বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হামলার অভিযোগ দক্ষিণ দিনাজপুরে ১২ ঘণ্টার ধর্মঘট পেট্রল পাম্প মালিকদের
 ছবি: এএনআই (ANI) (ANI PHOTO)
 ছবি: এএনআই (ANI) (ANI PHOTO)

হামলার অভিযোগ দক্ষিণ দিনাজপুরে ১২ ঘণ্টার ধর্মঘট পেট্রল পাম্প মালিকদের

বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত ধর্মঘটের ডাক দেয় নর্থ বেঙ্গল পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশন।

‌পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধি এমন একটা জায়গায় গিয়ে পৌঁছেছে, তখন সরাসরি পেট্রল পাম্পের কর্মীরা আক্রান্তের শিকার হচ্ছেন। এবার সেই সব কর্মীদের ওপর হামলা ও পেট্রল পাম্পে ভাঙচুরের প্রতিবাদে ১২ ঘণ্টা ধর্মঘটে সামিল হলেন পাম্প মালিকরা। বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত ধর্মঘটের ডাক দেয় নর্থ বেঙ্গল পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশন।

পেট্রল পাম্পের মালিকদের অভিযোগ, বিভিন্ন সময়ে মিথ্যা অভিযোগ দিয়ে পেট্রল পাম্পগুলির ওপর আক্রমণ চালাচ্ছে এক দল দুষ্কৃতী। তাঁরই প্রতিবাদে এই ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়। গত মঙ্গলবার গঙ্গারামপুরে বৈঠক করে পেট্রল পাম্পের মালিকরা এই ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিল। সেইমতো দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে সব পেট্রল পাম্পগুলি ছিল বন্ধ। অনেককেই গাড়িতে বা মোটরসাইকেলে করে পেট্রল ভরতে এসে ফিরে যেতে হয়।

উল্লেখ্য, গত ৩ জুলাই কুশমণ্ডির মহিপালে একটি পেট্রল পাম্পে ভাঙচুর চালায় কিছু দুষ্কৃতী। ওই পেট্রল পাম্পের বিরুদ্ধে পেট্রল, ডিজেলের সঙ্গে কেরোসিন তেল মেশানোর অভিযোগ ওঠে। তবে এই অভিযোগ সত্যি কিনা সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি। ওয়াকিবহাল মহলের মতে, পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধিতে এমনতেই নাভিশ্বাস অবস্থা, তার ওপর আবার যদি পেট্রল পাম্পের কর্মীরা যদি ধর্মঘট করে পাম্প বন্ধ রাখে, তাহলে তা সাধারণ মানুষের জনজীবনের ওপর পড়বে। ইতিমধ্যে পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। পেট্রল পাম্পগুলির সামনে অবস্থান বিক্ষোভ করেছেন তৃণমূল কর্মীরা।

বন্ধ করুন