বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বর্ধমানে রসিকপুর বিস্ফোরণে এলাকা থেকে ধৃত ১
বিস্ফোরণে পর তদন্তে পুলিশ আধিকারিকরা। 
বিস্ফোরণে পর তদন্তে পুলিশ আধিকারিকরা। 

বর্ধমানে রসিকপুর বিস্ফোরণে এলাকা থেকে ধৃত ১

  • ঘটনার পর দিন মঙ্গলবার ঘটনাস্থলে যায় ফরেনসিক দল। রক্ত ও বিস্ফোরকের নমুনা সংগ্রহ করে তারা। জানা যায় ওই জায়গায় মাটি খুড়ছিল ২ বন্ধু।

বর্ধমানের রসিকপুরে বোমা বিস্ফোরণে শিশুর মৃত্যুতে ১ ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম শেখ আউলিয়া। সে এলাকারই বাসিন্দা। আগেও একাধিক অপরাধমূলক কাজকর্মে যুক্ত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তাঁকে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিশ। 

গত সোমবার দুপুরে বর্ধমানের রসিকপুরের সুভাষপল্লি রোডে বাড়ির সামনে খেলার সময় বিস্ফোরণে গুরুতর আহত হয় ২ শিশু। তার মধ্যে মৃত্যু হয় শেখ আফরোজ নামে একটি শিশুর। ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়। ভোটের মুখে বিস্ফোরণে এক নিরীহ শিশুর মৃত্যুর দায় কার তা নিয়ে শুরু হয় চাপানউতোর। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবিতে কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। তদন্ত শুরু করে বর্ধমান থানার পুলিশ।

ঘটনার পর দিন মঙ্গলবার ঘটনাস্থলে যায় ফরেনসিক দল। রক্ত ও বিস্ফোরকের নমুনা সংগ্রহ করে তারা। জানা যায় ওই জায়গায় মাটি খুড়ছিল ২ বন্ধু। তখনই বলের মতো একটা জিনিস দেখতে পায় তারা। খেলতে খেলতে সেটিতেই বিস্ফোরণ ঘটে। 

বিষয়টি নিয়ে শোরগোল শুরু হলে এলাকা থেকে বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। তার মধ্যে শেখ আউলিয়া নামে এক যুবকের বয়ানে অসঙ্গতি থাকায় তাঁকে গ্রেফতার করে পুলিশ। ধৃতকে আদালতে পেশ করলে পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

 

বন্ধ করুন