HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মিষ্টির দোকান থেকে কেনা ছানা খেয়ে অসুস্থ একই পরিবারের ১০ জন, মৃত্যু ১ জনের
প্রতীকি ছবি

মিষ্টির দোকান থেকে কেনা ছানা খেয়ে অসুস্থ একই পরিবারের ১০ জন, মৃত্যু ১ জনের

  • পরিবারের দাবি, ছানা থেকে বিষক্রিয়াতেই মৃত্যু হয়েছে গোপালবাবু। ওই দিন যে ১০ জন ছানা খেয়েছিলেন তারা প্রত্যেকেই অসুস্থ হয়ে পড়েছেন। ১টি নাবালক ছানা খায়নি। সে দিব্যি সুস্থ রয়েছে।

মিষ্টির দোকান থেকে ছানা কিনে খেয়ে অসুস্থ হয়ে পড়লেন একই পরিবারের ১০ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ১ জনের। যদিও চিকিৎসক জানিয়েছেন ওই রোগীর মৃত্যুর কারণ হৃদযন্ত্রে সমস্যা।

গত ২৭ জুন স্থানীয় একটি মিষ্টির দোকান থেকে ছানা কিনে এনে খান কালনার প্রামাণিক পরিবারের সদস্যরা। এর পরই একে একে পেটখারাপে ভুগতে শুরু করেন তাঁরা। সেই রাতেই তাঁদের কালনা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়। এলাকার আরও কয়েকজন একই উপসর্গ নিয়ে ভর্তি হন। তাদের মধ্যে গোপাল প্রামাণিক নামে এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক ছিল। বুধবার রাতে তাঁর মৃত্যু হয়।

পরিবারের দাবি, ছানা থেকে বিষক্রিয়াতেই মৃত্যু হয়েছে গোপালবাবু। ওই দিন যে ১০ জন ছানা খেয়েছিলেন তারা প্রত্যেকেই অসুস্থ হয়ে পড়েছেন। ১টি নাবালক ছানা খায়নি। সে দিব্যি সুস্থ রয়েছে। এই নিয়ে তদন্ত দাবি করেছেন তাঁরা।

ওদিকে হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, গোপালবাবু আগে থেকেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। তার জেরেই তাঁর মৃত্যু হয়েছে। এর সঙ্গে খাদ্যে বিষক্রিয়ার কোনও সম্পর্ক নেই। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে কালনা জুড়ে।