বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দইয়ের সঙ্গে বিষ খাইয়ে ১৫টি কুকুরকে গণহত্যার অভিযোগ, থানায় দায়ের হল অভিযোগ
প্রতীকি ছবি

দইয়ের সঙ্গে বিষ খাইয়ে ১৫টি কুকুরকে গণহত্যার অভিযোগ, থানায় দায়ের হল অভিযোগ

  • এর পর এলাকার বাসিন্দারা গোপালনগর থানায় গিয়ে একান্ত সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

রাস্তার কুকুরদের বিষ খাইয়ে মারার অভিযোগে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানা এলাকায় এক ব্যক্তির বিরুদ্ধে দায়ের হল অভিযোগ। স্থানীয়দের দাবি, দইয়ের সঙ্গে বিষ মিশিয়ে কুকুরদের খাইয়ে দিয়েছেন তিনি। যার ফলে ইতিমধ্যে ১৫টি কুকুরের মৃত্যু হয়েছে। এলাকায় বহু কুকুর এখনো অসুস্থ।

স্থানীয়রা জানিয়েছেন, রবিবার গোপালনগরের ফুলবাড়িতে বিভিন্ন জায়গা থেকে ১৫টি কুকুরের দেহ উদ্ধার হয়। এতে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। তদন্ত করে স্থানীয়রা জানতে পারেন, একান্ত সরকার নামে এক বাসিন্দা কুকুরগুলিকে দইয়ের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে দিয়েছিলেন। যার জেরে এই মর্মান্তিক পরিণতি।

এর পর এলাকার বাসিন্দারা গোপালনগর থানায় গিয়ে একান্ত সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে পশুদের ওপর নির্যাতন বিরোধী আইনের ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

এক স্থানীয় বাসিন্দা জানিয়েছেন, সকালে দেখি, রাস্তার পাশে ৭টা কুকুর মরে পড়ে রয়েছে। এই কুকুরগুলো এলাকারই। আমরা এদের বিভিন্ন সময় খেতে দিই। রাতে এলাকায় সুরক্ষা দেয় এরা। এর কিছুক্ষণ পর বিভিন্ন জায়গা থেকে কুকুরের দেহ উদ্ধারের খবর আসতে থাকে। বিভিন্ন জায়গা থেকে আরও ৮টি কুকুরের দেহ উদ্ধার হয়। সব মিলিয়ে ১৫টি কুকুরের দেহ উদ্ধার হয়েছে।

আরেকজন স্থানীয় জানিয়েছেন, একান্ত সরকার নামে ওই ব্যক্তি কুকুরগুলিকে দই খাইয়েছিলেন। তার পরই তারা অসুস্থ হতে শুরু করেন। আমরা তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানিয়েছি। অবিলম্বে অভিযুক্তের গ্রেফতারি চাই। অবলা প্রাণী বলে কি ওদের যখন খুশি মেরে ফেলা যায়?

 

 

বন্ধ করুন