বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Tiger attack: সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহে গিয়ে বিপত্তি, মউলিকে টেনে নিয়ে গেল দক্ষিণরায়

Tiger attack: সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহে গিয়ে বিপত্তি, মউলিকে টেনে নিয়ে গেল দক্ষিণরায়

সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহে গিয়ে বিপত্তি, মউলিকে টেনে নিয়ে গেল দক্ষিণরায় (HT_PRINT)

গোপাল মল্লিকের পরিবারে রয়েছেন তাঁর স্ত্রী, দুই মেয়ে এবং এক ছেলে। কোনওভাবে সুন্দরবনের জঙ্গল থেকে কাঁকড়া ধরে এবং মধু সংগ্রহ করে তাঁর সংসার চলে। শনিবার সকালে তিনি অন্যান্য সঙ্গীদের সঙ্গে সুন্দরবনের গভীর জঙ্গলে মধু সংগ্রহ করতে গিয়েছিলেন। সেই সময় বাঘ গোপালের উপর ঝাঁপিয়ে পড়ে।

সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহ করতে গিয়ে ঘটল বিপত্তি। এক মউলিকে তুলে নিয়ে গভীর জঙ্গলে চলে গেল বাঘ। শনিবার সকালে ওই মউলির উপর হামলা চালায় রয়্যাল বেঙ্গল। জানা যাচ্ছে, বাঘের শিকার হওয়া মউলির নাম গোপাল মল্লিক (৩০)। যদিও ওই মউলির দেহ এখনও উদ্ধার হয়নি। তাঁর দেহ উদ্ধার করতে সুন্দরবনের জঙ্গলে তল্লাশি চালাচ্ছে বন দফতর। সাধারণত সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহে যাওয়া মউলিদের নিরাপত্তা দেওয়ার কথা বন বিভাগের। তার পরেও কেন এমন ঘটনা তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গোপাল পাথরপ্রতিমার জি প্লট গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা। এখনও তাঁর দেহ না মেলায় দুশ্চিন্তায় রয়েছে পরিবার।

আরও পড়ুন: সুন্দরবনের নদীতে হঠাৎ দক্ষিণরায়!‌ স্ত্রীর সামনে থেকে স্বামী জঙ্গলে নিয়ে গেল বাঘ

জানা গিয়েছে, গোপাল মল্লিকের পরিবারে রয়েছেন তাঁর স্ত্রী, দুই মেয়ে এবং এক ছেলে। কোনওভাবে সুন্দরবনের জঙ্গল থেকে কাঁকড়া ধরে এবং মধু সংগ্রহ করে তাঁর সংসার চলে। শনিবার সকালে তিনি অন্যান্য সঙ্গীদের সঙ্গে সুন্দরবনের গভীর জঙ্গলে মধু সংগ্রহ করতে গিয়েছিলেন। সেই সময় বাঘ গোপালের উপর ঝাঁপিয়ে পড়ে। তখন তাঁর সঙ্গীরা বাঘের মুখ থেকে ছড়ানোর চেষ্টা করেন। কিন্তু, তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়। শেষ পর্যন্ত গোপালকে তুলে নিয়ে গভীর জঙ্গলে ঢুকে পড়ে বাঘ। এই ঘটনায় তাঁর সঙ্গীরা বন দফতরকে খবর দেয়। খবর পেয়ে শ্রমিকের দেহ উদ্ধারে তল্লাশি শুরু করেছেন বন দফতরের কর্মীরা।

প্রসঙ্গত, প্রতিবছরই সরকারি নিয়ম মেনে মউলিরা সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহ করতে যান। সেক্ষেত্রে বনবিভাগের তরফে তাদের বিশেষ নিরাপত্তা দেওয়া হয়। কারণ গভীর জঙ্গলে মধু সংগ্রহে গিয়ে বাঘের বিপদ যেমন থাকে তেমনিই থাকে দুষ্কৃতিদের ভয় থাকে, যারা মধু চুরি করে। সেই কথা মাথায় রেখেই বন দফতরের তরফে মউলিদের বিশেষ নিরাপত্তা দিয়ে থাকে বন দফতর। এবারও বলা হয়েছিল মউলিদের নিরাপত্তার জন্য বনদফতরের টহলদারি দল থাকবে। ফলে মউলিরা কোনও সমস্যায় পড়লে টহলদারি দল দ্রুত সেখানে পৌঁছে যাবে।তবে তারপরেও এই ঘটনায় নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

জানা যাচ্ছে, তিন দিন আগে গোপাল সহ অন্যান্য মউলিরা নৌকায় করে নদী ও খাঁড়ি পেরিয়ে সুন্দরবনের ধনচি ফরেস্ট এলাকায় মধু সংগ্রহ করতে গিয়েছিলেন। এদিন মধু সংগ্রহের পর সকলেই নৌকায় বসে খাবারের জন্য ব্যবস্থা করছিলেন। সেই সময় আচমকা জঙ্গল থেকে বাঘ বেরিয়ে আসে। কিছু বুঝে ওঠার আগেই গোপালের ঘাড়ে সজোরে থাবা বসায় বাঘ। অন্যান্যরা প্রতিরোধ করা সত্ত্বেও বাঘটি গোপালকে তুলে নিয়ে গভীর জঙ্গলে চলে যায়। এমন ঘটনাকে কেন্দ্র করে অন্যান্য মৌলীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

বাংলার মুখ খবর

Latest News

ত্রুটি সংশোধন করা হবে, INS ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ডের ঘটনায় জানাল নৌবাহিনী ইউজিসি’‌র ক্ষেত্রে বাজেট বরাদ্দ একধাক্কায় কমল, উচ্চশিক্ষার ক্ষেত্রে পড়ল বড় কোপ কিন্তু তোর সঙ্গে......ক্যানসার সঙ্গে লড়াই করা অংশুমানের জন্য কপিলের বার্তা নতুন বাজেটে কারা হতে পারেন বড়লোক? কাদের বাড়বে আয়? কী বলছে জ্যোতিষশাস্ত্র প্রথম দিনের অনুশীলনেই সঞ্জুকে অফসাইডে খেলার কৌশল দেখালেন গম্ভীর, বিতর্ক এড়াতেই? ‘মোটা ঠোঁট’ নিয়ে অনবরত ট্রোল, এ কোন সাজে এলেন এনা সাহা, সরছে না কারও চোখ বাজেটের আবহে বাড়তে পারে এই ২৮টি শেয়ারের দাম, বিনিয়োগের আগে নজর বুলিয়ে নিন একবার কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.