বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জাল নথি দিয়ে রূপশ্রী প্রকল্পের টাকা হাতানোর চেষ্টা, রায়গঞ্জে গ্রেফতার ১
প্রতীকি ছবি

জাল নথি দিয়ে রূপশ্রী প্রকল্পের টাকা হাতানোর চেষ্টা, রায়গঞ্জে গ্রেফতার ১

  • আবেদনপত্র পরীক্ষা করতে গিয়ে খটকা লাগে আধিকারিকদের। ওই তরুণীকে ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তাঁরা। জেরার মুখে তরুণী জানায়, জাল আধার কার্ড ও বার্থ সার্টিফিকেট জমা দিয়ে আবেদন করেছিলেন তিনি।

জাল নথি দিয়ে রূপশ্রী প্রকল্পের টাকা তোলার চক্রে জড়িত থাকার অভিযোগে ১ ব্যক্তিকে গ্রেফতার করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সদর ব্লকে। কে বা কারা যুবতীদের জাল নথি তৈরি করে দিচ্ছে জানতে তদন্ত শুরু করেছে পুলিশ ও প্রশাসন।

রায়গঞ্জ বিডিও অফিস সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি ১৮ বছর বয়সী এক তরুণী রূপশ্রী প্রকল্পের টাকা তুলতে বিডিও অফিসে আবেদন জমা দেন। আবেদনপত্র পরীক্ষা করতে গিয়ে খটকা লাগে আধিকারিকদের। ওই তরুণীকে ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তাঁরা। জেরার মুখে তরুণী জানায়, জাল আধার কার্ড ও বার্থ সার্টিফিকেট জমা দিয়ে আবেদন করেছিলেন তিনি। স্থানীয় ২ যুবক তাঁকে জাল নথি তৈরি করে দিয়েছিলেন।

এর পর খোঁজ শুরু হয় অভিযুক্ত লক্ষ্মণ মাহাতো ও বিনোদ মাহাতোর। রায়গঞ্জ থানা এলাকার আধিয়ার গ্রামের বাসিন্দা ২ যুবক। পুলিশ আধিকারিকরা বাড়ি গিয়ে তাদের খোঁজ না পেয়ে তাদের বাবা প্রভাত মাহাতোকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

বিডিও অফিস সূত্রে জানানো হয়েছে, বিভিন্ন জেলায় রূপশ্রী প্রকল্পের ভুয়ো আবেদনপত্র জমা পড়ছে। অনেক জায়গায় বিবাহিত মহিলারা টাকা পেতে নতুন করে আবেদন করছেন। সেই সব খতিয়ে দেখে তবে প্রকল্পের সুবিধা দিতে নির্দেশ এসেছে নবান্ন থেকে। সেই কড়াকড়ি শুরু হতেই ধরা পড়ছে নানা রকম জাল আবেদনপত্র।

 

বন্ধ করুন