বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুর্শিদাবাদে ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ১৫০ জন
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

মুর্শিদাবাদে ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ১৫০ জন

  • চিকিৎসাধীন এক ব্যক্তি জানিয়েছেন, ওই ব্যক্তির কাছ থেকে মাঝেমাঝেই ফুচকা খাই। মঙ্গলবার বিকেলেও খেয়েছিলাম। তার পর থেকেই পেটে অস্বস্তি শুরু হয়।

ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়লেন গ্রামের প্রায় ১৫০ জন বাসিন্দা। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ইসলামপুর থানার কাশিমনগরের সীতানগর এলাকায়। অসুস্থদের ইসলামপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রামবাসীরা জানিয়েছেন, সোমবার বিকেলে ওই গ্রামে ফুচকা বিক্রি করতে যায় এক ব্যক্তি। তার কাছ থেকে ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়ে প্রায় দেড়শ জন। রাতেই শুরু হয় বমি ও ডায়রিয়া। দ্রুত অবস্থার অবনতি হতে থাকে অনেকের। এক পর একে একে হাসপাতালে নিয়ে যায়ও হয় তাদের। অসুস্থ ব্যক্তিরা ইসলামপুর গ্রামীণ হাসপাতাল, রানিনগর গোধনপাড়া গ্রামীণ হাসপাতাল ও ডোমকল মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। আক্রান্তদের অধিকাংশই মহিলা ও শিশু। 

সেখানে চিকিৎসাধীন এক ব্যক্তি জানিয়েছেন, ওই ব্যক্তির কাছ থেকে মাঝেমাঝেই ফুচকা খাই। মঙ্গলবার বিকেলেও খেয়েছিলাম। তার পর থেকেই পেটে অস্বস্তি শুরু হয়। পেট মোচড় দিয়ে যন্ত্রণা হতে থাকে। শুরু হয় বমি ও ডায়রিয়া। 

এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার খবর পেয়ে তদন্তে নেমেছে পুলিশ। ফুচকা বিক্রেতাকে চিহ্নিতকরণের কাজ চলছে। ফুচকা প্রস্তুতিতে স্বাস্থ্যবিধি না মানায় খাদ্যে বিষক্রিয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

বন্ধ করুন