বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Murshidabad: মুর্শিদাবাদে ভয়ঙ্কর দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে অসুস্থ ১৪ জন শ্রমিক

Murshidabad: মুর্শিদাবাদে ভয়ঙ্কর দুর্ঘটনা! গ্যাস লিক হয়ে অসুস্থ ১৪ জন শ্রমিক

গ্যাস লিক হয়ে যাওয়ার পর ঘটনাস্থলে দমকল। নিজস্ব ছবি।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, আজ সকালে ওই রেজিস্ট্রি অফিসের পাশে অবস্থিত একটি জলের ট্যাঙ্ক ভাঙার কাজ চলছিল। এলাকারই কিছু শ্রমিক সেখানে কাজ করছিলেন।

মুর্শিদাবাদের লালবাগে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটল। গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়লেন কমপক্ষে ১৪ জন। আজ সকাল সাড়ে এগারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে লালবাগ মহাকুমার রেজিস্ট্রি অফিসের ঠিক পাশেই। ওই ১৪ জনের পাশাপাশি এলাকার বেশ কিছু জীবজন্তু অসুস্থ হয়ে পড়েছে বলে স্থানীয় সূত্রে খবর। এরকম ঘটনায় এলাকায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে।

কীভাবে ঘটল এই দুর্ঘটনা?

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, আজ সকালে ওই রেজিস্ট্রি অফিসের পাশে অবস্থিত একটি জলের ট্যাঙ্ক ভাঙার কাজ চলছিল। এলাকারই কিছু শ্রমিক সেখানে কাজ করছিলেন। ট্যাঙ্ক ভাঙা পর্যন্ত সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু, বিপত্তি ঘটে সেখানে মাটি খোঁড়ার সময়। জেসিবি মেশিনে করে মাটি খোঁড়ার সময় ক্লোরিন গ্যাসের সিলিন্ডারে আঘাত লেগে সেটি ফেটে যায়। এরপরে পুরো এলাকা গ্যাসে ভরে যায়। গ্যাসের মারাত্মক বিষক্রিয়ায় আশপাশের বেশ কয়েকটি গাছ মারা যায়। সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন ১৪ জন শ্রমিক। আশেপাশে থাকা বেশ কয়েকটি জীবজন্তুও অসুস্থ হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় লালবাগ দমকলের একটি ইঞ্জিন। সেখানে তারা তড়িঘড়ি পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অসুস্থ ১৪ জনকে ভর্তি করা হয় লালবাগ মহাকুমা হাসপাতালে। এর মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর। এদিকে, ঘটনার খবর পাওয়ার পর লালবাগ মহাকুমা হাসপাতালে গিয়ে অসুস্থদের সঙ্গে দেখা করেন মুর্শিদাবাদ পুরসভার ভাইস চেয়ারম্যান মেহেদী আলম মির্জা।

বাংলার মুখ খবর

Latest News

শুধু খেলেই হবে না, জানতে হবে কেন পালন করা হয় জাতীয় আম দিবস অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা সুইচ অফ এবং রিসেট- স্ত্রী-কন্যার সঙ্গে ছবি শেয়ার করে রোহিতের বিশেষ বার্তা ইন্ডাস্ট্রিতে ২২ বছর পার, এখনও 'লড়াই' করে যাচ্ছেন নেহা! বললেন, ‘দক্ষিণ থেকে…’ ৩৪০০ কোটি টাকার বন্ড বিক্রি RBI-এর, ভারতের রিজার্ভে জুড়েছে ৯.৭ বিলিয়ন ডলার ঢাকায় গ্রেফতার BNP মহাসচিব, থমথমে বাংলাদেশ থেকে ঘরে ফিরলেন ৪৫০০ ভারতীয় পড়ুয়া ক্রিকেট ইতিহাসে প্রথমবার ঘটল এমন ঘটনা! নিজের বিরুদ্ধে DRS নিয়ে উইকেট হারালেন শ্রাবণের প্রথম সোমবার আজ! শিবের আরাধনার মাসের বাকি শুভ দিন দেখে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.