মেদিনীপুর শহরের রাঙামাটি এলাকা উদ্ধার হওয়া চাল।
মেদিনীপুর শহরের রাঙামাটি এলাকা উদ্ধার হওয়া চাল।

পাচারের সময় মেদিনীপুর শহরে উদ্ধার হল ১৬ বস্তা চাল

  • রাতে শহরের রাঙামাটি এলাকার পোদ্দার বাগানে সরকারি ছাপ মারা চালের বস্তা নিয়ে যেতে দেখে আটকায় এলাকাবাসী। স্থানীয়দের জেরার মুখে তেমন কোনও জবাব দিতে পারেনি গাড়িতে থাকা ব্যক্তিরা।

রেশনে নির্দিষ্ট পরিমান চাল না-পাওয়ায় গত কয়েক সপ্তাহে পশ্চিম মেদিনীপুর জেলার নানা প্রান্তে বিক্ষোভ দেখিয়েছেন সাধারণ মানুষ। অভিযোগ, শাসকদলের মদতে পাচার হয়ে যাচ্ছে চাল। যার ফলে বঞ্চিত হচ্ছেন গরিবরা। অভিযোগ যে একেবারে অমূলক নয় তার প্রমাণ মিলল হাতেনাতে। পাচারের সময় মেদিনীপুর শহর থেকে উদ্ধার হল ১৬ বস্তা চাল।

রবিবার মেদিনীপুর শহরে মালগাড়ি থেকে এফসিআইয়ের চালের বস্তা চুরি হয়ে যাচ্ছে বলে খবর ছড়ায়। এর পরই তক্কে তক্কে ছিলেন স্থানীয়রা। রাতে শহরের রাঙামাটি এলাকার পোদ্দার বাগানে সরকারি ছাপ মারা চালের বস্তা নিয়ে যেতে দেখে আটকায় এলাকাবাসী। স্থানীয়দের জেরার মুখে তেমন কোনও জবাব দিতে পারেনি গাড়িতে থাকা ব্যক্তিরা। একে একে এলাকা ছেড়ে পালায় তারা। এর পর খবর দেওয়া হয় থানা ও এফসিআই-এর গুদামে।

ঘটনাস্থলে পৌঁছন এফসিআইয়ের আধিকারিকরা। সেখানে তাঁদের ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় মানুষ। অভিযোগ, এফসিআইএর মদতেই পাচার হচ্ছে চাল। বেগতিক বুঝে কিছুক্ষণের মধ্যে তাঁরাও এলাকা ছাড়েন। পরে পুলিশের গাড়ি এসে ১৬ বস্তা চাল উদ্ধার করে নিয়ে যায়। সঙ্গে গ্রেফতার করা হয়েছে ১ জনকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সরকারি ওই চাল পরিবহনের বৈধ নথি দেখাতে পারেননি গাড়ির চালক। চাল তিনি কোথা থেকে কিনেছিলেন, আর কোথায় নিয়ে যাচ্ছিলেন তা জানার চেষ্টা চলছে।



বন্ধ করুন