বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জলমগ্ন নিউটাউনের রাস্তায় জাল ফেললেই মিলছে মাছ, ধরা পড়ল ১১ কেজির কাতলা!
প্রতীকী ছবি 
প্রতীকী ছবি 

জলমগ্ন নিউটাউনের রাস্তায় জাল ফেললেই মিলছে মাছ, ধরা পড়ল ১১ কেজির কাতলা!

  • জলমগ্ন শহরের বহু জায়গাতেই বৃষ্টির জমা জলে ঘুরে বেড়াচ্ছে নানা মাছ।

টানা বৃষ্টিতে জলমগ্ন হয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকা। ধীরে ধীরে জল নামছে। তবে তার আগে গত কয়েকদিনে বিভিন্ন জায়গায় রাস্তা রাস্তায় জাল ধরে মাছ ধরতে দেখা গেল নিউটাউনবাসীদের। প্রবল বৃষ্টিতে পুকুরের মাছ ভেসে গিয়ে রাস্তায় এসেছে। ঘরেও মাছ ঢুকছে। এই আবহে রাজারহাট শিখরপুরের বাসিন্দা সৌমিত্র নস্করের জালে ধরা পড়ল এগারো কেজি সাতশো গ্রাম ওজনের কাতলা মাছ।

জলমগ্ন শহরের বহু জায়গাতেই বৃষ্টির জমা জলে ঘুরে বেড়াচ্ছে নানা মাছ।  মাছিভাঙা, গাজিপুর, নতুনহাট এলাকায় মাছের ভেড়ির জল উপচে পড়ে মাছ চলে এসেছে রাস্তায়।এই পরিস্থিতিতে সৌমিত্রর জালে ধরা পড়ল পেল্লাই এক কাতলা। তিনি জানান, গত কয়েকদিনে আশি কিলোর বেশি মাছ ধরা পড়েছে তাঁর জালে। তবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল প্রায় ১২ কেজির সেই কাতলা। মাছটি অনেকেই কিনতে চাইলেও তা বিক্রি করতে রাজি হননি সৌমিত্র।

এরই মাধ্যে সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। ভিডিয়োটি পিউ মণ্ডল ইউটিউবে আপলোড করেন। ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তাতে দেখা যাচ্ছে কারিগরি ভবনের সামনের রাস্তায় জলে ডুবে। সেই রাস্তায় জাল ফেলে মাছ ধরা হচ্ছে। পিউ মণ্ডল দাবি করেন যে তাঁদের জালে ১৫ কেজি মাছ ধরা পড়েছে এখ রাতে।

পিউ জানান যে মাছ ধরে সেগুলি পাড়ার লোককে বিলিয়ে দেন তাঁরা। পিউদের মাছ ধরার হিড়িক দেখে উত্সাহিত হয়ে আরও অনেক স্থানীয়রাই মাছ ধরতে রাস্তায় নামেন। রাতের অন্ধকারে রাস্তায় আলো ফেললেই জলের মধ্যে মাছ দেখা যাচ্ছে। আর তাই সমস্যার মাঝেও মাছ ধরে আনন্দ খুঁজছেন অনেকেই।

 

বন্ধ করুন