বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পদ ছাড়ার হিড়িক নদিয়ায়, ইস্তফা ১০ নেতার, বিদ্রোহের সুর বিজেপিতে
একের পর এক বিজেপি নেতা পদ ছাড়তে শুরু করেছেন। প্রতীকী ছবি  (PTI Photo) (PTI)

পদ ছাড়ার হিড়িক নদিয়ায়, ইস্তফা ১০ নেতার, বিদ্রোহের সুর বিজেপিতে

  • রাজ্য সম্পাদকের পদ ছেড়ে দিয়েছেন মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্কর ঘোষ। আর সেই বিদ্রোহের সুর এবার নদিয়ায়।

ভয়াবহ পরিস্থিতি বিজেপির অন্দরে। একে তো উপনির্বাচনের দুটি আসনেই ভরাডুবি হয়েছে। তার উপর একাধিক নেতৃত্ব ইতিমধ্যে বেসুরো গাইতে শুরু করেছেন। রাজ্য সম্পাদকের পদ ছেড়ে দিয়েছেন মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্কর ঘোষ। আর সেই বিদ্রোহের সুর এবার নদিয়ায়। নদিয়া উত্তর সাংগঠনিক জেলার ১০ বিজেপি নেতা পদ ছাড়ার কথা ঘোষণা করলেন। এমনকী এনিয়ে দলের ওপরতলায় ইস্তফাপত্রও পাঠিয়ে দিয়েছেন তাঁরা। কিন্তু কী এমন হল যে এমন পদ ছাড়ার হিড়িক পড়ে গেল বিজেপির অন্দরে? 

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই পরিস্থিতিতে দল কতটা ধরে রাখা যাবে সেই প্রশ্নও উঠছে। দল সূত্রে খবর, মূলত জেলা সভাপতি অর্জুন বিশ্বাসের বিরুদ্ধেই বিদ্রোহ ঘোষণা করেছেন অনেকে। দলের কারোর সঙ্গে আলোচনা না করেই তিনি একতরফা সিদ্ধান্ত নেন বলে অভিযোগ উঠেছে। আর কার্যত তার জেরেই এই গণপদত্যাগ।

দল সূত্রে খবর, পদত্যাগী নেতাদের মধ্যে তিনজন সাধারণ সম্পাদক, ৪জন সহ সভাপতি, ৩জন সম্পাদক। জেলা সভাপতির কাছে তাঁরা পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে এবার কোন জেলায় এই পদত্যাগের সংক্রমণ ছড়ায় সেটাই এখন দেখার। তবে শুধুই কি পদত্যাগ নাকি দলও ছাড়বেন অনেকে? সেক্ষেত্রে পঞ্চায়েত ভোটের আগে আরও বেকায়দায় পড়তে পারে বিজেপি। 

 

 

 

 

বন্ধ করুন