প্রতীকি ছবি (AFP)
প্রতীকি ছবি (AFP)

উত্তরবঙ্গে আরও ১ করোনা আক্রান্ত, সংক্রমিত ২১ মাসের শিশু

  • গোটা পরিবার করোনা সংক্রমিত হওয়ায় তাদের সঙ্গে করোনা হাসপাতালেই ছিল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের নার্সের সন্তান।

উত্তরবঙ্গে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। ২১ মাসের শিশুর দেহে ধরা পড়ল সংক্রমণ। ওই শিশু উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক নার্সের সন্তান। আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন ওই নার্স। বুধবার শিশুটির করোনা পরীক্ষার রিপোর্ট এলে সংক্রমণের বিষয়ে জানা যায়।

জানা গিয়েছে, করোনা রোগীর চিকিৎসা করতে গিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ২ নার্স সংক্রমিত হন। তার মধ্যে এক নার্সের স্বামী ও শাশুড়ির দেহেও সংক্রমণ ধরা পড়ে। তাঁদের সবাইকে পাঠানো হয় মাটিগাড়ার করোনা হাসপাতালে। ওই নার্সের ২১ মাসের শিশুসন্তানের দায়িত্ব নেওয়ার মতো পরিবারে আর কেউ ছিলেন না। ফলে শিশুটিকেও মাটিগাড়ার করোনা হাসপাতালে পাঠানো হয়। কয়েকদিন ধরে শিশুটিরও করোনার উপসর্গ দেখা দেয়। এর পরই তার লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠান চিকিৎসকরা।

বুধবার তার রিপোর্ট এলে জানা যায় শিশুটি করোনা আক্রান্ত। এর পর তাকেও চিকিৎসা দিতে শুরু করেছে হাসপতাল কর্তৃপক্ষ। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে করোনা রোগীর চিকিৎসা করতে গিয়ে সংক্রমিত হয়েছিলেন ওই নার্স। বিশেষজ্ঞরা বলছেন, করোনা চিকিৎসায় জড়িত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা কতটা প্রয়োজনীয় তা এই ঘটনায় স্পষ্ট।



বন্ধ করুন