বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Elephant killed man: মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির

Elephant killed man: মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির

মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির

ওই এলাকায় বেশ কয়েকদিন ধরে কয়েকটি হাতি ঘুরে বেড়াচ্ছে। এই অবস্থায় কোনও ব্যক্তি যাতে হাতির হানার মুখোমুখি না হন তার জন্য জঙ্গল লাগোয়া রাস্তা এড়িয়ে যাওয়ার সতর্কতা দিয়েছে বনদফতর। তবে সেই সতর্কতা না মেনে জঙ্গলের রাস্তা দিয়ে যেতেই ঘটে বিপত্তি।

মনসা পুজো দেখে গভীর রাতে বাড়ি ফিরছিলেন। সেই সময় সামনে চলে আসে একটি বিশাল হাতি। অনেক চেষ্টা করেও পালাতে ব্যর্থ হন ওই ব্যক্তি। এরপরেই ঘটল মর্মান্তিক ঘটনা। ঝাড়গ্রামে আবারও হাতির হামলায় মৃত্যুর ঘটনা ঘটল। সোমবার গভীর রাতে পশ্চিম মেদিনীপুরের শালবনী থানার গাড়রা এলাকায় এই ঘটনা ঘটে। মৃতের নাম শঙ্কর মাহাতো (৫৭)। মৃত ব্যক্তির দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

আরও পড়ুন: মালবাজারে স্কুলে হাতির তাণ্ডব, গজরাজের হানায় ১ বছরে ৫ বার ক্ষতিগ্রস্ত বিদ্যালয়

বন দফতর এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় বেশ কয়েকদিন ধরে কয়েকটি হাতি ঘুরে বেড়াচ্ছে। এই অবস্থায় কোনও ব্যক্তি যাতে হাতির হানার মুখোমুখি না হন তার জন্য জঙ্গল লাগোয়া রাস্তা এড়িয়ে যাওয়ার সতর্কতা দিয়েছে বনদফতর। তবে সেই সতর্কতা না মেনে জঙ্গলের রাস্তা দিয়ে যেতেই ঘটে বিপত্তি। স্থানীয় সূত্রের খবর, পার্শ্ববর্তী বটডাঙ্গায় মনসা পুজো চলছিল। তা দেখতে গিয়েছিলেন শঙ্কর। এরপর রাত সাড়ে ১১ টা নাগাদ জঙ্গল লাগোয়া রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন শঙ্কর। সেই সময় তার সামনে পড়ে যায় একটি বিশাল হাতি। তা দেখে স্তম্ভিত হয়ে যান শঙ্কর। হাতিটিও শঙ্করকে দেখে ফেলে। তখন প্রাণ বাঁচাতে পালানোর চেষ্টা করেন তিনি। কিন্তু, পালাতে ব্যর্থ হন।

শুঁড়ে করে তুলে আছাড় মারে হাতিটি। এর ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে খবর পেয়ে স্থানীয় থানার পুলিশ এবং বনকর্মীরা সেখানে পৌঁছে শঙ্করের দেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য দেহ মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে মৃতের পরিবারে। পাশাপাশি হাতির হানায় মৃতের পরিবারকে নিয়ম মেনে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে বন বিভাগ। সেই প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে।

উল্লেখ্য, বন বিভাগ সূত্রে জানা যাচ্ছে, ঝাড়গ্রামের বেশ কিছু জায়গায় হাতি ঘুরে বেড়াচ্ছে। এরমধ্যে গিধনি রেঞ্জের আমতলিয়া বিটের বাঘাখন্দর-আমতলিয়া সংলগ্ন জঙ্গলে ১০ থেকে ১২টি হাতি বিক্ষিপ্ত ভাবে ঘোরাফেরা করছে। মঙ্গলবার সকালে ঝাড়গ্রামের বৃন্দাবনপুর এলাকাতেও দাঁপিয়ে বেড়ায় ১৭ টি দাঁতাল হাতির একটি দল।

হাতির তাণ্ডবে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খাবারের সন্ধানে দাঁতালের দলটি জঙ্গল ছেড়ে লোকালয়ের চাষের জমিতে তাণ্ডব চালিয়ে একাধিক জমির ধান নষ্ট করে। পাশাপাশি হাতির দলটি জঙ্গল ছেড়ে লোকালয়ের রাস্তার উপর দাঁপিয়ে বেড়ায়। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষজন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হুলা পার্টির সদস্যরা। শেষমেষ হুলা পার্টির সদস্যরা দাঁতালের দলটিকে জঙ্গলে ফেরত পাঠায়। 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

২০২৪ UPSC সিভিল সার্ভিস প্রিলিমস পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত হতে পারে কাট-অফ? মালগাড়ির উপরে উঠে ঝুলছে বগি, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় মৃত ৫ সেটে রোহনের আশেপাশে আর থাকবেন না অঙ্গনা, লিখলেন, 'আমার পেনকিলার...' ‘‌প্রবল ঝাঁকুনি সব নাড়িয়ে দিল’‌, বেঁচে ফিরে মন্তব্য কাঞ্চনজঙ্ঘার যাত্রী সুকান্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, কীভাবে ফিরবেন শিলিগুড়ি বা কলকাতা? থাকছে বাস কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরিজন ছিলেন? হেল্পলাইন নম্বর চালু রেলের, রইল পুরো তালিকা ভাঙা বিয়ে জুড়েছে, বউ নামী অভিনেত্রী, সাদা টি-শার্ট পরা যুবককে চিনতে পারছেন? ‘সবাই বলে ও তো সৎ মা…’! বরের আগের পক্ষের ছেলে ধ্রুবর সঙ্গে কেমন সম্পর্ক কণীনিকার T20 WC 2024: ব্যর্থতার দায় নিয়ে কি পাকিস্তান দলের নেতৃত্ব ছেড়ে দেবেন বাবর আজম? তুমুল গুলির লড়াইয়ে নিকেশ চার মাওবাদী, ঝাড়খণ্ডে পুলিশের অপারেশনে গ্রেফতার দুই

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.