড়লাম, আজ ধরলাম…’! শোভন-সোহিনীর বিয়ে-চর্চা, বিচ্ছেদ নিয়ে জবাব স্বস্তিকার World Book Day 2024: বই পড়তে খুব ভালোবাসেন এই বলি তারকারা, নাম জানেন তাঁদের 'প্রথমেই না করে দেয়...' রিজেকশনের পরেও কী করে জমলো স্বর্ণ-অর্পিতার প্রেম?

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.