বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ন-পাড়া পুলিশ কোয়ার্টারে ১০ বছরের নাবালিকার শ্লীলতাহানি, নিরাপত্তা নিয়ে প্রশ্ন
 (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

ন-পাড়া পুলিশ কোয়ার্টারে ১০ বছরের নাবালিকার শ্লীলতাহানি, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

বালিকার মা তাপসী মুখোপাধ্যায় জানান, ‘‌কী বলব বলুন তো। খোদ পুলিশ কোয়ার্টারের মধ্যে যদি এই ধরনের ঘটনা ঘটে, তাহলে আর কী বলব।’‌

‌বরাহনগরে পুলিশ কোয়ার্টারে ১০ বছরের এক নাবালিকার শ্লীলতাহানির ঘটনা প্রকাশ্যে এল। এই ঘটনায় কোয়ার্টারে কাজ করতে আসা এক রাজমিস্ত্রির বিরুদ্ধেই অভিযোগের আঙুল উঠেছে। যদিও খোদ পুলিশ কোয়ার্টারে এই ধরনের ঘটনা ঘটায় মহিলাদের নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠে গেল। নাবালিকার পরিবারের তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, ন-পাড়ায় পুলিশ কোয়ার্টারে আইপিএস অফিসারদের জন্য নতুন আবাসন তৈরি হচ্ছে। সেই আবাসনে কাজ করছিল রাজমিস্ত্রিরা। এদিকে প্রতিদিনের মতো বিকেলে কোয়ার্টারের অনেক ছোট বাচ্চাই খেলতে নামে। সেইমতো ১০ বছরের নাবালিকাও তার বন্ধুদের সঙ্গে খেলতে নামে। কিন্তু সন্ধ্যা গড়িয়ে গেলেও নাতনি ঘরে না ফেরায় চিন্তা করতে থাকেন দিদা বন্দনা মুখোপাধ্যায়। অন্যদিকে নাবালিকার মা তাপসী মুখোপাধ্যায়ও উদ্বিগ্ন হয়ে পড়েন। কিছুক্ষণ পর নাবালিকা কাঁদতে কাঁদতে বাড়িতে ফেরে ও দিদার কাছে যাবতীয় ঘটনার কথা খুলে বলে। জানা যায়, ওই নাবালিকাকে ছাদে নিয়ে গিয়ে শ্লীলতাহানি করেছেন ওই আবাসনে কাজ করতে আসা এক রাজমিস্ত্রি। অভিযুক্ত রাজমিস্ত্রির নাম সন্তু মল্লিক। এই ঘটনার পরই পরিবারের সদস্যরা বরাহনগর থানায় যান অভিযোগ দায়ের করতে। থানায় নাবালিকার দিদা বন্দনা মুখোপাধ্যায়ের তরফে অভিযোগ দায়ের করা হয়।

এই ঘটনা প্রসঙ্গে নাবালিকার মা তাপসী মুখোপাধ্যায় জানান, ‘‌কী বলব বলুন তো। খোদ পুলিশ কোয়ার্টারের মধ্যে যদি এই ধরনের ঘটনা ঘটে, তাহলে আর কী বলব।’‌ এই ঘটনায় এগিয়ে আসেন আবাসনের অন্যান্য বাসিন্দারাও। শোনা যাচ্ছে, এই ধরনের ঘটনা আবাসনে আরও অনেকের সঙ্গেই ঘটেছে। পুলিশ আবাসনের মধ্যে এই ধরনের অসামাজিক কাজে হতভম্ব অনেক আবাসিক। পুলিশ ইতিমধ্যে অভিযুক্ত ওই রাজমিস্ত্রিকে আটক করেছে।

বন্ধ করুন