বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরুমারার জঙ্গলের কাছেই আবাসন ! TMCকে নিশানা BJP বিধায়কের, কেন্দ্রকে চিঠি

গরুমারার জঙ্গলের কাছেই আবাসন ! TMCকে নিশানা BJP বিধায়কের, কেন্দ্রকে চিঠি

জলপাইগুড়ির গরুমারা ন্যাশানাল পার্ক (সংগৃহীত)

বলা হচ্ছে লাটাগুড়ির জঙ্গলের কাছেই হবে এই আবাসন। বিজেপি বিধায়কের দাবি, এলাকায় গিয়ে হতবাক হয়ে গিয়েছি। এটা কীভাবে সম্ভব? 

সাধারণত জঙ্গলের কোর এরিয়ায় যাওয়ার ক্ষেত্রে পর্যটকদের ক্ষেত্রেও নানা বাধা নিষেধ থাকে। আর সেই জঙ্গলের কোর এরিয়াতে এবার আবাসন তৈরি হচ্ছে, অভিযোগ তুলেছেন খোদ শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সেই টুইটকে ঘিরে তুমুল শোরগোল পড়ে গিয়েছে। প্রশ্ন উঠছে কাদের অনুমতিতে জঙ্গল সংলগ্ন এলাকায় এই আবাসনের অনুমতি মিলেছে? এবার এনিয়ে বিস্ফোরক টুইট করেছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।ইতিমধ্যেই বিজেপির প্রতিনিধিদল এলাকা পরিদর্শনও করেছেন।

অনেকেই লাটাগুড়ির জঙ্গলে বেড়াতে যান। সেখান থেকে ফিরে আসতে মন চায় না। তবে ফেরার সময় মনে হয় ওই সবুজ জঙ্গলের ধারে একটি ছোট্ট ফ্ল্যাট থাকলে কেমন হয়? তবে সেই আশা পূরণের জন্য় শুরু হয়েছে আবাসন প্রকল্প। সবটাই বেসরকারি উদ্যোগে। এই প্রকল্পকে ঘিরেই তুমুল বিতর্ক দানা বেঁধেছে।

তিনি টুইটারে কয়েকটি ছবি তুলে ধরেছেন। সেখানে একটি ছবিতে দেখা যাচ্ছে অরণ্যের আঙিনায় মনের ঠিকানা। সেখানে উল্লেখ করা হয়েছে ২০ একরের বেশি জমি নিয়ে তৈরি হচ্ছে এই আবাসন প্রকল্প। সেখানে ১ বিএইচকে অ্য়াপার্টমেন্ট মিলবে।

এর সঙ্গে উল্লেখ করা হয়েছে, ২৫৫টি অ্যাপার্টমেন্ট তৈরি হবে এখানে। শিলিগুড়ি থেকে গাড়িতে সময় লাগে ১ ঘণ্টা ৩০ মিনিট। গরুমারা জাতীয় উদ্যানের কাছেই এই প্রকল্প। প্রাকৃতিক ঝোরার কাছে এই আবাসন। প্রকৃতি অনুধাবনকেন্দ্র ও ক্লাব নেস্ট থাকবে বলে উল্লেখ করা হয়েছে। এখানেই প্রশ্ন তুলেছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক। এনিয়ে তিনি কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রকের কাছে আপত্তি জানিয়ে চিঠি লিখেছেন। এমনকী এলাকায় গিয়ে হতবাক বিধায়ক। জঙ্গলের পাশে এই ধরনের প্রকল্প কী করে সম্ভব? 

 

বিধায়ক লিখেছেন, লাটাগুড়িতে টাউনশিপ করা হচ্ছে বলে জানতে পেরেছি। গভীর জঙ্গলের কাছে তৈরি হচ্ছে এই আবাসন। স্যাটেলাইট ছবিতে এমনটাই দেখা গিয়েছে। এটা উদ্বেগের। জঙ্গলের পাশে আবাসন তৈরি কতটা যুক্তিযুক্ত সেটা জানতে চাইছি।

পরিবেশের উপর কী ধরনের প্রভাব পড়বে তা নিয়ে একটি মূল্যয়ন করা দরকার বলেও উল্লেখ করেছেন তিনি। রাজ্য সরকার এই প্রকল্পের ছাড়পত্র দিয়েছে কি না সেটাও জানতে চেয়েছেন বিধায়ক।

তিনি টুইট করে লিখেছেন, লাটাগুড়ি জঙ্গলের কোর এরিয়া বাণিজ্যিক আবাসন হচ্ছে। এটা তৃণমূল সরকারের একটা বড় কেলেঙ্কারি বলে উল্লেখ করেছেন তিনি। তাঁর মতে তৃণমূল ঘনিষ্ঠ শিল্পপতিকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য় এই আবাসন তৈরি করা হচ্ছে। তবে ওই আবাসন প্রকল্পের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

 

বাংলার মুখ খবর

Latest News

সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের ফোনে স্প্যাম কল রুখতে এবার TRAI-র সঙ্গে প্রস্তুতি নিচ্ছে RBI ও স্বরাষ্ট্রমন্ত্রক

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.