বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লরির চাকায় ছড়াচ্ছে করোনা, নতুন তত্ত্ব খাড়া করলেন মমতা
ফাইল ছবি
ফাইল ছবি

লরির চাকায় ছড়াচ্ছে করোনা, নতুন তত্ত্ব খাড়া করলেন মমতা

  • সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘ভিনরাজ্য থেকে আসা ট্রাকচালকদের সঙ্গে করে খাবার আনতে হবে। রাস্তার পাশে ধাবায় খাওয়া যাবে না। আর তা খেতে হলে ধাবা সঠিক ভাবে স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে।’

এর আগে করোনাকে বায়ুবাহিত বলে ঘোষণা করেছিলেন তিনি। এবার করোনার নতুন উৎসসন্ধান দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ঝাড়গ্রামের প্রশাসনিক সভায় এই তত্ত্ব পেশ করেন তিনি। জেলাবাসীকে মাস্ক পরতে অনুরোধ করেছেন তিনি। 

এদিন মমতা বলেন, ‘ঝাড়গ্রামে চেন্নাই, মুম্বই থেকে ট্রাক ঢোকে। বাজারের ব্যাগ থেকে করোনা ছড়াতে পারলে লরির চাকা থেকে ছড়াতে পারবে না কেন? দরকার হলে এব্যাপারে পরীক্ষা করানো যেতে পারে।’

সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘ভিনরাজ্য থেকে আসা ট্রাকচালকদের সঙ্গে করে খাবার আনতে হবে। রাস্তার পাশে ধাবায় খাওয়া যাবে না। আর তা খেতে হলে ধাবা সঠিক ভাবে স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে।’ প্রশাসনকে এব্যাপারে সতর্ক হওয়ার নির্দেশ দেন মমতা। 

এছাড়া এদিন জেলাবাসীকে মাস্ক পরতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘যতদিন ভ্যাকসিন না আসছে, মাস্কটা পরতেই হবে।’ যে সমস্ত দুঃস্থ মানুষদের মাস্ক কেনার সামর্থ নেই তাদের মাস্ক বিলির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

 

বন্ধ করুন