বাংলা নিউজ > বাংলার মুখ > কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের মৃত্যুতে! RPF-এর বিরুদ্ধে ধাক্কা দেওয়ার অভিযোগ

কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের মৃত্যুতে! RPF-এর বিরুদ্ধে ধাক্কা দেওয়ার অভিযোগ

কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের মৃত্যুতে! আরপিএফের বিরুদ্ধে ধাক্কা দেওয়ার অভিযোগ ছবি সৌজন্য : এএনআই

গতকাল কামারকুণ্ডুতে হকারের মৃত্যুর পর তুমুল বিক্ষোভ শুরু হয় স্টেশন জুড়ে। হকাররা সংগঠিত ভাবে আরপিএফ-এর বিরুদ্ধে জিআরপিতে অভিযোগ দায়ের করে বলে সূত্রের খবর। তবে ঠেলে ফেলে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে আরপিএফ।

হাওড়া বর্ধমান কর্ড লাইনের কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের অস্বাভাবিক মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে। ৫০ বছর বয়সের রাকেশ ঘোষাল গতকাল আরপিএফের সঙ্গে বসার সময় ট্রেন থেকে পড়ে যান বলে হকারদের সূত্রের খবর। বছর পঞ্চাশের এই হকারের বাড়ি উত্তর ২৪ পরগনার বরানগরের ব্যানার্জি পাড়ায়। তিনি গতকাল জম্মু-তাওয়াই এক্সপ্রেস হকারি করতে উঠলে দুপুর সাড়ে বারোটা নাগাদ এমন ঘটনা ঘটে। আরপিএফ তাকে নেমে যেতে বললে বচসা বাঁধে রাকেশবাবুর সঙ্গে। এরপর আরপিএফের সঙ্গে ধাকাধাক্কির সময়ে ট্রেন আর প্ল্যাটফর্মের ফাঁক দিয়ে পড়ে যায় এই হকার। এরপর এই হকারকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করে। এমন ঘটনা বুঝতে পেরে ট্রেনের ড্রাইভার ট্রেনটি দাঁড় করিয়ে দিলেও হকারের মৃত্যু আটকানো যায়নি। দেহ উদ্ধার করে সিঙ্গুর হাসপাতালে নিয়ে গেলেই উত্তেজনা ছড়িয়ে পড়ে চারিদিকে।

এই দুর্ঘটনার পর তুমুল বিক্ষোভ শুরু হয় স্টেশন জুড়ে। হকাররা সংগঠিত ভাবে আরপিএফ-এর বিরুদ্ধে জিআরপিতে অভিযোগ দায়ের করে বলে সূত্রের খবর। তবে ঠেলে ফেলে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে আরপিএফ। আরপিএফ সূত্রে দাবি, এসি কামরায় হকারি করা যায়না! সে কারণেই ওই ব্যক্তিকে নেমে যেতে বলা হয়েছিল। এরপর কামারকুন্ডু স্টেশনে ট্রেনটি কিছুক্ষণ দাঁড়ালে তিনি তাড়াহুড়ো করে নামার সময় ট্রেনটি ছেড়ে দেয়। ঘটনাস্থলেই তিনি পড়ে যান।

এই দিন দক্ষিণেশ্বর থেকে জম্মু তাওয়াই এক্সপ্রেস এর হকারি করতে ওঠেন রাকেশ বাবু, এরপর দুপুর ১২:৩০ টা নাগাদই কামারকুন্ডু স্টেশনে এমন মর্মান্তিক ঘটনা ঘটে তার সঙ্গে। এরপর হকাররা স্টেশন চত্বরে জড়ো হয়ে দফায় দফায় বিক্ষোভ দেখাতে থাকেন। অভিযোগ, চলন্ত ট্রেন থেকে তাকে ঠেলে ফেলে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে হাওড়া রেল পুলিশের সুপার পঙ্কজ দ্বিবেদী বলেন, ‘কামরা বদল করার সময় এই দুর্ঘটনা ঘটে। তবে, যদি কেউ অভিযোগ আনে, তাহলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। 

অন্যদিকে পূর্ব রেলের আরপিএফ আইজি পরমশিব জানিয়েছেন, ‘এই ধরনের অভিযোগ একেবারেই মিথ্যে। হকার পড়ে গিয়েছেন অসংরক্ষিত কামরা থেকে, ওই কামরায় আরপিএফ থাকে না।’ এই ঘটনায় আইএনটিটিইউসি নেতৃত্ব ক্ষোভ প্রকাশ করেছে আরপিএফ এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। অন্যান্য শ্রমিক সংগঠনগুলিও প্ল্যাটফর্ম এবং ট্রেনে হকারির অধিকার নিয়ে সরব হয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.