ফাইল ছবি
ফাইল ছবি

পশ্চিম মেদিনীপুর থেকে তবলিগি জামাতে যোগদানকারী ১১ জনকে কোয়ারেনটাইনে পাঠাল রাজ্য

  • জানা গিয়েছে, এদের মধ্যে ৪ জন মেদিনীপুর শহরের বাসিন্দা। ঘাটাল, দাসপুর ও চন্দ্রকোনা থেকে ২ জন করে সেখানে গিয়েছিলেন, ১ জন গিয়েছিলেন কেশপুর থেকে।

সোমবার থেকে চেষ্টা শুরু করেছিল রাজ্য প্রশাসন। তৈরি হয়েছিল ৭৩ জনের তালিকা। অবশেষে দিল্লির নিজামুদ্দিনে তবলিগি জামাতে যোগ দেওয়া ১১ জনকে চিহ্নিত করল পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। গত ১৩ মার্চ এরা দিল্লির সমাবেশে যোগ দিয়েছিলেন বলে জানতে পেরেছেন রাজ্য প্রশাসনের কর্তারা। ১১ জনকেই দ্রুত কোয়ারেনটাইনে পাঠানোর উদ্যোগ শুরু হয়েছে।

জানা গিয়েছে, এদের মধ্যে ৪ জন মেদিনীপুর শহরের বাসিন্দা। ঘাটাল, দাসপুর ও চন্দ্রকোনা থেকে ২ জন করে সেখানে গিয়েছিলেন, ১ জন গিয়েছিলেন কেশপুর থেকে। বৃহস্পতিবার রাতেই নিউ টাউনের মদিনাতুল হুজ্জাজে এদের কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

দিল্লির জামাতে যোগদানকারীদের সংস্পর্শে আসায় প্রায় ৯,৫০০ মানুষকে আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। দেশের সমস্ত রাজ্যে তাদের চিহ্নিত করে আইসোলেশনে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। ওই অনুষ্ঠানে প্রায় ৩,৪০০ মানুষ যোগদান করেছিলেন বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। যার জেরে গত ২ দিনে ভারতে লাফিয়ে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা।



বন্ধ করুন