বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Malda News: খুব সাবধান! বাজ পড়ে ১১জনের মৃত্যু, ভয়াবহ কাণ্ড মালদায়, ঘরে ঘরে কান্নার রোল!

Malda News: খুব সাবধান! বাজ পড়ে ১১জনের মৃত্যু, ভয়াবহ কাণ্ড মালদায়, ঘরে ঘরে কান্নার রোল!

কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

মায়ের কোল খালি হয়ে গেল। বুক ফাটা কান্না। বজ্রপাতে মৃত্যু হল সাতজনের। 

একজন দুজন নয়, একেবারে ১১জনের মৃত্যু বজ্রপাতে। মালদায় একেবারে মর্মান্তিক ঘটনা। একের পর এক ব্যক্তির মৃত্যু বজ্রাঘাতে।  বৃহস্পতিবার দুপুরে আচমকাই ঝড় বৃষ্টি শুরু হয় মালদায়। এদিকে মালদা মানেই আমের জেলা। আর ঝড় বৃষ্টি মানেই আম পড়ে টপাটপ।সেই ঝড় বৃষ্টির মধ্য়েই আম কুড়োতে গিয়েছিল কয়েকজন। কিন্তু আর ফেরা হল না। 

পুরাতন মালদার সাহাপুরে একই সঙ্গে তিনজনের মৃত্যু হয়েছে। আম বাগানে আম কুড়োতে গিয়েছিলেন তারা।মৃতের নাম চন্দন সাহানি( ৪০), রাজ মৃধা( ১৬) ও মনোজিৎ মণ্ডল( ২১)। মানিকচকে বাজ পড়ে এক নাবালক ও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। হাড্ডাটোলার বাসিন্দা অতুল মণ্ডলও মারা গিয়েছেন বাজ পড়ে। তার বয়স হয়েছিল ৬৫ বছর।  তিনি আম বাগানে আম গাছ দেখাশোনার দায়িত্বে ছিলেন। আবার চৌকি মিরদাদপুর এলাকায় শেখ সাবরুল নামে ১১ বছর বয়সি এক কিশোরের মৃত্য়ু হয়েছে বজ্রপাতে। 

সব মিলিয়ে মালদায় ১১জনের মৃত্যু হয়েছে বজ্রপাতে। 

আবার গাজোলের একাদশ শ্রেণির ছাত্র অসিত সাহার মৃত্যু হয়েছে বজ্রপাতে। একাধিক ব্যক্তি আহত হয়েছে মালদায়। তাদের মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বাসিন্দারা বলেন, গত কয়েকদিন ধরেই এলাকায় প্রচন্ড গরম ছিল। আচমকা আকাশ কালো করে ঝড় বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গেই বাজ পড়া শুরু হয়। 

এক বাসিন্দা বলেন, ধান কাটার কাজ চলছিল। ত্রিপল দিয়ে ধান ঢেকে ওরা গাছ তলায় বসেছিল। সেই সময় বাজ পড়ে। আমার জামাইবাবু, ভাই আহত হয়েছে। অপর এক যুবক বলেন, আমরা আম কুড়োচ্ছিলাম। এমন সময় বাজ পড়ল। আর কিছু মনে নেই। অপর এক বাসিন্দা বলেন, দুপুর আড়াইটের সময় বাগানে গিয়েছিলাম। সেই সময় বিদ্যুৎ চমকাচ্ছিল। পরে গিয়ে দেখি সেখানে চারজন পড়ে রয়েছে। একজন মারা গিয়েছে। তিনজন আহত হয়েছে। গামছা দিয়ে ওদের মাথায় জল দিলাম। ছেলেটা উচ্চমাধ্য়মিক দিয়েছিল। সে মারা গিয়েছে। ওর সঙ্গে আরও তিনজন ছিল। 

এক কিশোর বলেন, আমি আমবাগানে ছিলাম। অনেকে ছিল। সবাই আম কুড়োচ্ছিল। আচমকা বাজ পড়ল। এরপর একজন মারা যায়। কীভাবে কী হল কিছুই বুঝতে পারলাম না। 

এদিকে মাঝেমধ্য়েই কালবৈশাখী হচ্ছে। আকাশ কালো করে মেঘ করছে। তার মাঝে বাজও পড়ছে। সেক্ষেত্রে সাবধান। বাজ পড়ার সময় খোলা জায়গায় থাকলেই বিরাট বিপদ হয়ে যেতে পারে। 

এই বজ্রপাতে ১১জনের মৃত্যুর ঘটনায় শোকবার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি জানিয়েছেন, জেলা প্রশাসন ওই ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে রয়েছে। তাদের সবরকম সহযোগিতা করা হবে বলে তিনি জানিয়েছেন। 

বাংলার মুখ খবর

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.