বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বারুইপুরে ফার্নিশ ব্লাস্ট, আহত কমপক্ষে ১৫, চারজনের অবস্থা আশঙ্কাজনক
বারুইপুরে ফার্নিশ ব্লাস্ট করে জখম ১৫ জন, তদন্ত শুরু
বারুইপুরে ফার্নিশ ব্লাস্ট করে জখম ১৫ জন, তদন্ত শুরু

বারুইপুরে ফার্নিশ ব্লাস্ট, আহত কমপক্ষে ১৫, চারজনের অবস্থা আশঙ্কাজনক

ঘটনায় যারা প্রত্যক্ষদর্শী তাঁদের বয়ান নথিভুক্ত করা হচ্ছে। পাশাপাশি আধিকারিকদের বয়ানও নথিভুক্ত করা হয়েছে।

‌বারুইপুরে কারখানায় ফার্নিশ ব্লাস্ট করে ভয়াবহ দুর্ঘটনা ঘটল। দুর্ঘটনায় ১৫ জনেরও বেশি জখম হয়েছেন। তাঁদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের প্রত্যেককেই প্রথমে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁদের কলকাতায় নিয়ে আসা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিন দুপুরে বারুইপুরের বেসকো কোম্পানিতে বয়েলিংয়ের কাজ চলছিল। সেই সময় আচমকাই ফার্নিশ ব্লাস্ট করে। ফার্নিশ ব্লাস্ট করে গরম জল অনেকের গায়েই লাগে। চারজন গুরুতরভাবে জখম হন। এদের শরীরের কিছু অংশ ঝলসে গিয়েছে। ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। অনেকে পালাতে গিয়ে আহত হয়েছে। তিনজনের গা পুড়ে গিয়েছে। সবচেয়ে বেশি এই তিনজন আহত হয়েছেন।’‌ এই ঘটনাকে কেন্দ্র করে কারখানার শ্রমিকদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনায় যারা প্রত্যক্ষদর্শী তাঁদের বয়ান নথিভুক্ত করা হচ্ছে। পাশাপাশি আধিকারিকদের বয়ানও নথিভুক্ত করা হয়েছে। পুলিশ এসে ব্লাস্ট হওয়া ফার্নিশের ছবিও সংগ্রহ করেন। কারখানার চারপাশ ঘুরেও দেখেন। কীভাবে এই ঘটনা ঘটল, সে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন