বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১৩ জোড়া বিমান বাতিল বাগডোগরায়, দিনভর প্রবল বৃষ্টি, আরও ভাসবে উত্তরবঙ্গ
একের পর এক বিমান বাতিল বাগডোগরা থেকে (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

১৩ জোড়া বিমান বাতিল বাগডোগরায়, দিনভর প্রবল বৃষ্টি, আরও ভাসবে উত্তরবঙ্গ

  • জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বহু রাস্তা জলের তলায় চলে যায়। শিলিগুড়ি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাতে জল থইথই অবস্থা। বাসিন্দাদের দাবি, প্রতিবার বর্ষা এলেই জলের নীচে চলে যায় রাস্তা। বহু জায়গায় বাড়িতেও জল ঢুকে গিয়েছে। কিন্তু নিকাশি ব্যবস্থা উন্নতি করার কোনও বালাই নেই।

টানা বৃষ্টি। শিলিগুড়িতে সকাল থেকে একেবারে ঝমঝমিয়ে বৃষ্টি। বহু ওয়ার্ড জলের তলায়। এদিকে প্রবল বৃষ্টির জেরে দৃশ্যমানতাও কমে যায় শিলিগুড়ির আকাশে। এর জেরে মঙ্গলবার বাগডোগরা থেকে ১৩ জোড়া বিমানের ওঠানামা বাতিল করা হয়।

 বিমানবন্দর সূত্রে খবর, মঙ্গলবার সকালে একটি বিমান আকাশে উড়েছে ও অপর একটি বিমান নেমেছে। এরপর থেকে আর কোনও বিমান ওঠানামা করেনি। এদিকে বিমান বাতিল হয়ে যাওয়ায় বহু যাত্রী সমস্যায় পড়ে যান। অনেকেই জরুরী কাজে নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার কথা ছিল। কিন্তু বিমান বাতিলের জেরে তারা মহা সমস্যায় পড়ে যান।

বিমানবন্দর সূত্রে খবর এদিন মোট ২৮টি বিমান ওঠানামার কথা ছিল। কিন্তু একজোড়া ওঠানামা করার পরে সারাদিন বন্ধ থাকে বাগডোগরা বিমানবন্দরে বিমান ওঠানামার কাজ। এদিকে দিনভরই শিলিগুড়িতে টানা বৃষ্টি। 

জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের বহু রাস্তা জলের তলায় চলে যায়। শিলিগুড়ি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাতে জল থইথই অবস্থা। বাসিন্দাদের দাবি, প্রতিবার বর্ষা এলেই জলের নীচে চলে যায় রাস্তা। বহু জায়গায় বাড়িতেও জল ঢুকে গিয়েছে। কিন্তু নিকাশি ব্যবস্থা উন্নতি করার কোনও বালাই নেই।

একেবারে দুর্বিষহ অবস্থা। জলপাইগুড়ি শহর ও গ্রামীণ এলাকার বহু নীচু এলাকা জলের তলায় চলে গিয়েছে। এদিকে উত্তরের ৫ জেলায় অতিভারি বৃষ্টির সতর্কতা রয়েছে। তিস্তা, তোর্ষা, জলঢাকার জলস্তর ক্রমে বাড়তে শুরু করেছে। পাহাড়ে ধসের আশঙ্কা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর,২৯ ও ৩০ জুন ভারী বৃষ্টি  হতে পারে উত্তরবঙ্গে।

 

বন্ধ করুন