বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরকারি হাসপাতালের নামে ওয়েবসাইট খুলে চলছিল প্রতারণাচক্র, খানাকুল থেকে গ্রেফতার ১
ধৃত হাসান মোল্লা।

সরকারি হাসপাতালের নামে ওয়েবসাইট খুলে চলছিল প্রতারণাচক্র, খানাকুল থেকে গ্রেফতার ১

  • তদন্তকারীরা জানিয়েছেন, রাজ্য তো বটেই রাজ্যের বাইরেও ছড়িয়ে রয়েছে এই প্রতারণাচক্রের জাল। ধৃতের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করেছেন তদন্তকারীরা।

ভুয়ো বার্থ সার্টিফিকেট চক্রের পর্দা ফাঁস করল বিধাননগর পুলিশ। এই চক্রের মূল পান্ডাকে হুগলি থেকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। ধৃত হাসান মোল্লা হুগলির খানাকুলের বাসিন্দা।

সম্প্রতি স্বাস্থ্য দফতর থেকে বিধাননগর পুলিশের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগে জানানো হয়, বিভিন্ন সরকারি হাসপাতালের নামে ওয়েবসাইট খুলে টাকার বিনিময়ে সাধারণ মানুষকে ভুয়ো বার্থ সার্টিফিকেট ও অন্যান্য নথি দিচ্ছে প্রতারকরা। তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারেন, একাধিক সরকারি হাসপাতালের নামে খোলা হয়েছে ওয়েবসাইট। আইপি অ্যাড্রেস ট্র্যাক করে তাঁরা পৌঁছে যান হুগলির খানাকুলে। সেখান হাসান মোল্লা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেন গোয়েন্দারা।

তদন্তকারীরা জানিয়েছেন, রাজ্য তো বটেই রাজ্যের বাইরেও ছড়িয়ে রয়েছে এই প্রতারণাচক্রের জাল। ধৃতের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করেছেন তদন্তকারীরা। তাতে পাওয়া গিয়েছে বিভিন্ন ওয়েবসাইটের ডোমেন ও সোশ্যাল মিডিয়ার পাসওয়ার্ড।

এই চক্রে আর কারা জড়িত জানতে ধৃতকে হাসান মোল্লাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা। সঙ্গে কাকে কাকে তিনি ভুয়ো বার্থ সার্টিফিকেট ও অন্যান্য নথি দিয়েছেন তা জানতেও তদন্ত চলছে।

 

বন্ধ করুন