বাংলা নিউজ > বাংলার মুখ > প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়
প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। ফাইল ছবি
প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। ফাইল ছবি

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়

  • সাহিত্য়িক মহাশ্বেতা দেবীর সুপারিশে বর্ধমান দক্ষিণ কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছিল তৃণমূল। জিতেই মন্ত্রী হয়েছিলেন তিনি।

শিক্ষাজগৎ থেকে এসেছিলেন রাজনীতির আঙিনায়। রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্য়াগ করেছেন তিনি। প্রায় ২৫দিন ধরে তিনি ভর্তি ছিলেন হাসপাতালে। নানা কারণে অসুস্থ ছিলেন তিনি। এরপর এদিন প্রয়াত হন তিনি। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তবে রাজনৈতিক জীবনের পাশাপাশি অধ্যাপক হিসাবেও তিনি পড়ুয়াদের কাছে সমাদৃত ছিলেন। ২০১১ সালে তৃণমূলের প্রথম পর্বে তিনি ছিলেন কারিগরী শিক্ষা ও প্রশিক্ষণ দফতরের মন্ত্রী। সাহিত্য়িক মহাশ্বেতা দেবীর সুপারিশে বর্ধমান দক্ষিণ কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছিল তৃণমূল। জিতেই মন্ত্রী হয়েছিলেন তিনি। তাঁকে বর্ধমান উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানও করা হয়েছিল। 

 

২০১৬ সালেও জয় পেয়েছিলেন তিনি। কিন্তু সেবার আর মন্ত্রী হননি তিনি। তবে গত বিধানসভা ভোটের আগে অসুস্থতার কথা জানিয়ে আর ভোট দাঁড়াতে চাননি তিনি। মূলত বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। সেকারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। সেই অসুস্থতার জন্যই ভোটে দাঁড়াতে চাননি তিনি। তবে সম্প্রতি তাঁর শারীরিক পরিস্থিতি কিছুটা অবনতি হতে শুরু করে। তাঁকে কলকাতার বাইপাসের ধারে বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়। চিকিৎসকরা সবরকম চেষ্টা চালাচ্ছিলেন। তবে তাঁদের সব চেষ্টাকে ব্য়র্থ করে প্রয়াত হলেন রবিরঞ্জন ভট্টাচার্য।

 

বন্ধ করুন