বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিষ্ণুপুর টেন্ডার দুর্নীতিতে গ্রেফতার শ্যামাপ্রসাদের আরেক চ্যালা
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি

বিষ্ণুপুর টেন্ডার দুর্নীতিতে গ্রেফতার শ্যামাপ্রসাদের আরেক চ্যালা

  • জানা গিয়েছে, খাতায় কলমে বিষ্ণুপুর পুরসভার অধীনস্থ একটি স্বাস্থ্যকেন্দ্র চালাতেন উজ্জ্বলবাবু। সঙ্গে শ্যামাপ্রসাদের হয়ে পুরসভার ঠিকাদারদের কাছ থেকে তোলা আদায় করতেন তিনি। টাকা দিতে না চাইলে ঠিকাদারের লাইসেন্স বাতিলের হুমকি দিতেন।

বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতির তদন্তে প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আরও এক সহযোগীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম উজ্জ্বল নন্দী। তাঁর বিরুদ্ধে শ্যামাপ্রসাদের হয়ে ঠিকাদারদের কাছ থেকে তোলা আদায় ও টাকা দিতে অস্বীকার করলে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে।

টেন্ডার দুর্নীতির তদন্তে শ্যামাপ্রসাদকে গ্রেফতার করে তদন্তকারীরা জানতে পারেন একাধিক ব্যক্তির মাধ্যমে তোলাবাজির চক্র চালাতেন তিনি। বেনামে গচ্ছিত রাখতেন টাকা। তদন্তের অগ্রগতির সঙ্গে শ্যামাপ্রসাদের তেমন ২ সহযোগীকে আগেই গ্রেফতার করেছিলেন গোয়েন্দারা। দিলীপ গড়াই ও রামশঙ্কর মোহান্তির বিরুদ্ধে শ্যামাপ্রসাদের বেনামি সম্পত্তি লুকিয়ে রাখার অভিযোগ উঠেছে। সেই পথেই এবার উজ্জ্বল নন্দীকে গ্রেফতার করলেন তাঁরা।

জানা গিয়েছে, খাতায় কলমে বিষ্ণুপুর পুরসভার অধীনস্থ একটি স্বাস্থ্যকেন্দ্র চালাতেন উজ্জ্বলবাবু। সঙ্গে শ্যামাপ্রসাদের হয়ে পুরসভার ঠিকাদারদের কাছ থেকে তোলা আদায় করতেন তিনি। টাকা দিতে না চাইলে ঠিকাদারের লাইসেন্স বাতিলের হুমকি দিতেন। মঙ্গলবার রাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। কোন কোন ঠিকাদারের কাছ থেকে তিনি টাকা আদায় করেছিলেন। তোলাবাজির টাকা কী ভাবে শ্যামাপ্রসাদের কাছে পৌঁছে দিতেন, তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন