বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোচবিহারে নির্মিয়মান স্কুল ভবনের একাংশ ভেঙে নিহত ১, নিখোঁজ ২
প্রতীকি ছবি

কোচবিহারে নির্মিয়মান স্কুল ভবনের একাংশ ভেঙে নিহত ১, নিখোঁজ ২

  • কোচবিহার ২ নম্বর ব্লকের কাখরিবাড়িতে গত ২ মাস ধরে চলছিল স্কুলটির নির্মাণকাজ। বৃহস্পতিবার স্কুলটির দোতলার একাংশের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। বেলা ৩টে নাগাদ ভেঙে পড়ে নতুন ঢালাই দেওয়া সেই ছাদ।

কোচবিহারে নির্মিয়মান বেসরকারি স্কুলের ছাদ ধসে ১ শ্রমিকের মৃত্যু হয়েছে। এখনো নিখোঁজ ২ শ্রমিক। নিহত শ্রমিকের নাম অভিজিৎ দাস বলে জানা গিয়েছে। এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয়রা।

কোচবিহার ২ নম্বর ব্লকের কাখরিবাড়িতে গত ২ মাস ধরে চলছিল স্কুলটির নির্মাণকাজ। বৃহস্পতিবার স্কুলটির দোতলার একাংশের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। বেলা ৩টে নাগাদ ভেঙে পড়ে নতুন ঢালাই দেওয়া সেই ছাদ। নীচে আটকে পড়েন ৩ শ্রমিক। খবর দেওয়া হয় দমকলে। তারা বুলডোজার ও গাছ কাটার যন্ত্র নিয়ে হাজির হয় ঘটনাস্থলে। সঙ্গে যোগ দেয় সিভিল ডিফেন্স ও স্থানীয়রা। সন্ধে ৬টা নাগাদ ধ্বংসস্তূপের নীচ থেকে উদ্ধার হয় একটি দেহ। সেটি স্থানীয় যুবক অভিজিৎ দাসের বলে জানান অন্য শ্রমিকরা। নির্মাণশ্রমিক হিসাবে কাজ করছিলেন তিনি।

স্থানীয়দের অভিযোগ, কোনও নিয়ম না মেনেই বহুতল ওই স্কুলের নির্মাণকাজ চলছিল। তার ওপরে কোচবিহারে গত কয়েকদিন ধরে নাগাড়ে বৃষ্টি চলছে। তার জেরে নির্মিয়মাণ ছাদটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা অনেকের। এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির জেরে মৃত্যুর মামলা দায়েরের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

 

বন্ধ করুন