বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Murshidabad: মুর্শিদাবাদে ভয়ঙ্কর দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে অসুস্থ ১৪ জন শ্রমিক
গ্যাস লিক হয়ে যাওয়ার পর ঘটনাস্থলে দমকল। নিজস্ব ছবি।

Murshidabad: মুর্শিদাবাদে ভয়ঙ্কর দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে অসুস্থ ১৪ জন শ্রমিক

  • স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, আজ সকালে ওই রেজিস্ট্রি অফিসের পাশে অবস্থিত একটি জলের ট্যাঙ্ক ভাঙার কাজ চলছিল। এলাকারই কিছু শ্রমিক সেখানে কাজ করছিলেন।

মুর্শিদাবাদের লালবাগে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটল। গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়লেন কমপক্ষে ১৪ জন। আজ সকাল সাড়ে এগারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে লালবাগ মহাকুমার রেজিস্ট্রি অফিসের ঠিক পাশেই। ওই ১৪ জনের পাশাপাশি এলাকার বেশ কিছু জীবজন্তু অসুস্থ হয়ে পড়েছে বলে স্থানীয় সূত্রে খবর। এরকম ঘটনায় এলাকায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে।

কীভাবে ঘটল এই দুর্ঘটনা?

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, আজ সকালে ওই রেজিস্ট্রি অফিসের পাশে অবস্থিত একটি জলের ট্যাঙ্ক ভাঙার কাজ চলছিল। এলাকারই কিছু শ্রমিক সেখানে কাজ করছিলেন। ট্যাঙ্ক ভাঙা পর্যন্ত সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু, বিপত্তি ঘটে সেখানে মাটি খোঁড়ার সময়। জেসিবি মেশিনে করে মাটি খোঁড়ার সময় ক্লোরিন গ্যাসের সিলিন্ডারে আঘাত লেগে সেটি ফেটে যায়। এরপরে পুরো এলাকা গ্যাসে ভরে যায়। গ্যাসের মারাত্মক বিষক্রিয়ায় আশপাশের বেশ কয়েকটি গাছ মারা যায়। সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন ১৪ জন শ্রমিক। আশেপাশে থাকা বেশ কয়েকটি জীবজন্তুও অসুস্থ হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় লালবাগ দমকলের একটি ইঞ্জিন। সেখানে তারা তড়িঘড়ি পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অসুস্থ ১৪ জনকে ভর্তি করা হয় লালবাগ মহাকুমা হাসপাতালে। এর মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর। এদিকে, ঘটনার খবর পাওয়ার পর লালবাগ মহাকুমা হাসপাতালে গিয়ে অসুস্থদের সঙ্গে দেখা করেন মুর্শিদাবাদ পুরসভার ভাইস চেয়ারম্যান মেহেদী আলম মির্জা।

বন্ধ করুন