বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিমতিতা হামলায় IED সরবরাহ করার অভিযোগে গ্রেফতার ১
নিমতিতা স্টেশনে এখানেই হয়েছিল বিস্ফোরণ।

নিমতিতা হামলায় IED সরবরাহ করার অভিযোগে গ্রেফতার ১

  • ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে কলকাতার উদ্দেশে ট্রেন ধরতে নিমতিতা স্টেশন পৌঁছতেই বিকট বিস্ফোরণে আহত হন জাকির হোসেন। প্রবল বিস্ফোরণে আহত হন আরও কয়েকজন।

মুর্শিদাবাদের নিমতিতা রেল স্টেশনে রাজ্যের প্রাক্তন প্রতিমন্ত্রী জাকির হোসেনের ওপর হামলার ঘটনায় আরও ১ জনকে গ্রেফতার করল NIA. ধৃত ইশা খান বিস্ফোরণে ব্যবহৃত IED সরবরাহ করেছিলেন বলে দাবি গোয়েন্দাদের। শুক্রবার তাকে কলকাতা নগর ও দায়েরা আদালতের বিশেষ NIA আদালতে পেশ করলে ৭ জুন পর্যন্ত NIA হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে কলকাতার উদ্দেশে ট্রেন ধরতে নিমতিতা স্টেশন পৌঁছতেই বিকট বিস্ফোরণে আহত হন জাকির হোসেন। প্রবল বিস্ফোরণে আহত হন আরও কয়েকজন। এই ঘটনার তদন্তভার হাতে নিয়ে সুতি থেকে ২ জনকে গ্রেফতার করেছিল NIA. তদন্তকারীরা জানান বিস্ফোরণে IED ব্যবহারের প্রমাণ পাওয়া গিয়েছে। ওই বছর অগাস্ট মাসে ধৃত আবদুল সামাদ ও শহিদুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট পেশ করেন তদন্তকারীরা। ব্যক্তিগত আক্রোশ থেকেই এই হামলা। তবে এই চার্জশিটে অসন্তোষ প্রকাশ করেন জাকির হোসেন। তাঁর দাবি, এই হামলায় বড় কোনও মাথা যুক্ত।

এই ঘটনার তদন্তে শুক্রবার সকালে বহরমপুর থেকে ইসা খানকে গ্রেফতার করে NIA. গোয়েন্দাদের দাবি, অভিযুক্তদের IED সরবরাহ করেছিল সে। দুপুরে তাকে নগর ও দায়েরা আদালতের বিশেষ NIA আদালতে পেশ করেন গোয়েন্দারা। তাকে ৭ জুন পর্যন্ত NIA হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। কোথা থেকে সে IED পেল? নিজে IED বানিয়েছিল কি না, এসব জানতে তাকে জেরা করবেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন