বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: ‘‌আপনারা ভালো থাকলেই আমিও ভালো’‌, আলিপুরদুয়ারবাসীর পাশে থাকার বার্তা মমতার
 আলিপুরদুয়ারে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

Mamata Banerjee: ‘‌আপনারা ভালো থাকলেই আমিও ভালো’‌, আলিপুরদুয়ারবাসীর পাশে থাকার বার্তা মমতার

  • গত লোকসভা ভোটে আলিপুরদুয়ার জেলা থেকে খালি হাতে ফিরতে হয়েছে তৃণমূলকে। গত বিধানসভা ভোটেও সেই চিত্রের কোনও পরিবর্তন হয়নি। এই জেলার সবকটি আসনই বিজেপির দখলে গিয়েছে।

রাজ্যের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করে ফের বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি আলিপুরদুয়ারের মানুষের পাশে থাকার বার্তা দিয়ে গেলেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি জানান, ‘‌আপনারা ভালো থাকলেই আমিও ভালো।’‌

এদিন মুখ্যমন্ত্রী মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপিকে কাঠগড়ায় তুলে জানান, ‘‌ভোট এলেই বলবে সেপারেট স্টেট দেব। আর ভোট চলে গেলেই দেখুন, জিনিসপত্রের দাম কোথায় গিয়ে পৌঁছেছে।’‌ একইসঙ্গে কেন্দ্রের দেওয়া উজালা গ্যাস যোজনা নিয়ে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌উজালা গ্যাস দিয়েছিল কেন্দ্র। এখন সেই গ্যাসে কী করছেন?‌ যেভাবে সব কিছুরই দাম বাড়ছে, তাতে বেঁচে থাকাই মুশকিল হয়ে যাচ্ছে।’‌ একইসঙ্গে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। চা শ্রমিকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী জানান, ‘‌আগে আপনারা ৬৭ টাকা মজুরি পেতেন। এখন সেটা বাড়িয়ে ২০২ টাকা। আরও বাড়াব। তবে যতদিন না বাড়ছে, ততদিন ১৫ শতাংশ হারে ইন্টারিম রিলিফ দেওয়া হবে।’‌ আদিবাসীদের জমি কেড়ে নেওয়া যে আইনত নিষিদ্ধ করেছে রাজ্য সরকার, সেকথাও এদিন মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী।

গত লোকসভা ভোটে আলিপুরদুয়ার জেলা থেকে খালি হাতে ফিরতে হয়েছে তৃণমূলকে। গত বিধানসভা ভোটেও সেই চিত্রের কোনও পরিবর্তন হয়নি। এই জেলার সবকটি আসনই বিজেপির দখলে গিয়েছে। রাজনৈতিক মহলের মতে, বিগত ২ নির্বাচনে এই জেলা থেকে যেহেতু তৃণমূল ভালো ফল করতে পারেনি, তাই এবার ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন মুখ্যমন্ত্রী। পরের বছরেই পঞ্চায়েত ভোট। সেই ভোটে যাতে এই সব এলাকা থেকে ভালো ফল হয়, সেই প্রস্তুতি শুরু করে দিলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন