বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার কোপ ট্রেনে, আজ শিয়ালদহ শাখায় বাতিল ১৮ জোড়া লোকাল
করোনার কোপ ট্রেনে, রবিবার শিয়ালদহ শাখায় বাতিল ১৮ জোড়া লোকাল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
করোনার কোপ ট্রেনে, রবিবার শিয়ালদহ শাখায় বাতিল ১৮ জোড়া লোকাল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনার কোপ ট্রেনে, আজ শিয়ালদহ শাখায় বাতিল ১৮ জোড়া লোকাল

বিজ্ঞপ্তি দিয়ে এই ঘোষণা করেছে পূর্ব রেল।

ভয়াল আকার নিয়েছে করোনা। দিনে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। সাধারণ মানুষ আক্রান্ত হচ্ছেনই পাশাপাশি আক্রান্ত হয়েছেন রেলকর্মী থেকে শুরু করে আধিকারিকরাও। তাই এবার করোনা রুখতে উদ্যোগী হয়েছে পূর্ব রেল। শিয়ালদহ ডিভিশনের ১৮ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

পূর্ব রেলের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি
পূর্ব রেলের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি

রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। যে ট্রেনগুলি বাতিল হয়েছে, তার মধ্যে রয়েছে শিয়ালদহ-ব্যারাকপুর, শিয়ালদহ-গোবরডাঙা, শিয়ালদহ-দত্তপুকুর, শিয়ালদহ-ডানকুনি, শিয়ালদহ-দমদম ক্যান্টনমেন্ট,শিয়ালদহ-হাবরা, শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-ঠাকুরনগর,শিয়ালদহা-কল্যাণী, শিয়ালদা-বারুইপুর, শিয়ালদা-ক্যানিং, সোনারপুর-ডায়মন্ড হারবার, বারুইপুর-লক্ষ্মীকান্তপুর, বারুইপুর-ডায়মন্ড হারবার, রানাঘাট-নৈহাটি লাইনের কয়েকটি ট্রেন।

এমনিতেই রাজ্যে করোনা সংক্রমণের দাপট যেমন বাড়ছে তেমনই বাড়ছে মৃত্যুর হারও। বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ৩৪ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টারগুলিতেও বাড়ছে রোগীর চাপ। দৈনিক মৃতের সংখ্যাও ৩০–এর বেশি। তবে শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৪৬৭ জনের। এই নিয়ে রাজ্যে মোট টিকাকরণ হল ৮৬ লক্ষ ৯ হাজার ৩০৫ জনের। রাজ্যের কোভিড পরিস্থিতির উপর নজরদারি চালানোর জন্য টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। জানা গিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হওয়ার প্রবণতা কিছুটা হলেও কমেছে। সেই কারণেই টিকাকরণের উপর জোর দিচ্ছে সরকার।

বন্ধ করুন