বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জলপাইগুড়ির পর এবার শিশুদের অজানা জ্বরের আতঙ্ক মুর্শিদাবাদে
শিশুসন্তানদের নিয়ে হাসপাতালে মায়েরা। 
শিশুসন্তানদের নিয়ে হাসপাতালে মায়েরা। 

জলপাইগুড়ির পর এবার শিশুদের অজানা জ্বরের আতঙ্ক মুর্শিদাবাদে

  • এই জ্বরের সঙ্গে করোনার যোগ নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্ষার শেষে মরশুম পরিবর্তনের সময় ভাইরাস সংক্রমণের সম্ভাবনা বেশি থাকে। তার জেরেই এই জ্বর। তবে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন তাঁরা।

জলপাইগুড়ির পর এবার শিশুদের অজানা জ্বরের আতঙ্ক ছড়াল মুর্শিদাবাদে। জেলায় অজানা জ্বরে আক্রান্ত হয়ে অন্তত ১৭৪টি শিশু মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হয়েছে। তবে বিষয়টি নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই বলে আশ্বস্ত করেছেন চিকিৎসকরা।

জেলার এক স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, গত ৭ দিনে জ্বর নিয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ১৭৪টি শিশু ভর্তি হয়েছে। তবে তাদের মধ্যে ৮০ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছে। ১০টি শিশুর অবস্থা একটু গুরুতর বলে জানিয়েছেন তিনি।

এই জ্বরের সঙ্গে করোনার যোগ নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্ষার শেষে মরশুম পরিবর্তনের সময় ভাইরাস সংক্রমণের সম্ভাবনা বেশি থাকে। তার জেরেই এই জ্বর। তবে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন তাঁরা। শিশুদের জ্বর এলে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করতে বলেছেন তাঁরা। সঙ্গে চিকিৎসকের নির্দেশিত মাত্রায় প্যারাসিটামল ব্যবহার করতে বলেছেন।

গত সপ্তাহে জলপাইগুড়ি জেলায় শিশুদের অজানা জ্বর নিয়ে আতঙ্ক ছড়ায়। জেলার বিভিন্ন প্রান্তে জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় কয়েকশো শিশু। এখনো পর্যন্ত জলপাইগুড়িতে অজানা জ্বরে ২টি শিশুর মৃত্যু হয়েছে।

 

বন্ধ করুন