বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bagda rape case: বাগদা গণধর্ষণ কাণ্ডের ১৫ দিন পর ধৃত জওয়ানদের নিয়ে ঘটনার পুনর্নির্মাণ করল পুলিশ
বাগদা গণধর্ষণ কাণ্ডে ধৃত দুই বিএসএফ জওয়ানকে। ফাইল ছবি

Bagda rape case: বাগদা গণধর্ষণ কাণ্ডের ১৫ দিন পর ধৃত জওয়ানদের নিয়ে ঘটনার পুনর্নির্মাণ করল পুলিশ

  • ধৃত বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ ঘটেছিল গত ২৫ অগস্ট। অভিযোগ, বাগদায় ভারত বাংলাদেশ সীমান্তের জিতপুরে পাঁচ বছরের শিশুর সামনে মাকে গণধর্ষণ করেছিল ওই দুই জওয়ান। বাংলাদেশের এক আত্মীয়ের অসুস্থতার কথা শুনে পরিবারের সদস্যদের সঙ্গে ওই গৃহবধূ সীমানা পারাপারের চেষ্টা করছিলেন।

বাগদায় গৃহবধূকে গণধর্ষণকাণ্ডে এখনও আতঙ্কিত এলাকাবাসীরা। সেই ঘটনার পনেরো দিন কেটে যাওয়ার পর ঘটনার পুনর্নির্মাণ করল পুলিশ। গণধর্ষণে অভিযুক্ত জওয়ানদের সঙ্গে নিয়ে পুলিশ ঘটনার পুনর্নির্মাণ করে। এরজন্য গতকাল অভিযুক্ত বিএসএফ এএসআই পি চেরো এবং কনস্টেবল আফতাব হোসেনকে ঘটনাস্থলে নিয়ে যায় পুলিশ।

ধৃত বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ ঘটেছিল গত ২৫ অগস্ট। অভিযোগ, বাগদায় ভারত বাংলাদেশ সীমান্তের জিতপুরে পাঁচ বছরের শিশুর সামনে মাকে গণধর্ষণ করেছিল ওই দুই জওয়ান। বাংলাদেশের এক আত্মীয়ের অসুস্থতার কথা শুনে পরিবারের সদস্যদের সঙ্গে ওই গৃহবধূ সীমানা পারাপারের চেষ্টা করছিলেন। পরিবারের বাকি সদস্যরা বাংলাদেশে পালাতে সক্ষম হলেও ওই গৃহবধূ বাংলাদেশ পালিয়ে যেতে পারেনি। তখন বিএসএফ জওয়ানরা ওই গৃহবধূকে ধরে ফেলে এবং তার শিশুর সামনে গণধর্ষণ করে বলে অভিযোগ। এই ঘটনায় বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সমালোচনায় সরব হয় তৃণমূল।

এ প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এই অভিযোগকে মিথ্যা অভিযোগ বলে দাবি করেছিলেন। তৃণমূলের মন্ত্রী ও বিধায়ক শশী পাঁজা বলেছিলেন, ‘এই জঘন্য অপরাধের শাস্তি যেন অন্যভাবে হয়। ছোট্ট বাচ্চার সামনে শারীরিক নির্যাতন কোনওভাবে মেনে নেয়া যায় না। স্বরাষ্ট্রমন্ত্রীকে এর দায় নিতে হবে।’ তৃণমূলের অন্যান্য নেতারাও এই ঘটনায় বিএসএফ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছিলেন। তারা এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছিলেন। যদিও ঘটনার অভিযোগ দায়ের হওয়ার পরেই দুই বিএসএফকে জওয়ানকে গ্রেফতার করা হয়। পরে তাদের সাসপেন্ড করা হয়।

বন্ধ করুন